Advertisement
২৬ এপ্রিল ২০২৪
The Kerala Story

সমালোচনাকে কাঁচকলা! বক্স অফিসে ‘দ্য কেরালা স্টোরি’র লক্ষ্মীলাভ অব্যাহত

প্রথম দিনেই এই ছবি ছাপিয়ে গিয়েছিল ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’-এর ব্যবসা। এ বার দ্বিতীয় দিনে বক্স অফিসে ‘দ্য কেরালা স্টোরি’ ছবির ব্যবসা এক লাফে কত শতাংশ বাড়ল?

Image of Kerala Story.

মুক্তির পর থেকে বক্স অফিসে সাড়া ফেলে দিয়েছে সুদীপ্ত সেন পরিচালিত ‘দ্য কেরালা স্টোরি’ ছবিটি। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৭ মে ২০২৩ ১৬:৪২
Share: Save:

প্রায় তারকাবিহীন ছবি ‘দ্য কেরালা স্টোরি’। তবে ট্রেলার প্রকাশ্যে আসার পর থেকেই এই ছবিকে নিয়ে দানা বেঁধেছিল বির্তক। এখনও তার রেশ মেটেনি। এর মাঝেই গত সপ্তাহে মুক্তি পেয়েছে এই ছবি। আর মুক্তির পর থেকে বক্স অফিসে সাড়া ফেলে দিয়েছে সুদীপ্ত সেন পরিচালিত এই ছবিটি। লাফিয়ে লাফিয়ে বাড়ছে ব্যবসার পরিমাণ। প্রথম দু’দিনের নিরিখে ইতিমধ্যেই গত বছরের অন্যতম বিতর্কিত ছবি ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’কে ছাপিয়ে গিয়েছে ‘দ্য কেরালা স্টোরি’।

এই ছবি বিদ্বেষমূলক বলেই সরব হয়েছিলেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। ছবিকে নিষিদ্ধ করার দাবি তোলা হয়। তবে সুপ্রিম কোর্ট, মাদ্রাজ হাইকোর্ট এবং কেরল হাইকোর্ট এই ছবির মুক্তির উপর নিষেধাজ্ঞা জারির যাবতীয় আবেদন খারিজ করে দিয়েছে। মুক্তির পর প্রথম দিনেই ছবিটি ৮ কোটি টাকার ব্যবসা করেছে। দ্বিতীয় দিনের পরিসংখ্যান আরও চমকপ্রদ।

হিন্দি-সহ আরও চারটি আঞ্চলিক ভাষায় মুক্তি পেয়েছে এই ছবি। যদিও ছবির প্রেক্ষাগৃহ পাওয়া নিয়ে যথেষ্ট বিরোধিতা শুরু হয় কেরলে। সূত্রের খবর, কোচি শহরে ছবির ভাগ্যে জুটেছিল মাত্র একটি প্রেক্ষাগৃহ। অন্য দিকে বেশ কিছু মাল্টিপ্লেক্সে বাতিল করা হয় শো। তবু প্রথম দিনেই ৮ কোটি টাকা আয় করেছে এই ছবি। দ্বিতীয় দিনে ছবির ব্যবসা দাঁড়িয়েছে ১১ কোটি ২২ লক্ষ টাকায়। শনিবার পর্যন্ত বক্স অফিসে মোট ১৯ কোটি ২৫ লক্ষ টাকার ব্যবসা করেছে ‘দ্য কেরালা স্টোরি’। অর্থাৎ দ্বিতীয় দিনে এই ছবির আয় বাড়ল প্রায় ৩৯ .৭৩ শতাংশ। বিতর্ক এবং কৌতূহল এই ছবির ক্ষেত্রে ‘শাপে বর’ হয়েছে বলে মনে করছেন অনেকে। সিনেমা ব্যবসা বিশেষজ্ঞদের একাংশের মতে, রবিবার ছবির ব্যবসা আরও বাড়তে পারে।

অন্যদিকে এই ছবি ঘিরে বিতর্ক প্রসঙ্গে সমাজমাধ্যমে মুখ খুলেছেন ছবির অন্যতম অভিনেত্রী অদা শর্মা। সমালোচকদের কাছে তাঁর আর্জি, ‘‘যাঁরা বিতর্কে ইন্ধন দিচ্ছেন, তাঁরা আগে ছবিটি দেখুন। তার পর তা নিয়ে মন্তব্য করবেন।’’ ছবিটি ঘিরে নিজস্ব অভিজ্ঞতার ভিত্তিতে মতামত দেওয়ার অনুরোধ জানিয়েছেন অদা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

The Kerala Story blockbuster
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE