Advertisement
২৬ জুলাই ২০২৪
Samantha Ruth Prabhu

‘সামান্থার দুর্বলতা ব্যবহার করা হচ্ছে’, অভিনেত্রীর চিকিৎসককে ‘জালিয়াত’ বলে আক্রমণ

শুক্রবার এই বিষয়টিকে কেন্দ্র করে সামান্থার সঙ্গে বাগ্‌যুদ্ধ হয় চিকিৎসক সিরিয়াকের। শনিবারও ফের কড়া ভাষায় এক্স হ্যান্ডলে একটি পোস্ট করেন তিনি।

The liver doctor claimed that Samantha Ruth Prabhu\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'s doctor is a fraud

সামান্থা রুথ প্রভু। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৪ ১৫:১৫
Share: Save:

ভুল চিকিৎসা-পরামর্শ দেওয়ার অভিযোগে সামান্থা রুথ প্রভুকে একহাত নিয়েছেন চিকিৎসক সিরিয়াক অ্যাবি ফিলিপস। এই চিকিৎসক ‘দ্য লিভার ডক’ নামেও পরিচিত। এ বার তাঁর রোষের মুখে পড়লেন সামান্থার চিকিৎসক ডক্টর জোকার্স। শনিবার ফের সমাজমধ্যমে পোস্ট করে সামান্থা সংক্রান্ত বিষয়ে মন্তব্য করেন সিরিয়াক। এমনকি ওই চিকিৎসককে জালিয়াত বলেও মন্তব্য করেন।

এর আগে সমাজমাধ্যমে ফুসফুস সংক্রান্ত সমস্যার জন্য হাইড্রোজেন প্রি-অক্সাইড নেবুলাইজ়েশন ব্যবহারের কথা বলেছিলেন দক্ষিণী অভিনেত্রী। কিন্তু তার পরেই সিরিয়াক দাবি করেন, এই চিকিৎসা পদ্ধতি ভুল এবং এতে শরীরে কুপ্রভাব পড়তে পারে বলেও তিনি জানান। সামান্থার তরফে এ ভাবে প্রকাশ্যে নেবুলাইজ়েশন ব্যবহারের পরামর্শ দেওয়াকে তিনি রীতিমতো অপরাধ হিসেবে বিবেচনা করেন। সামান্থার শাস্তিও দাবি করেছিলেন সিরিয়াক। তখন সামান্থা দাবি করেন, এ সব কথা তাঁর মনগড়া নয়। তাঁর চিকিৎসক তাঁকে যে পরামর্শ দিয়েছেন, সেই অনুযায়ী কথা বলেছেন।

এ বার সামান্থার চিকিৎসকের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ আনলেন সিরিয়াক। শুক্রবার এই বিষয়টিকে কেন্দ্র করে সামান্থার সঙ্গে বাগ্‌যুদ্ধের পর শনিবারও ফের কড়া ভাষায় এক্স হ্যান্ডলে একটি পোস্ট করেন তিনি। চিকিৎসা সংক্রান্ত ভুল তথ্যের বিরুদ্ধে লড়তেই তাঁর এই পোস্ট বলে দাবি করেন তিনি।

সিরিয়াক দাবি করেন, এই প্রথম নয়। এর আগেও সামান্থার চিকিৎসককে সাবধান করা হয়েছে স্বাস্থ্য নিয়ন্ত্রক সংস্থার তরফ থেকে। সিরিয়াক তাঁর পোস্টে লিখেছেন, “সামান্থা যে অন্য চিকিৎসকের কথা বলেছেন, সেই জালিয়াতের ব্যাপারে যত কম বলা যায়, ততই ভাল। জোকার্স কোনও চিকিৎসক নন। তিনি এক জন আয়ুর্বেদিক চিকিৎসক। সমাজ ও মানুষের স্বাস্থ্যের জন্য এই আয়ুর্বেদিক চিকিৎসকেরা বিপজ্জনক। চিকিৎসা সংক্রান্ত নানা রকমের পণ্য বিক্রি করছেন ও তার প্রচার করে আসছেন। আর সেই জন্যই তাঁকে স্বাস্থ্য নিয়ন্ত্রক সংস্থা থেকে একাধিক বার সাবধান করা হয়েছে। মোদ্দা কথা, এই জোকার্স আসলে একজন জালিয়াত।”

সামান্থার সঙ্গে রূঢ় ব্যবহার করার জন্য ক্ষমা চেয়েছেন সিরিয়াক। তিনি লিখেছেন, “আমি সামান্থার স্বাস্থ্যের অবস্থা বুঝতে পারছি এবং আমি সমব্যথী। আমি চাই তিনি সুস্থ হয়ে উঠুন। আমি যে ভাবে কথা বলেছি, তাতে ওঁর খারাপ লেগে থাকলে আমি ক্ষমাপ্রার্থী। এটা আমার উদ্দেশ্য ছিল না। সামান্থার দুর্বলতাকে যে চিকিৎসক ব্যবহার করছেন, তাঁর ছড়ানো ভুল তথ্যের বিরুদ্ধে সরব হয়েছি মাত্র।”

শুক্রবারের পোস্টে সামান্থার উপরে ক্ষোভ উগরে দিয়েছিলেন সিরিয়াক। চিকিৎসক দাবি করেছিলেন, সামান্থা স্বাস্থ্যের বিষয়ে কিছুই জানেন না। এ ভাবে প্রকাশ্যে চিকিৎসা-পরামর্শ দেওয়া রীতিমতো অপরাধ। তাঁর শাস্তি হওয়া উচিত বলেও দাবি করেছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Samantha Ruth Prabhu Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE