Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bonny Sengupta on The Kerala Story

‘দ্য কেরালা স্টোরি’ নিষিদ্ধ করা নিয়ে আপত্তি ছিল বনির, সুপ্রিম কোর্টের রায় শুনে কী বললেন?

বাংলাতেও দেখানো যাবে ‘দ্য কেরালা স্টোরি’। রাজ্য সরকারের নিষেধাজ্ঞায় সুপ্রিম কোর্টের স্থগিতাদেশ। এ প্রসঙ্গে কী বললেন বনি সেনগুপ্ত?

Tollywood Actor Bonny Sengupta opens up about Supreme Court’s order on new movie The Kerala Story ban

বনি কি নিজে ‘দ্য কেরালা স্টোরি’ দেখবেন? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ১৭:০০
Share: Save:

‘‘সিনেমা নিয়ে কখনও ভেদাভেদ করা ঠিক নয়। ছবি দেখে তার পর বিচার করা উচিত।’’ সুদীপ্ত সেন পরিচালিত ‘দ্য কেরালা স্টোরি’ ছবিটির নিষেধাজ্ঞা প্রসঙ্গে বুধবার এমনটাই বলেছিলেন অভিনেতা বনি সেনগুপ্ত। এই মন্তব্যের ২৪ ঘণ্টা কাটতে না কাটতে এল সুপ্রিম কোর্টের স্থগিতাদেশ। বাংলায় ‘দ্য কেরালা স্টোরি’ প্রদর্শনে নিষেধাজ্ঞা জারি করেছিল রাজ্য সরকার।সেই নিষেধাজ্ঞায় স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। বাংলাতে প্রদর্শিত হবে এই ছবি। তবে এ বার কি প্রেক্ষাগৃহে ‘দ্য কেরালা স্টোরি’ দেখতে যাবেন বনি?

আনন্দবাজার অনলাইনের তরফ থেকে যোগাযোগ করা হয় বনির সঙ্গে। তিনি বলেন, “আমি আগেও যা বলেছি, এখনও তাই বলব। ইদানীং ছবির প্রচার ঝলক দেখেই ব্যান স্লোগান শুরু হয়ে যায়। ছবি দেখে বিচার করা উচিত। এই ছবিটা দেখার খুব ইচ্ছে আমার। অবশ্যই ‘দ্য কেরালা স্টোরি’ দেখতে যাব। দেখতে হবে কোন হলে কখন প্রদর্শিত হচ্ছে। শিল্পের সঙ্গে রাজনীতিকে মিশিয়ে না ফেলাই ভাল বলে মনে হয়।”

‘দ্য কেরালা স্টোরি’ মুক্তি পেয়েছে গত ৫ মে। মুক্তির আগে থেকেই এই ছবিকে ঘিরে দানা বেঁধেছে বিতর্ক। ছবির বিষয়বস্তু সাম্প্রদায়িকতায় উস্কানি দিচ্ছে বলে অভিযোগ। রাজ্য অশান্তি এড়াতে আগে থেকে সতর্কতা অবলম্বনের জন্য এমন সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। সুপ্রিম কোর্টের এই স্থগিতাদেশের পর রাজ্যের শাসকদল তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ‘‘সুপ্রিম কোর্ট স্থগিতাদেশ দিলে রাজ্যের আর কোনও দায় থাকে না। এ বার কোথাও কিছু হলে সেটা আর রাজ্যের দায় নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE