Advertisement
০৬ মে ২০২৪
Joyjit Banerjee

সাদা-কালো ছবিতে টলিপাড়ার কোন নায়ক? চিনতে পারছেন পুরনো ছবি দেখে

সাদা-কালো ছবিতে চুপ করে দাঁড়িয়ে তিনি। বহু বছর হল বাংলা সিরিয়ালে অভিনয় করছেন তিনি। চিনতে পারছেন অভিনেতাকে?

Tollywood Actor Joyjeet Banerjee shares the glimpses of his childhood photo

চিনতে পারছেন টলিউডের অভিনেতাকে? ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ১৭:২৬
Share: Save:

যত বয়স বাড়ে ততই ছোটবেলার স্মৃতিগুলি ফিরে ফিরে আসে। আরও বেশি করে মনে করতে ইচ্ছে করে সেই সময়টাকে। কিছু স্মৃতি হয় মধুর। তেমনই ছোটবেলায় দিনগুলিতে ফিরে গেলেন টলিপাড়ার চর্চিত অভিনেতা। ইদানীং বেশির ভাগ সময় তাঁকে সিরিয়ালেই দেখা যায় অভিনয় করতে। বহু বছর হয়ে গেল এই ইন্ডাস্ট্রিতে তাঁর। অভিনেতার বাবাও অভিনয়ের সঙ্গে যুক্ত। নাট্যব্যক্তিত্ব হিসাবেও জয়ন্তমোহন বন্দ্যোপাধ্যায়ের বেশ নামডাক। ‌বুঝতেই পারছেন কোন অভিনেতার কথা বলা হচ্ছে? বেশ কিছু সিরিয়াল এবং সিনেমায় অভিনয় করেছেন। তিনি জয়জিৎ বন্দ্যোপাধ্যায়।

ইন্ডাস্ট্রিতে স্পষ্টবক্তা হিসাবেই তাঁর পরিচয়। সপ্তাহের শেষে সেই পুরনো দিনে ফিরে গেলেন অভিনেতা। তখন তাঁর বয়স ছয় অথবা সাত বছর হবে। সে প্রথম বার তাঁর স্টেজে ওঠা। প্রথম মঞ্চে পা রাখার অনুভূতি ভাগ করে নিলেন অভিনেতা। ‘সমুদ্রগুপ্ত’ নাটকের মাধ্যমেই প্রথম অভিনয় করেছিলেন তিনি। বেশ অনেক বছর আগের কথা। সে সময় সাদা-কালো ছবিই দেখা যেত। সেই সাদা-কালো ছবিই ভাগ করে নিয়েছেন অভিনেতা। নিজের ছবি পোস্ট জয়জিৎ লেখেন, “আমার প্রথম অভিনয়। বয়স কত, কেউ কি বলতে পারবে?”

সে সময় তাঁর বয়স কত ছিল? আনন্দবাজার অনলাইনকে তিনি বললেন, “সে সময় আমার বয়স ছিল ছয় অথবা সাত বছর।” কয়েক দিন আগেই আচমকাই ছড়িয়ে পড়ে তাঁর মৃত্যুর খবর। হঠাৎই দেখা যায় একটি পোস্ট যেখানে লেখা, “না ফেরার দেশে জয়জিৎ।” এ কথা শুনে তিনি অবশ্য বেশ হেসেছেন। তিনি পোস্ট করে অভিনেতা লেখেন, “তা হলে কি আমি ভূত? এই খবর যে করেছে, তার ঘাড় মটকাব আমি। আচ্ছা এটা দেখালে কি আমার ইনশিয়োরেন্সগুলো ম্যাচিয়োর করবে?” এই মুহূর্তে দুটি সিরিয়ালে অভিনয় করছেন জয়জিৎ। একটি সিনেমা এবং ওয়েব সিরিজ়ের কথা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Joyjit Banerjee Tollywood Actor Childhood Memories
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE