Advertisement
১৮ জুলাই ২০২৪
Rudranil Ghosh on The Kerala Story

দুর্বল চিত্রনাট্য ছিল, ‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে স্থগিতাদেশ আসার পর মুখ খুললেন রুদ্রনীল

‘দ্য কেরালা স্টোরি’ ছবির প্রদর্শনীতে নিষেধাজ্ঞা জারি করেছিল রাজ্য সরকার। সেই নিষেধাজ্ঞায় স্থগিতাদেশ আসার পর কী বক্তব্য রুদ্রনীলের?

Tollywood Actor Rudranil Ghosh opens up about Supreme Court’s order on The Kerala Story

‘দ্য কেরালা স্টোরি’ প্রসঙ্গে কী বললেন রুদ্রনীল? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ১৭:২৩
Share: Save:

‘‘প্রমাণিত, পশ্চিমবঙ্গে আইনের শাসন চলে না, শাসকের আইন চলে,’’ সুদীপ্ত সেন পরিচালিত ‘দ্য কেরালা স্টোরি’র নিষেধাজ্ঞায় সুপ্রিম কোর্টের স্থগিতাদেশের পর সরকারকে তোপ অভিনেতা রুদ্রনীল ঘোষের। ৮ মে রাজ্যে নিষিদ্ধ করা হয় এই ছবি। এই সিদ্ধান্তের পর কার্যত দু’ভাগে বিভক্ত হয়ে যায় ইন্ডাস্ট্রি। রাজ্যে আইনশৃঙ্খলা এবং শান্তি বজায় রাখতেই এই সিদ্ধান্ত নিয়েছিল পশ্চিমবঙ্গ সরকার। তখনই এই সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করেছিলেন রুদ্রনীল।

সুপ্রিম কোর্টের এই স্থগিতাদেশের পর অভিনেতা জানালেন, এটাই হওয়ার ছিল। আনন্দবাজার অনলাইনকে তিনি বলেন, “মগের মুলুক! পশ্চিমবঙ্গে নিজেদের রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার জন্য, হারানো ভোটগুলি ফিরে পাওয়ার জন্য, সংখ্যালঘু এবং সংখ্যাগুরু সম্প্রদায়ের মধ্যে ভেদাভেদ তৈরির জন্য এই নিষেধাজ্ঞা জারি করেছিল। এটা ছিল এক দুর্বল চিত্রনাট্য। এই সিদ্ধান্তের প্রথম দিন থেকে বিরোধিতা করেছিলাম। একটি ছবি সেন্সর বোর্ডে পাশ হয়ে যাওয়ার পর কী করে নিষিদ্ধ করা যায়! এই সিদ্ধান্ত ছিল সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ প্রণোদিত। যে পশ্চিমবঙ্গে দু’পয়সা রোজগার করার মুরোদ নেই এই সরকারের, সেখানে দর্শকের বিরোধিতা করে ব্যবসার ক্ষতি হল।”

ছবির উপর থেকে নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় উচ্ছ্বসিত যেমন অভিনেতারা, তেমনই উত্তেজিত পশ্চিমবঙ্গে এই ছবির পরিবেশক শতদীপ সাহা। তিনি বললেন, ‘‘খুবই ভাল লাগছে। এটা সিনেমা ব্যবসার জন্য খুবই ভাল সিদ্ধান্ত।’’ সুপ্রিম কোর্টের স্থগিতাদেশ আসার পর নড়েচড়ে বসেছেন রাজ্যের হল মালিকেরা। শতদীপ বললেন, ‘‘খুব ভাল সাড়া পাচ্ছি। পর পর হল মালিকদের ফোন আসছে। অনেকেই আবার ছবিটা দেখাতে চাইছেন। কিন্তু শুক্রবার থেকে ছবির তৃতীয় সপ্তাহ শুরু হবে। তাই শেষ পর্যন্ত কী পরিস্থিতি দাঁড়াবে দেখা যাক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

The Kerala Story Rudranil Ghosh Film Controversy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE