Advertisement
০২ মে ২০২৪
Qatar World Cup 2022-Tollywood Celebrities

ফ্রান্স না আর্জেন্টিনা, রবিবার বিশ্বকাপ নিয়ে যাবে কে? টলিউডে পাল্লা ভারী কার দিকে?

১৮ ডিসেম্বর কাতারে লুসেল স্টেডিয়ামে ফুটবল বিশ্বকাপ ফাইনাল। মুখোমুখি আর্জেন্টিনা-ফ্রান্স। টলিউডে উত্তেজনা তুঙ্গে। হাড্ডাহাড্ডি লড়াই দেখার জন্য মুখিয়ে সকলে।

ফ্রান্স-আর্জেন্টিনার মধ্যে কে রয়েছেন কার পক্ষে? কী বলছেন টলিপাড়ার তারকারা? খোঁজ নিল আনন্দবাজার অনলাইন।

ফ্রান্স-আর্জেন্টিনার মধ্যে কে রয়েছেন কার পক্ষে? কী বলছেন টলিপাড়ার তারকারা? খোঁজ নিল আনন্দবাজার অনলাইন। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ২১:৪৬
Share: Save:

কাতার বিশ্বকাপ ফাইনালের সময় যত এগিয়ে আসছে, ততই বাড়ছে উত্তেজনার পারদ। সারা বিশ্ব এখন সেই গালা ইভেন্টের অপেক্ষায়। রবিবার ভারতীয় সময় রাত ৮.৩০টার সময় খেলা শুরু। ছুটির দিনে ভরা সন্ধ্যায় ঘরে রীতিমতো ফুটবল পার্টি করার সুযোগ! এখন থেকেই প্ল্যান সারা অনেকেরই। রবিবার নানা পানশালায় বড় স্ক্রিনে খেলা দেখার ব্যবস্থাও থাকছে যথারীতি। পিছিয়ে নেই টলিউডও। বিশ্বকাপ-জ্বরে আক্রান্ত টলিপাড়া। কী প্ল্যান টলি তারকাদের? ফ্রান্স-আর্জেন্টিনার মধ্যে কে রয়েছেন কার পক্ষে? কী বলছেন রাহুল, ইশা, চঞ্চল, তৃণা, সাহেব, সৌরভরা? খোঁজ নিল আনন্দবাজার অনলাইন।

অভিনেতা রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায় আজন্ম আর্জেন্টিনা অনুরাগী। ফের জোর গলায় সে কথাই বললেন অভিনেতা। কোনও কাজ রাখেননি। রবিরার সন্ধ্যায় নীল সাদা জার্সি গায়ে বন্ধুদের সঙ্গেই খেলা দেখার পরিকল্পনা রাহুলের। তবে কিছু কুসংস্কার রয়েছে। আর্জেন্টিনা হাতে কাপ দেখার জন্য যে এতটুকু কুসংস্কার মানতে আপত্তি নেই তাঁর। রাহুলের কথায়, ‘‘টেনশনে আজ থেকে ঘুম আসছে না। এ বার মেসি বিশ্বকাপটা পাক এটাই চাই।’’

খেলাধূলার প্রতি ন্যাক রয়েছে টলিপাড়ার মিষ্টি নায়িকা ইশা সাহার। তাঁর কথায়, ‘‘চোখ বন্ধ করে মেসির দলে আমি। তবে একটা শুটিং আছে, সময়ে বেরোতে পারলেই সোজা বাড়ি যাব। ফিরেই সবার সঙ্গে খেলা দেখব।’’

জামাইবাবু সুনীল ছেত্রী ভারতীয় ফুটবল দলের অধিনায়ক। বাবা সুব্রত ভট্টাচার্য। তাঁদের বাড়ির ছেলে অভিনেতা সাহেব ভট্টাচার্য। রবিবারের অপেক্ষায় রয়েছেন সাহেবও। তাঁর কথায়, ‘‘আমাদের বাড়িতে জামাইবাবু, আমি আর্জেন্টিনা সমর্থক। বাবা-মা আবার ব্রাজিল, দিদি পতুর্গাল। আমার টিম ফাইনালে। কিন্তু কাল একটা নাটক রয়েছে সিঙ্গুরে। গাড়িতেই ফিরতে ফিরতে দেখব।’’

অন্য দিকে, টেলিভিশনের জনপ্রিয় জুটি নীল ভট্টাচার্য-তৃণা সাহা। দু’জনেই ফুটবলের ভক্ত। নীল বন্ধুদের সঙ্গে ফাইনাল দেখবেন। তৃণার শো থাকায় রাস্তায় যতটুকু সময় পাবেন, ফোনেই দেখে নেবেন। খানিকটা মনখারাপ নিয়ে জানালেন আর্জেন্টিনা সমর্থক তৃণা।

এই তালিকায় রয়েছে সৌরভ দাসও। সদ্য নিজের ক্যাফে খুলেছেন। তাই রবিবার সন্ধ্যটা বন্ধুবান্ধবের সঙ্গে সল্টলেকেই থাকছেন মেসির ভক্ত সৌরভ। অভিনেতার কথায়, ‘‘আমি আর্জেন্টিনার থেকে বেশি মেসির ভক্ত। শেষ বিশ্বকাপ ফাইনালে পৌঁছে গিয়েছে। এখন শুধুই কাপের অপেক্ষা। এটা হলে আগামী ১০০ বছর ইতিহাসে লেখা থাকবে এই মায়াবী মানুষটির নাম।’’

এই মুহূর্তে কলকাতা-বাংলাদেশ করছেন অভিনেতা চঞ্চল চৌধুরী। বিশ্বকাপ প্রসঙ্গে আনন্দবাজর অনলাইনকে তিনি জানান, অনেক আগে থেকেই আর্জেন্টিনা সমর্থক তিনি। মেসি খুবই পছন্দের খেলোয়াড়। তবে কাপ পেতে গেলে গোটা দলের ভাল খেলা প্রয়োজন বলেই মনে করেন তিনি।

খেলা দেখার জন্য উচ্ছ্বসিত ঊষসী চক্রবর্তীও। যদিও তিনি ব্রাজিলের ভক্ত, তবে ক্রোয়েশিয়ার কাছে নেমারদের হারের পরই তিনি জানান, মেসির দল জিতলেই খুশি হবেন।

পরিসংখ্যানে দেখা যাচ্ছে, টলিউডে পাল্লা ভারী আর্জেন্টিনার। এক বাক্যে সকলের মুখেই একটাই নাম— ‘মেসি’। টলিউড কি আগে ভাগেই কাপ তুলে দিল আর্জেন্টিনার হাতে? ফ্রান্সকে হারিয়ে লুসেল স্টেডিয়ামে সোনালি কাপ কি হাতে উঠবে মেসির দেশের? অপেক্ষা আরও বেশ কয়েটা ঘণ্টার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE