Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Arpita Chatterjee

কর্মসূত্রে সারা বছর বাইরে, কিন্তু কোজাগরী লক্ষ্মীপুজোয় ‘উৎসব’ই ঠিকানা অর্পিতার

অর্পিতা চট্টোপাধ্যায় সারা বছর ব্যস্ত থাকেন নানা ধরনের কাজকর্মে। তবে বছরে একটা দিন অভিনেত্রীকে পাওয়া যায় তাঁর কলকাতার বাড়িতেই।

Tollywood actress Arpita Chatterjee comes to Kolkata for Kojagori Laxmi Puja

অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ ১৫:০৪
Share: Save:

বছরের বেশির ভাগ সময়েই কাজের সূত্রে শহরের বাইরে কাটে অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায়ের। কিন্তু যা-ই হোক না কেন, বছরে একটি দিন বালিগঞ্জে নিজের বাড়িতে ঠিক চলে আসেন অভিনেত্রী। সারা বছর খুব কমই একসঙ্গে দেখা যায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং অর্পিতাকে। কিন্তু এ দিন কোনও নড়চড় হয় না। এক ফ্রেমে দেখা যায় অর্পিতা এবং প্রসেনজিৎকে। বাড়িতে ধুমধাম করে লক্ষ্মীপুজো হয়। টলিপাড়ার অন্দরের খবর, এ বছরও এক দিন আগে চলে এসেছেন। গত কাল রাত থেকেই নাকি শুরু হয়ে গিয়েছে প্রস্তুতি।

কোজাগরী লক্ষ্মীপুজোর দিন নিজের হাতে মায়ের ভোগ রান্না করেন অর্পিতা। এই বিশেষ দিনে তাঁদের আত্মীয়স্বজনও আসেন ‘উৎসব’-এ। ইন্ডাস্ট্রিতে অনেকেই জানেন, প্রসেনজিতের বাড়ির নাম ‘উৎসব’। এক দিকে যেমন মায়ের ভোগ রান্নার দায়িত্বে থাকেন অর্পিতা, অন্য দিকে, স্বয়ং ‘ইন্ডাস্ট্রি’-ও বসে থাকেন না। তিনিও পুজোর কাজে হাত লাগান।

এ দিন কোজাগরী লক্ষ্মীপুজোর পাশাপাশি সত্যনারায়ণ পুজোও হয়। আর পুজোর সিন্নি মাখার দায়িত্বে থাকেন সকলের প্রিয় বুম্বাদা। এ বছরও সেই রীতির নাকি অন্যথা হচ্ছে না। গত কালই কলকাতা এসেছেন অর্পিতা। কোমর বেঁধে লেগে পড়েছেন পুজোর জোগাড়ে।

উল্লেখ্য, এই পুজোয় মুক্তি পেয়েছে প্রসেনজিৎ অভিনীত ছবি ‘দশম অবতার’। সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ছবিতে নায়ককে দেখে মুগ্ধ দর্শক। বক্স অফিসেও ভাল ফল করেছে এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE