Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

চিয়ারলিডার্স

আইপিএল জার্সি এখন শুধু মাঠে পরার নয়। নয়া ফ্যাশনেরও রং। ডাগ আউটে প্রিয়দর্শিনী রক্ষিত।ইন্ডিয়ান পপুলার লিগ। ইন্ডিয়ান পার্টি লিগ। ইন্ডিয়ান প্যাশ

২৯ এপ্রিল ২০১৬ ০০:০৫
Save
Something isn't right! Please refresh.
কলকাতা নাইট রাইডার্স: সায়ন্তিকা

কলকাতা নাইট রাইডার্স: সায়ন্তিকা

Popup Close

ইন্ডিয়ান পপুলার লিগ। ইন্ডিয়ান পার্টি লিগ। ইন্ডিয়ান প্যাশন লিগ।

পোশাকি নাম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ হতে পারে। কিন্তু দু’মাসের এই কাণ্ডটাকে উপরের যে কোনও নামে ডাকুন, বেমানান শোনাবে না।

পপুলার তো বটেই। পার্টি? অফ কোর্স। প্যাশন— বিরাট কোহালির উত্তেজিত অঙ্গভঙ্গি থেকে অশোক দিন্দার ‘সিআর সেভেন’ হয়ে যাওয়া, প্যাশনের কমতি কোথায়! আর শুধু ক্রিকেট মাঠ কেন, মাঠ উপচে গ্যালারি, গ্যালারি থেকে শহরের রাস্তা, রাস্তা থেকে আমার-আপনার ওয়ার্ডরোব, কোথায় লাগেনি আইপিএলের রং?

Advertisement

কোথাও মহেন্দ্র সিংহ ধোনির রাইজিং পুণের রামধনু রং, তো কোথাও বিরাট কোহালির বেঙ্গালুরুর লাল-কালো। আর আইপিএল-পক্ষ শুরু হওয়া মানে কলকাতার রাস্তায় রাস্তায় সোনালি-বেগুনির ছড়াছড়ি।

প্রিয় টিমের জার্সি পরার মধ্যে সত্যিই একটা ‘কুল’ ব্যাপার আছে। নিঃশব্দে আশপাশের পৃথিবীকে জানিয়ে দেওয়া আছে যে, আমি অমুক দলের ভক্ত। তাই রিয়াল মাদ্রিদ থেকে বার্সেলোনা, টিম ইন্ডিয়া থেকে কলকাতা নাইট রাইডার্স—গোটা বছর রমরম করে বিক্রি হচ্ছে নানা জার্সি। ময়দান মার্কেটে ভিড় জমাচ্ছেন কেউ। তো কেউ ছুটছেন শপিং মলের দামি স্পোর্টিং ব্র্যান্ডের দোকানে। জার্সি ছাড়াই আইপিএল ম্যাচ দেখতে মাঠে চলে এসেছেন? চিন্তা নেই। স্টেডিয়াম যাওয়ার রাস্তায় সস্তায় পেয়ে যাবেন প্রিয় টিমের জার্সি।

রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: ঋতাভরী

মুম্বই ইন্ডিয়ান্স: রেচেল

গুজরাত লায়ন্স: দেবলীনা

রাইজিং পুণে সুপারস্টার্স: সোহিনী

তবে শুধু স্টেডিয়াম নয়, আইপিএলের ভরা বাজারে জার্সি পরে লোকে ভিড় জমাচ্ছেন নানা স্পোর্টস বার, পাবেও। এর সঙ্গে লোয়ার হিসেবে জেন ওয়াইয়ের সবচেয়ে পছন্দের জিনিস অবশ্যই ডেনিম। কখনও সনাতন জিনস, কখনও শর্টস, কখনও স্কার্ট। স্পোর্টি লুকের শেষ কথা।

বছর তিরিশের সায়ন রায় যেমন। আইপিএলের জন্মলগ্ন থেকে কলকাতা নাইট রাইডার্সের পাগল ভক্ত। সৌরভ গঙ্গোপাধ্যায় থেকে গৌতম গম্ভীর, ক্রিস গেইল থেকে আন্দ্রে রাসেল, টিমে প্রচুর বদল এসেছে। বদলায়নি টিমের প্রতি তাঁর ভালবাসা।

আর বদলায়নি একটা ব্যাপার,আইপিএল শুরু হলেই কেকেআরের জার্সি কিনে ফেলা। “প্রতি বারই জার্সিতে কিছু বদল হয়। আর প্রতি বারই আমি নতুন জার্সি কিনি। মাঠে গেলে তো বটেই। টিকিট না পেলে বাড়িতে বসে খেলাটা দেখলেও জার্সি পরা চাই-ই চাই,” বলছিলেন সায়ন।

তবে আপনি যদি জার্সি ছাড়াই টিমের প্রতি সাপোর্ট দেখাতে চান, চিন্তা নেই। পছন্দের জার্সির রঙের টি-শার্ট বা ড্রেস কিনে ফেলুন। বা কেকেআর বক্সের নিয়মিত অতিথি ঊষা উত্থুপকে ‘আইডল’ করে পরুন প্রিয় জার্সির রঙের শাড়ি। না হলে কিনে ফেলুন ওই রঙের পার্স বা ব্যাকপ্যাক। তাতে আটকে নিন টিমের লোগোওয়ালা ব্যাজ বা টিমের কি-রিং। রিস্টব্যান্ড, ব্রোচ, নেলপলিশ, লিপস্টিক, যেখানে চান বসিয়ে নিন আপনার প্রিয় টিমকে। আর নিঃশব্দে গলা ফাটান প্রিয় নায়কের দলের জন্য।

কে বলল, চিয়ারলিডার মানে শুধু মাঠের ধারে নাচা ওই কয়েক জন!

ছবি: কৌশিক সরকার

আরও দেখুন
চেন্নাই এক্সপ্রেসে শ্রীজাত



Tags:
IPL 2016 Fishon Tollywoodঋতাভরী চক্রবর্তী
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement