Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Srabanti-Ritwick

চার বছর পর আবার জুটিতে শ্রাবন্তী-ঋত্বিক, রবীন্দ্রজয়ন্তীতে প্রকাশ্যে এল ছবির প্রথম লুক

৯ মে রবি ঠাকুরের জন্মদিন উদ্‌যাপনে মেতেছে শহরবাসী। এই দিনেই প্রকাশ্যে এল সায়ন্তন ঘোষালের নতুন ছবির প্রথম লুক। এই ছবির সঙ্গে রবীন্দ্রনাথের যোগসূত্র কোথায়?

Srabanti and Ritwick paired up for Sayantan Ghoshal next

রবীন্দ্রজয়ন্তীর দিন শ্রাবন্তী এবং ঋত্বিকের চমক। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ১৭:৫৫
Share: Save:

অভীক সেন এক জন কবি গোয়েন্দা। একটি ‘সিরিয়াল কিলিং’ কেসের তদন্ত করতে পৌঁছন লন্ডনে। অন্য দিকে হিয়া এক জন রবীন্দ্রসঙ্গীত শিল্পী, তিনিও ঠিক একই সময় শো করার জন্য যান লন্ডনে। তার পর জড়িয়ে পড়েন সেই তদন্তের সঙ্গে। রহস্য, রোমাঞ্চে ভর করেই নতুন ছবির গল্প বুনেছেন পরিচালক সায়ন্তন ঘোষাল। তাঁর নতুন ছবির নাম ‘রবীন্দ্র কাব্য রহস্য।’ মঙ্গলবার রবীন্দ্রজয়ন্তীতে প্রকাশ্যে এল ছবির প্রথম লুক। ছবিতে অভীক সেনের চরিত্রে ঋত্বিক চক্রবর্তী এবং হিয়ার চরিত্রে শ্রাবন্তী চট্টোপাধ্যায়।

First look of Srabanti's new movie

প্রকাশ্যে সায়ন্তন ঘোষালের নতুন ছবির প্রথম লুক। ছবি: ফেসবুক।

প্রথম লুক প্রকাশ্যে আসার পর থেকে সকলের প্রশ্ন এই ছবির সঙ্গে রবীন্দ্রনাথের কী যোগ রয়েছে?আনন্দবাজার অনলাইনকে পরিচালক সায়ন্তন ঘোষাল বললেন, “রবি ঠাকুরের নোবেল পুরস্কার পাওয়ার সময় এবং তাঁর লন্ডনে থাকার সময়ের বেশ কিছু ঘটনা তুলে ধরা হয়েছে। গল্পতে দুটি সময়কালকে তুলে ধরা হয়েছে। সে ক্ষেত্রে রবীন্দ্রনাথ ঠাকুরের সময়কালকেও ফ্রেমবন্দি করার চেষ্টা করেছি আমি।”

প্রায় পর পর অনেক কাজ করছেন সায়ন্তন। বেশ কিছু ছবির ঘোষণা হয়েছে। আবার অনেক ছবি আছে যা এখনও ঘোষণা হয়নি। সায়ন্তনের কথায়, “বেশ কিছু কাজ আগে করেছিলাম যা এখন মুক্তি পাচ্ছে। যেমন লকডাউনের আগে তৈরি করেছিলাম টেনিদা। যা মুক্তি পাবে শীঘ্রই। কিছু দিনের মধ্যেই মুক্তি পাবে নতুন সিরিজ় ‘হোমস্টে মার্ডার্স’। তবে এই ছবিতে ঋত্বিক এবং শ্রাবন্তীর এক অন্য ধরনের রসায়ন দেখতে পাবেন দর্শক।” এই জুটিকে আগেও দেখেছেন দর্শক। ‘টেকো’ ছবির মাধ্যমে এই জুটিকে দেখেন দর্শক। পরিচালক ছিলেন অভিমন্যু মুখোপাধ্যায়। এ বার সায়ন্তনের নতুন ছবিতে শ্রাবন্তী এবং ঋত্বিক ঠিক কী রূপে ধরা দেন, এখন সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE