Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Sudipa Basu

লজেন্স এবং বিস্কুট বিক্রি করতেন! ‘এক আকাশের নীচে’র মেজ বৌ অনিতাকে মনে আছে?

‘এক আকাশের নীচে’ সিরিয়ালে রজতাভ দত্তের স্ত্রীর চরিত্রে অভিনয় করেছিলেন। এ ছাড়াও একাধিক সিরিয়াল সিনেমায় দেখা গিয়েছে সুদীপা বসুকে। প্রচুর ঘাত-প্রতিঘাত পার করতে হয়েছে তাঁকে।

Sudipa Basu remembers her struggle days

পুরনো দিনগুলো কেমন ছিল সুদীপার? —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২৩ ১৬:২৬
Share: Save:

‘এক আকাশের নীচে’, ‘একদিন প্রতিদিন’, ‘দুর্গা’, ‘ফিরকি’— তাঁর ঝুলিতে বহু চরিত্র। ছোট পর্দা এবং বড় পর্দা, দুই মাধ্যমেই চুটিয়ে কাজ করেছেন অভিনেত্রী সুদীপা বসু। নাটকের মঞ্চেও তাঁকে দেখেছেন দর্শক। অভিনেত্রী হওয়ার যাত্রাপথ খুব একটা সহজ ছিল না তাঁর। মা-বাবা আর তিন বোনের সংসার তাঁদের। দুই দিদির অনেক আগেই বিয়ে হয়ে গিয়েছিল। বাবা মারা যান ১৯৮৬ সালে। আর মা চলে যান ২০০৬ সালে। তাই তাঁর জীবন কিছুটা হলেও নিঃসঙ্গ।

জীবনে প্রতিষ্ঠিত হওয়ার জন্য অনেক কষ্ট করতে হয়েছে। সেই কাহিনিই শোনালেন সুদীপা। অভিনেত্রী বলেন, “খুব ছোট থেকেই আমি আর মা। অভিনয়ের প্রতি খিদেটা জন্মায় ছোটবেলাতেই। কিন্তু মধ্যবিত্ত বাড়িতে যেমন হয় আর কী। বাড়ি বাড়িতে ঘুরে বিস্কুট, লজেন্স বিক্রি করতাম। এই ভাবে নিজের হাতখরচ জোগাড় করতাম। খুব কষ্ট করতে হয়েছে।”

অভিনেত্রী হওয়ার জন্য বাড়িতে থেকে কোনও সমর্থন পাননি সুদীপা। সেই পুরনো দিনগুলোতে ফিরে গেলেন অভিনেত্রী। তিনি আদৌ অভিনেত্রী হতে পারবেন কি না, তা নিয়ে নিজের মধ্যেই ছিল দ্বিধা। তখন আত্মবিশ্বাস বাড়াতে সাহায্য করেন অভিনেতা রবি ঘোষ। বেশ কিছু দিন কলকাতার এক পাঁচতারা হোটেলে চাকরিও করেছিলেন তিনি। তবে তাঁর এই কঠিন সময়ে একমাত্র পাশে পেয়েছিলেন তাঁর মেজ দিদিকে। বর্তমানে সুদীপা পরিচিত মুখ। সিনেমা, সিরিয়াল সবটাই চুটিয়ে চালিয়ে যাচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengali Serial Tollywood Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE