Advertisement
২১ ফেব্রুয়ারি ২০২৪
Sudipta Chakraborty

প্রেক্ষাগৃহে ছবির দৃশ্য নিয়ে রিল বানাচ্ছেন? প্রচার নয়, আখেরে ছবির ক্ষতি! মত সুদীপ্তার

টলিউডের শক্তিশালী অভিনেত্রীদের মধ্যে সুদীপ্তা চক্রবর্তী অন্যতম। ছবির লাভ-লোকসান নিয়ে বিশেষ বার্তা দিলেন অভিনেত্রী।

Tollywood actress Sudipta Chakraborty criticised fans who make reels inside cinema halls

সুদীপ্তা চক্রবর্তী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ১৫:৩৭
Share: Save:

সমাজমাধ্যমের দৌলতে নতুন ছবির খুঁটিনাটি সবই এখন দর্শকদের হাতের মুঠোয়। চমক থেকে শুরু করে ছবির মূল আকর্ষণ— সবই এখন ফাঁস হচ্ছে সমাজমাধ্যমে। বিষয়টির বিরোধিতা করলেন অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী।

ইদানীং নতুন ছবি মুক্তি পেলে, অনুরাগীরা প্রেক্ষাগৃহে ছবির দৃশ্য রেকর্ড করেন। তার পর তা ছড়িয়ে দেওয়া হয় নেট দুনিয়ায়। অনুরাগীদের একাংশের মতে, এর ফলে ছবির প্রচার বাড়ে। যদিও জাতীয় পুরস্কার জয়ী অভিনেত্রী সুদীপ্তা বিষয়টার সঙ্গে সহমত নন। তাঁর মতে, এই ধরনের পদক্ষেপের ফলে আখেরে ছবির ক্ষতি হয়।

মঙ্গলবার ফেসবুকে এই প্রসঙ্গে একটি পোস্ট করেছেন সুদীপ্তা। তিনি লেখেন, ‘‘এক দল মানুষ প্রেক্ষাগৃহে সিনেমার দৃশ্য রেকর্ড করে রিল বানিয়ে ছবির প্রচার করছেন ভাবেন কী ভাবে? আদতে তা হয় না।’’ এরই সঙ্গে সুদীপ্তা লিখেছেন, ‘‘হয়তো এই ভাবে তাঁদের কিছু লাইক এবং শেয়ার বাড়ে। কিন্তু তার বিনিময়ে তাঁরা ছবির ক্ষতি করেন।’’ সুদীপ্তার মতে, এই ভাবে আসলে কয়েকশো জন মানুষের কয়েক মাসের পরিশ্রম তাঁরা পণ্ড করেন। সুদীপ্তা লিখেছেন, ‘‘এই ভাবে তাঁরা প্রযোজকের আর্থিক ক্ষতি সাধন করেন। তাঁরা সৃষ্টির মৌলিকত্ব নষ্ট করছেন। অবিলম্বে এটা বন্ধ করা উচিত।’’

সুদীপ্তার এই মতকে নেটাগরিকদের অনেকেই সমর্থন করেছেন। কারও মতে, আজকাল এই বাবেই সমাজমাধ্যমে ছবি দেখে নেওয়া যায়। আবার কারও মতে, এই ধরনের ‘রিল’-এর ফলে দর্শক ছবিটি প্রেক্ষাগৃহে গিয়ে দেখার আগ্রহ হারিয়ে ফেলেন। সুদীপ্তাকে দর্শক সম্প্রতি দেব অভিনীত ‘বাঘা যতীন’ ছবিতে দেখেছেন। এই মুহূর্তে ‘বিনোদিনী অপেরা’ নাটকের শো নিয়ে ব্যস্ত অভিনেত্রী। এই নাটকে নামভূমিকায় অভিনয় করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE