Advertisement
২১ জুলাই ২০২৪
Kaushik Ganguly

৩১ বছরের পুরনো স্মৃতিতে ডুব পরিচালক কৌশিকের, স্ত্রী চূর্ণীর জন্য কী লিখলেন?

টলিপাড়ার অন্যতম আলোচিত জুটি কৌশিক গঙ্গোপাধ্যায় এবং চূর্ণী গঙ্গোপাধ্যায়। মঙ্গলবার স্ত্রীর উদ্দেশে কী লিখলেন পরিচালক?

Tollywood director Kaushik Ganguly pens down a sweet note on his edding anniversary

কৌশিক গঙ্গোপাধ্যায় এবং চূর্ণী গঙ্গোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৪ ১৪:১৭
Share: Save:

কৌশিক গঙ্গোপাধ্যায় এবং চূর্ণী গঙ্গোপাধ্যায় টলিপাড়ার অন্যতম আলোচিত জুটি। তাঁদের অভিনয় এবং পরিচালনার ভক্ত অনুরাগীরা। তাঁদের ছেলে উজান গঙ্গোপাধ্যায়ও দর্শকের প্রিয়। মঙ্গলবার, ১৬ জানুয়ারি তাঁদের বিয়ের জন্মদিন। বিশেষ দিনে ৩১ বছর আগের স্মৃতিতে ফিরে গেলেন পরিচালক। যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন তাঁদের বন্ধুত্বের শুরু। সেখান থেকে প্রেম তার পর সম্পর্কের শুরু। সমাজমাধ্যমের পাতায় বিশেষ ছবি পোস্ট করেছেন কৌশিক।

ছবি পোস্ট করে পরিচালক লেখেন, “যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শুরু হওয়া এই বিয়ের কোর্সটা আজীবনের। এখানে পড়ানো হয় বন্ধুত্ব, সমবেদনা, সততা, নম্রতা, সহনশীলতা, আবেগ, ক্ষমা , আদরের মতো আরও অনেক অনেক বিষয়! অদ্ভুত এক বই, যার কোনও আকার নেই। একটা পাতা থেকে যেন শয়ে শয়ে পাতা খুলে খুলে বের হয়ে আসছে। শুরুতে ৫ বছর ধরে চলেছিল অ্যাডমিশন টেস্ট তার পর বহু প্রচেষ্টা এবং পরিশ্রমের পর আমরা ১৯৯৩ সালে জয়েন করেছিলাম এই ১৬ই জানুয়ারিতে। সন্ধ্যাবেলায় থিয়েটার রোডে চূর্ণীর বাড়িতে। বেশ সেজেগুজে গিয়েছিলাম, পৌঁছে দেখি ওর বাড়ির গেটে লেখা ‘চূর্ণীর বিয়ে’! সেই ফুলের গেটটা আমার জীবন একেবারে বদলে দিল! সত্যি বলছি আজ উজানকে নিয়ে যে পৃথিবী ঈশ্বর আমাদের উপহার দিয়েছেন তার জন্য আমরা চিরকৃতজ্ঞ!”

ছেলেকে নিয়ে তাঁদের দু’জনের এখন সাজানো সংসার। ছেলেও ইন্ডাস্ট্রিতে টুকটাক কাজ শুরু করেছেন। চূর্ণী নিজেও কাজ করে চলেছেন অনবরত। সদ্য ঘোষণা হয়েছে কৌশিকের নতুন ছবির। পরিচালক এবং অভিনেতা কৌশিক সব সময়ই দর্শকের প্রিয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE