Advertisement
০৫ মে ২০২৪
Dev-Srijit

দেবের টিজ়ার না কি সৃজিতের পোস্টার, ব্যোমকেশ নিয়ে কার পাল্লা ভারী? চর্চা অনুরাগীদের

আলোচনা চলছে অনেক দিন ধরেই। দেবকে ব্যোমকেশ লুকে দেখে ফেলেছেন অনেকেই। আপাতত সৃজিতের ব্যোমকেশ সিরিজ়ে অনির্বাণের লুক দেখার অপেক্ষায় দর্শক।

posters of Byomkesh.

দেব এবং সৃজিতের দুই ব্যোমকেশের পোস্টার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৩ ১২:৪৫
Share: Save:

যুদ্ধের দামামা বেজে গিয়েছে। এক জনের চালে অন্য জনের পাল্টা চাল দেওয়া চলছেই। এক দিকে পরিচালক বিরসা দাশগুপ্ত প্রকাশ্যে এনেছেন ‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’-এর ‘প্রি টিজ়ার’। তার কয়েক ঘণ্টা যেতে না যেতেই সৃজিত মুখোপাধ্যায় প্রকাশ্যে আনলেন তাঁর নতুন ওয়েব সিরিজ় ‘দুর্গ রহস্য’-এর পোস্টার। ব্যস, তার পর থেকেই টলিপাড়ায় আলোচনার সূত্রপাত। প্রশ্ন উঠছে দেবের টিজ়ার ভাল না কি সৃজিতের সিরিজ়ের পোস্টার? লক্ষণীয় ব্যোমকেশ রূপে দর্শক মহলে অনির্বাণ ভট্টাচার্যের বিপুল জনপ্রিয়তা রয়েছে। কিন্তু দেবের অনুরাগীর সংখ্যাও তো কম নয়। ফলে সমাজমাধ্যমে ভক্তরা দু’ভাগে বিভক্ত হয়ে গিয়েছেন।

ব্যোমকেশ চরিত্রে দেব, এই খবর প্রকাশ্যে আসতেই কটাক্ষের শিকার হন অভিনেতা। বিভিন্ন সময়ে ব্যোমকেশ চরিত্রে দর্শক আবীর চট্টোপাধ্যায়, যিশু সেনগুপ্ত এবং অনির্বাণ ভট্টাচার্যকে পেয়েছেন। সেখানে দর্শকদের একাংশ ব্যোমকেশের ইমেজের সঙ্গে দেবকে কিছুতেই মেলাতে পারছিলেন না। অবশ্য ব্যোমকেশ হিসেবে দেবের লুক প্রকাশ্যে আসার পর অনেকেই অভিনেতার প্রশংসায় পঞ্চমুখ। সৃজিতের সিরিজ়ের পোস্টারও অনুরাগীদের পছন্দ হয়েছে। আপাতত সৃজিতের সিরিজ়ের প্রথম ঝলক দেখার অপেক্ষায় দর্শক।

ব্যোমকেশ নিয়ে শুরু থেকেই দুই শিবিরে প্রতিযোগিতার আঁচ পাওয়া গিয়েছিল। মাঝে আনন্দবাজার অনলাইনের কাছে বিরসা অবশ্য সৃজিতের সঙ্গে ব্যোমকেশ নিয়ে কোনও রকম প্রতিযোগিতাকে অস্বীকার করেছিলেন। কিন্তু মধ্যপ্রদেশে দুটি প্রজেক্টের শুটিং হয়। তার পর একই দিনে টিজ়ার এবং পোস্টার প্রকাশ্যে আনা হল। তাই দুই শিবিরের মধ্যে প্রতিযোগিতা যে একদমই নেই তা মানতে নারাজ টলিপাড়ার একাংশ। ব্যোমকেশ নিয়ে বিরসা না কি সৃজিত, কে এগিয়ে থাকবেন তা অবশ্য সময় বলবে। অগস্ট মাসে একই দিনে দুই ব্যোমকেশের মুক্তি পাওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dev Srijit Mukherji Tollywood Byomkesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE