Advertisement
১১ মে ২০২৪
Debi Chowdhurani

আমি সেমি-রিটায়ারমেন্ট মুডে আছি, ‘দেবী চৌধুরাণী’ করতে রাজি হওয়ার অন্য কারণ অর্জুন: সব্যসাচী

‘অভিযাত্রিক’-এর পর এ বার ‘দেবী চৌধুরাণী’-তে মন দিয়েছেন পরিচালক শুভ্রজিৎ মিত্র। নিত্যনতুন চমক নিয়ে আসছেন পরিচালক। শুরুর আগেই ছবিতে এল নতুন পরিবর্তন।

Tollywood Director Subhrajit Mitra’s new movie Debi Chowdhurani is full of surprises

কেন আবার কাজ করতে রাজি হলেন সব্যসাচী? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৩ ১৩:০৫
Share: Save:

বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের কালজয়ী উপন্যাস ‘দেবী চৌধুরাণী’র গল্পকে বড় পর্দায় নিয়ে আসছেন পরিচালক শুভ্রজিৎ মিত্র। এ কথা সবার জানা। মুখ্য চরিত্রে দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে। এ খবর ইতিমধ্যে সবাই জেনে ফেলেছেন। কিন্তু চমকের এখানেই শেষ নয়। নিত্যনতুন চমক নিয়ে হাজির হচ্ছেন পরিচালক। এত দিন রঙ্গরাজের চরিত্রে অভিনয় করার কথা ছিল ইন্দ্রনীল সেনগুপ্তর। কিন্তু তা হচ্ছে না। সে কথা নিজেই জানিয়েছেন শুভ্রজিৎ। তাঁর পরিবর্তে সেই চরিত্রে দেখা যাবে অর্জুন চক্রবর্তীকে। এখানেই শেষ নয় চমকের। অনেক দিন পর পর্দায় দেখা যাবে সব্যসাচী চক্রবর্তীকেও।

কিছু মাস আগে শোনা গিয়েছিল, সব্যসাচী নাকি আর অভিনয় করবেন না। বাংলাদেশের একটি সাংবাদিক সম্মেলনে তিনি জানিয়েছিলেন অবসর নেওয়ার কথা। তবে পরে তিনি আনন্দবাজার অনলাইনকে জানান, তাঁর বক্তব্যের অন্য মানে বার করা হয়েছে। সম্প্রতি জানা গিয়েছে, তিনি ‘দেবী চৌধুরাণী’ ছবিতে অভিনয় করছেন। তবে সকলের মনে প্রশ্ন, হঠাৎ কেন ইন্দ্রনীলকে সরিয়ে দেওয়া হল? এক সাক্ষাৎকারে পরিচালক জানিয়েছেন, এটা ক্রিয়েটিভ টিমের সিদ্ধান্ত। এ ছাড়াও পরিচালকের পূর্ণ আস্থা আছে অর্জুনের উপর। এমনটাই ফেসবুকে লিখেছেন শুভ্রজিৎ। অর্জুন এবং তাঁর জুটি কিন্তু পুরনো। আগে তাঁর পরিচালিত ‘অভিযাত্রিক’ ছবিতেও মুখ্য চরিত্রে দর্শক দেখেছিলেন অর্জুনকে।

অন্য দিকে, সব্যসাচীকে আবারও পর্দায় দেখার জন্য উত্তেজিত দর্শক। নতুন ছবি প্রসঙ্গে সব্যসাচী বলেন, “হরবল্লভ রায়ের চরিত্রটিতে আমিই অভিনয় করব বলে প্রথমে বুঝতে পারিনি। কারণ, এখন আমি কাজ অনেকটা কমিয়ে দিয়েছি। বলা যেতে পারে সেমি-রিটায়ারমেন্ট মুডে আছি। ‘দেবী চৌধুরাণী’ নামটা শোনার পর থেকেই মনে হল, নিজেকে যুক্ত করতে পারলে মন্দ হবে না। একটা বড় ক্যানভাসের ছবি তৈরি করছে শুভ্রজিৎ। অনেক ভেবেচিন্তে হ্যাঁ করলাম। কিছুটা ছোট ছেলে অর্জুনেরও হাত আছে। ও নিজেও যে হেতু ওই ছবিতে অভিনয় করছে, বার বার বলেছে যেন এই কাজটা করি। আশা করি ভালই হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE