• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শুটিং শুরু কবে? টলিপাড়ায় ৫ ঘন্টা বৈঠকের পরেও কাটল না জট!

টলিউড
কবে ফিরবে এই চেনা ছবি?
পাঁচ ঘন্টা ধরে দীর্ঘ বৈঠক শেষেও কাটল না জট। সুরক্ষা বিধি মেনে শুটিং শুরু কবে এবং কীভাবে শুরু হবে তা নিয়ে আজ মঙ্গলবারও সম্মিলিত সিদ্ধান্তে আসতে পারল না আর্টিস্ট ফোরাম, ইম্পা, ফেডারেশনসহ বিভিন্ন সংগঠন।
 
মঙ্গলবার দুপুর তিনটে নাগাদ টেকনিশিয়ান স্টুডিয়োতে আলোচনায় বসেছিল ওই সব সংগঠনের সদস্যরা। ওই বৈঠকে প্রধান আলোচ্য বিষয় ছিল কী ভাবে কলাকুশলি এবং টেকনিশিয়ানদের নিরাপত্তার কথা মাথায় রেখে পুনরায় শুটিং শুরু করা যেতে পারে?
 
প্রত্যেক সংগঠনগুলিই নিজেদের পক্ষ থেকে শুটিং সংক্রান্ত নির্দিষ্ট নিয়মাবলি প্রকাশ করে। বেশিরভাগ নিয়মকানুনের সঙ্গে সকলেই একমত হলেও দু'তিনটি জায়গায় সংগঠনগুলির মধ্যে মতবিরোধ দেখা যায়।
 
ইম্পার সভাপতি পিয়া সেনগুপ্ত এ দিন বলেন, "আজকে সিনেমা সংক্রান্ত মিটিংটা হয়নি। পুরোপুরি সিরিয়াল নিয়েই মিটিংয়ে কথা হয়েছে। ফেডারেশন বা আর্টিস্ট ফোরাম আজ সিনেমা নিয়ে প্রস্তুত ছিল না।  ওরা ওদের প্রস্তাবিত নির্দেশিকা আমাদেরকে পাঠাবে। ইম্পার সদস্যরা নিজেদের মধ্যে সেগুলো আলোচনা করার পর আমাদের (ইম্পার) পরবর্তী পদক্ষেপ জানাতে পারব"।
 
অন্যদিকে আর্টিস্ট ফোরামের পক্ষ থেকে জানান হয়, "আজ বৈঠকে আমাদের তরফে আর্টিস্টদের সুরক্ষার উপরেই জোর দেওয়া হয়। কোনও আর্টিস্ট যদি কোনওভাবে করোনা সংক্রমিত হন, তা হলে তাঁর চিকিৎসার খরচ কারা দেবে? তাঁকে কোথায় রাখা হবে? মেডিক্লেম হবে কী না,  করোনা আক্রান্ত হয়ে যদি কোনও শিল্পী যদি মারা যান, সে ক্ষেত্রে তাঁর পরিবারকে আর্থিক সাহায্য কীভাবে করা হবে...সে বিষয়ে বাকি সংগঠনগুলির সঙ্গেও বিস্তারিত আলোচনা হয়।" 
 
আলোচনায় উঠে আসে আর এক প্রসঙ্গ। সরকারি নির্দেশিকায় কর্মক্ষেত্রে  সব সময় মাস্ক পরে থাকার কথা বলা হয়েছে। কিন্তু শুটিং করার সময় আর্টিস্টদের পক্ষে তো তা  তো সম্ভব নয়। এক্ষেত্রে কী নিয়ম বর্তাবে? সে ব্যাপার নিয়ে আলোচনা হয়। পরে যাতে নিয়মভঙ্গর অভিযোগ আর্টিস্টদের উপর না ওঠে তা নিয়েও কথাবার্তা হয়।  আগামি ৪ জুন, মন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে যে মিটিং রয়েছে সেখানেই বাকি আলোচনা করা হবে বলে সমবেত সিদ্ধান্ত নেওয়া হয়।
 
শুটিং শুরু হচ্ছে কবে? সে বিষয়ে আজও স্পষ্ট জানা যায়নি। সকলেই ৪ তারিখ মন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে মিটিংয়ের দিকে তাকিয়ে আছেন।  সেই মিটিংয়ে যদি সর্বসম্মতিক্রমে সুরক্ষাবিধি প্রকাশ করা হয় তবেই কোনও সিদ্ধান্তে পৌঁছবে টলিপাড়া। অতএব, ১ জুন থেকে শুটিং করার  ছাড়পত্র পাওয়া গেলেও  শুটিং শুরুর দিন নিয়ে আপাতত নিরুত্তর টলিপাড়া।

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন