Advertisement
১৬ জুলাই ২০২৪
Ram Gopal Varma

অপ্সরাকে চুমু খেতে দেখে প্রায় সকলের বদ্ধমূল ধারণা হয়ে গিয়েছিল আমি সমকামী: নয়না

রামগোপালের ছবি মানেই যেমন নতুন ভাবনা তেমনই যৌনতা আর অন্ধকার দুনিয়ার খুল্লামখুল্লা প্রদর্শন। মুক্তি পাওয়া ঝলক বলছে, এই ছবিও তার ব্যতিক্রম নয়।

রামগোপালের ছবি মানেই যেমন নতুন ভাবনা তেমনই যৌনতা আর অন্ধকার দুনিয়ার খুল্লামখুল্লা প্রদর্শন।

রামগোপালের ছবি মানেই যেমন নতুন ভাবনা তেমনই যৌনতা আর অন্ধকার দুনিয়ার খুল্লামখুল্লা প্রদর্শন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২১ ১৩:৩১
Share: Save:

মুম্বই গিয়ে কলকাতার নয়না গঙ্গোপাধ্যায় নাকি সমকামী হয়ে গিয়েছেন? পুরুষ থেকে শতহস্ত দূরে। ভালবেসেছেন তাঁরই মতো এক মেয়েকে। পাশাপাশি জড়িয়ে গিয়েছেন অপরাধ দুনিয়ার সঙ্গেও। সাহস দেখাতে পারলেই যেখানে নিমেষে চলে আসে অজস্র টাকা। বলিউড বলছে, নয়নার এই বদল রামগোপাল বর্মার নির্দেশেই!

কথাটা সত্যি। সদ্য মুক্তি পেয়েছে পরিচালকের আগামী ছবি ‘ডেঞ্জারাস’-এর ট্রেলার। সেই ঝলক বলছে, যা রটেছে সেটাই ঘটেছে। সাক্ষাৎকারে নয়নাও আনন্দবাজার ডিজিটালকে জানিয়েছিলেন, আর জি স্যরের হাত ধরে খুব শিগগিরিই তিনি বড় পর্দায় আসছেন। সেই ছবিতে তিনি সমকামী। ছবি জুড়ে তিনি এবং তাঁর প্রেমিকা অপ্সরা রানি ‘ডেঞ্জারাস’ কাজকর্ম করেছেন।

রামগোপালের ছবি মানেই যেমন নতুন ভাবনা তেমনই যৌনতা আর অন্ধকার দুনিয়ার খুল্লামখুল্লা প্রদর্শন। মুক্তি পাওয়া ঝলক বলছে, এই ছবিও তার ব্যতিক্রম নয়। দেশে ৩৭৭ ধারা অনুযায়ী সমকামিতা স্বীকৃত। কিন্তু এখনও এই সম্পর্ক সমাজ স্বীকৃত নয়। তাই ছবির ঝলকের শুরুতেই পরিচালক শীর্ষ আদালতের নির্দেশ আরও একবার স্মরণ করিয়ে দিয়েছেন দর্শকদের। টুইটে জানিয়েছেন, ‘দেশের প্রথম সমকামী ছবি ‘ডেঞ্জারাস’। পুরুষের থেকে পাওয়া অকারণ আঘাত কতখানি সাংঘাতিক করে তুলতে পারে নারীকে? এই ছবি সেই গল্প বলবে ’।

‘ডেঞ্জারাস’-এর পাশাপাশি বাংলায় দেবালয় ভট্টাচার্যের সিরিজ ‘চরিত্রহীন’-এও অভিনয় করেছেন নয়না। বড় পর্দার দৃশ্যগুলো সিরিজের থেকেও কি বেশি সাহসী? নয়নার দাবি, ‘‘এ রকম তুলনা টানা সম্ভব নয়। তবে নিজেকে চরিত্র অনুযায়ী নিখুঁত করে তোলার জন্য কোনও ফাঁক রাখিনি। অপ্সরাকে ভেজা চুমু খাওয়া থেকে যতদূর ঘনিষ্ঠ হওয়া সম্ভব সবটাই হয়েছি।’’ অভিনেত্রীর মতে, এক এক সময় পরিচালক নিজে অবাক হয়েছেন তাঁর অভিনয় দেখে।

‘ধোঁকা খেয়েছে ইন্ডাস্ট্রির লোক। নেটাগরিকেরাও। আমার শ্যুটিং দেখে প্রায় সবার বদ্ধমূল ধারণা হয়ে গিয়েছিল আমি সমকামী’, বক্তব্য নয়নায়। পাশাপাশি শেয়ার হওয়া ছবি দেখে নাকি নেটাগরিকেরা বলেছেন, নয়না এই ধরনেরই। তাই ছবিতে এত সাবলীল!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Ram Gopal Varma New Film
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE