Advertisement
২২ জুন ২০২৪
The Empire

The Empire: রাজকীয় সিরিজ় ‘দ্য এম্পায়ার’

মুঘল শাসকদের পরিচালনার পিছনে অন্দরমহলের নারীচরিত্রদের রাজনৈতিক বুদ্ধি কতটা গুরুত্বপূর্ণ ছিল, তা-ও দর্শানো হবে সিরিজ়ে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২১ ০৮:৩৭
Share: Save:

মুক্তি পেল ‘দ্য এম্পায়ার’-এর ট্রেলার। ভারতে মুঘল শাসকদের আগমন ও গোড়াপত্তনই এই সিরিজ়ের মূল ভিত্তি। সমরখন্দ থেকে মুঘল শাসকদের এ দেশে আসার প্রেক্ষাপটও তুলে ধরা হবে সিরিজ়ে। অ্যালেক্স রাদারফোর্ডের লেখা ‘দ্য এম্পায়ার অব মোঘল’ সমগ্রের প্রথম পর্ব ‘রেডারস ফ্রম দ্য নর্থ’ অবলম্বনে তৈরি করা হয়েছে সিরিজ়টি। বাবরের ভূমিকায় রয়েছেন কুণাল কপূর। বাবরের দিদিমা আইসান দৌলত বেগমের ভূমিকায় শাবানা আজ়মি, দিদি খানজ়াদার চরিত্রে আছেন দৃষ্টি ধামি। সমরখন্দে বাবরের প্রধান শত্রু শায়বানি খানের চরিত্রে ডিনো মোরিয়া, বাবরপুত্র হুমায়ুনের চরিত্রে দেখা যাবে আদিত্য সীলকে। প্রত্যেকের লুক তৈরি করা হয়েছে বইয়ের বর্ণনা অনুসরণ করে।

মুঘল শাসকদের পরিচালনার পিছনে অন্দরমহলের নারীচরিত্রদের রাজনৈতিক বুদ্ধি কতটা গুরুত্বপূর্ণ ছিল, তা-ও দর্শানো হবে সিরিজ়ে। মুম্বইয়ের প্রায় ৫০টি সেটে সিরিজ়ের শুট হয়েছে। উজ়বেকিস্তানে কিছু অংশ এবং রাজস্থানেও শুটিং করা হয়েছে। ডিজ়নি প্লাস হটস্টারের এই সিরিজ়ের পরিচালক মিতাক্ষরা কুমার, যিনি আগে সঞ্জয় লীলা ভন্সালীর সহকারী হিসেবে কাজ করেছেন। এ ছাড়া সিরিজ় তৈরির নেপথ্যে রয়েছেন নিখিল আডবাণীও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kunal Kapoor Shabana azmi Dino Morea The Empire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE