Advertisement
২৪ এপ্রিল ২০২৪
OTT platform

‘বাড়াবাড়ির একটা সীমা আছে’, ওটিটি-তে অশ্লীলতা নিয়ে কড়া পদক্ষেপ মন্ত্রী অনুরাগ ঠাকুরের!

ওটিটিতে প্ল্যাটফর্মে চলছে শিল্পের নামে অশ্লীলতা! এমনটাই মত অনেকের। এ বার সেই প্রসঙ্গে কী পদক্ষেপ নিতে চলেছেন কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রী?

Anurag thakur Takes strong action against ott platform

ওটিটিকে কড়া দাওয়াই অনুরাগের। গ্রাফিক: সৌভিক দেবনাথ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ১১:১৩
Share: Save:

রবিবার ওটিটি প্ল্যাটফর্মগুলিকে নিয়ে কড়া পদক্ষেপ নিলেন কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর। তিনি সাফ জানান, শিল্পের নামে অশ্লীলতা চলছে, অশালীন শব্দের প্রয়োগ একাবরেই চলবে না। ক্রমবর্ধমান ওটিটি প্ল্যাটফর্মগুলিতে অশালীন শব্দচয়ন নিয়ে সাবধান করেন কেন্দ্রীয় মন্ত্রী। পাশপাশি স্পষ্ট জানান, সব দিকেই নজর রাখছে সরকার। প্রয়‌োজনে হস্তক্ষেপ করতে পিছপা হবে না।

নাগপুরে একটি সাংবাদিক সম্মেলনে অনুরাগ ঠাকুর বলেন, ‘‘শিল্পের অপব্যবহার কোনও ভাবেই বরদাস্ত করা হবে না। এই ধরনের প্ল্যাটফর্ম সৃজনশীলতার স্বাধীনতার জন্য, অশ্লীলতা ছড়ানোর জন্য নয়। তাই ওটিটিতে আপত্তিকর বিষয়বস্তুর বাড়বাড়ন্ত নিয়ে উদ্বিগ্ন সরকার। এই বিষয়ে কোনও পরিবর্তনের প্রয়োজন হলে সরকার বিবেচনা করে দেখবে। সব কিছুর একটা সীমা রয়েছে, তা অতিক্রম করা উচিত নয়। শিল্পের নামে গালিগালাজ, অভদ্রতা কিছুতেই মেনে নেওয়া যায় না।’’

অনুরাগ আরও জানান, এখনও পর্যন্ত এই ধরনের অভিযোগ এলে প্রাথমিক পর্যায়েই প্রযোজককেরই দায় থাকে সেই অভিযোগের মোকাবিলা করার। দিনকয়েক আগেই ‘কলেজ রোম্যান্স’ নিয়ে আপত্তি জানায় দিল্লির উচ্চ আদালত। এই সিরিজ়ের ভাষাকে ‘অশ্লীল’ আখ্যা দেওয়া হয়। নির্মাতা, অভিনেতা-অভিনেত্রীদের নামে এফআইআর দায়ের করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

OTT platform Anurag Thakur Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE