Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

বিনোদন

‘ছপক’ থেকে ‘লাল সিংহ চড্ডা’, এ বছর মুক্তি পেতে চলা যে হিন্দি ছবিগুলি দেখতেই হবে

নিজস্ব প্রতিবেদন
০১ জানুয়ারি ২০২০ ১১:১২
এ বছর কোন কোন প্রতীক্ষিত সিনেমা মুক্তি পেতে চলেছে বলিউডে? বছরের শুরুতেই একবার দেখে নেওয়া যাক টিনসেল টাউনের আসন্ন ছবির তালিকায়। এখনই ঠিক করে নিন কোন কোন ছবি মিস করা যাবে না।

বছরের শুরুতেই ছকভাঙা ভূমিকায় বড় পর্দায় দীপিকা পাড়ুকোন। ১০ জানুয়ারি মুক্তি পাচ্ছে মেঘনা গুলজার পরিচালিত ‘ছপক’। সেখানে দীপিকাকে দেখা যাবে অ্যাসিড আক্রান্ত তরুণীর ভূমিকায়। বাস্তব ঘটনা থেকে অনুপ্রাণিত এই ফিল্মে দীপিকা তুলে ধরেছেন অ্যাসিড আক্রান্ত লক্ষ্মী আগরওয়ালের জীবন সংগ্রাম। বিয়ের পরে এটা দীপিকার প্রথম ছবি। মুক্তি পাবে ১০ জানুয়ারি।
Advertisement
বছরের প্রথম পিরিয়ড ড্রামা ‘তানাজি: অ্যান আনসাং ওয়ারিয়র’ মুক্তি পাবে ১০ জানুয়ারি। মূল চরিত্র, ছত্রপতি শিবাজির বীর সেনাপতি তানাজি মালুসরের ভূমিকায় দেখা যাবে অজয় দেবগনকে। তাঁর স্ত্রী সাবিত্রীর চরিত্রে থাকছেন কাজল। ঐতিহাসিক পটভূমির এই ছবিতে খলনায়ক উদয়ভানের চরিত্রে অভিনয় করছেন সইফ আলি খান।

কবাডি খেলোয়াড় জয়া নিগমের বায়োপিক ‘পঙ্গা’ মুক্তি পাবে ২৪ জানুয়ারি। মূল ভূমিকায় কঙ্গনা রানাউত, জস্‌সি গিল এবং রিচা চাড্ডা।
Advertisement
এ বছরই পর্দায় আসছে ‘এবিসিডি টু’-এর সিকোয়েল ‘স্ট্রিট ডান্সার থ্রি ডি’। বরুণ ধওয়ন এবং শ্রদ্ধা কপূর অভিনীত এই ছবি মুক্তি পাবে ২৪ জানুয়ারি।

এই প্রথম তব্বুর সঙ্গে জুটি বাঁধছেন সইফ আলি খান। ৭ ফেব্রুয়ারি মুক্তি পাবে তাঁদের ছবি ‘জওয়ানি জানেমন’। চিত্রনাট্য অনুযায়ী এই ছবিতে সইফ একজন ‘অ্যক্সিডেন্টাল ফাদার’। ছবি মুক্তি পাবে ৭ ফেব্রুয়ারি।

ভ্যালেন্টাইনস ডে-তে মুক্তি পাচ্ছে ‘আজ কাল’। ২০০৯ সালের ছবি ‘লভ আজ কাল’-এর সিকোয়েল এই ছবিতে জুটি বাঁধছেন সারা আলি খান এবং কার্তিক আরিয়ান।

তার এক সপ্তাহ পরে মুক্তি পাচ্ছে আর একটি সিকোয়েল, ‘শুভ মঙ্গল জ্যায়দা সাবধান’। তিন বছর আগে মুক্তি পেয়েছিল এর প্রথম পর্ব ‘শুভ মঙ্গল সাবধান’। সমকামিতা নিয়ে সচেতনতা প্রসারের বার্তাবাহী এই সিকোয়েল মুভিতেও অভিনয় করছেন আয়ুষ্মান খুরানা। প্রথম অংশেও নায়ক ছিলেন তিনি।

২১ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে আরও একটি ছবি। সেখানে প্রথমবার জুটি বাঁধছেন ভিকি কৌশল এবং ভূমি পেডনেকর। হরর-থ্রিলার এই ছবির নাম ‘ভূত: পার্ট ওয়ান-দ্য হন্টেড শিপ’।

শ্রীদেবী-কন্যা জাহ্নবী কপূরের এ বছর শুরু হচ্ছে বায়োপিক দিয়ে। তিনি অভিনয় করছেন ‘কার্গিল গার্ল’ গুঞ্জন সাক্সেনার ভূমিকায়। ভারতের প্রথম মহিলা বায়ুসেনা আধিকারিক গুঞ্জন গিয়েছিলেন যুদ্ধক্ষেত্রে। ছবি মুক্তি পাবে ১৩ মার্চ।

২০১৭ সালে জনপ্রিয় হয়েছিল ‘হিন্দি মিডিয়াম’। সামাজিক বার্তাবাহী সেই কমেডি ছবির রেশ ধরেই এ বছর আসছে ‘আংরেজি মিডিয়াম’। মূল ভূমিকায় ইরফান খান এবং করিনা কপূর। ছবির মুক্তি ২০ মার্চ।

ওই একই দিনে মুক্তি পাওয়ার কথা হরর কমেডি ‘রুহ আফজা’-র। রাজকুমার রাওয়ের বিপরীতে এ ছবিতে দ্বৈত ভূমিকায় থাকবেন জাহ্নবী কপূর।

রণবীর সিংহ এ বার কপিল দেব হয়ে পর্দায় আসছেন ১০ এপ্রিল। সে দিন মুক্তি পাচ্ছে ’৮৩। ভারতের প্রথম ক্রিকেট বিশ্বকাপ জেতার পটভূমিকার ছবিতে রণবীরের সঙ্গে জুটি বেঁধেছেন দীপিকা।

পরিচালক সুজিত সরকারের এ বছরের উপহার ‘গুলাবো সিতাবো’। অমিতাভ বচ্চন, আয়ুষ্মান খুরানা অভিনীত এই ছবি পারিবারিক কমেডি-ড্রামা।

‘বাগী’ সিরিজের তৃতীয় ছবি ‘বাগী থ্রি’ মুক্তি পাবে ৬ মার্চ। অভিনয়ে টাইগার শ্রফ, শ্রদ্ধা কাপূর ও রীতেশ দেশমুখ।

রোহিত শেট্টির পরিচালনায় ‘সূর্যবংশী’ পর্দায় আসছে ২৭ মার্চ। এ ছবিতেও অক্ষয়কুমার পুলিশ ইন্সপেক্টরের ভূমিকায়।

গোবিন্দ-করিশ্মার ‘কুলি নম্বর ওয়ান’ আবার ফিরছে। এ বার জুটি বাঁধছেন বরুণ ধওয়ন ও সারা আলি খান। ছবির মুক্তি ১ মে।

নতুন প্রজন্মের প্রেমের গল্প ‘খালি পিলি’-তে জুটি বেঁধেছেন ঈশান খট্টর এবং অনন্যা পাণ্ডে। ছবির মুক্তির দিন ২০ জুন।

১৯৯১ সালে মুক্তি পাওয়া ছবি ‘সড়ক’-এর পরবর্তী অংশ ‘সড়ক টু’ আসছে এ বছর। নাম ভূমিকায় সঞ্জয় দত্ত, আলিয়া ভট্ট এবং আদিত্য রায় কপূর। ছবি মুক্তি পাবে ১০ জুলাই।

অষ্টাদশ শতকের এক ডাকাতের জীবন নিয়ে রুদ্ধশ্বাস অভিযানের ছবি। নাম ‘শামসেরা’। মুক্তি পাবে ৩১ জুলাই। মূল ভূমিকায় আছেন রণবীর কপূর, সঞ্জয় দত্ত এবং বাণী কপূর।

এ দিন পর্দায় আসছে আরও একটি ছবি, ‘ভুলভুলাইয়া টু’। ২০০৭-এর সুপারহিট ছবির পরবর্তী অংশে মূল ভূমিকায় অভিনয় করছেন কার্তিক আরিয়ান।

‘ভাগ মিলখা ভাগ’-এর পরে আবার দর্শকের জন্য ফারহান আখতার-রাকেশ ওমপ্রকাশ মেহরা যুগলবন্দি। ফারহান এ বার এক মুষ্টিযোদ্ধার ভূমিকায়। ছবি মুক্তি পাবে ২ অক্টোবর।

সেরা চমক অপেক্ষা করে আছে বছরের শেষে। এ বছর বড়দিনে মুক্তি পাবে আমির খানের ‘লাল সিংহ চাড্ডা’। ১৯৯৪ সালে মুক্তি পাওয়া হলিউডের আইকনিক ছবি ‘ফরেস্ট গাম্প’-এর রিমেক নিয়ে অধীর অপেক্ষায় সমালোচক এবং দর্শক, দুই মহল-ই।

পাশাপাশি, এ বছর মুক্তি পাবে আরও কিছু হিন্দি ছবি। তবে সেগুলির মুক্তির দিন এখনও নির্ধারিত হয়নি। সেই সব ছবির মধ্যে উল্লেখযোগ্য হল কর্ণ জোহরের পরিচালনায় ‘দোস্তানা’-র সিকোয়েল ‘দোস্তানা টু’। মূল ভূমিকায় কার্তিক আরিয়ান, জাহ্নবী কপূর এবং লক্ষ্য লালওয়ানি।

মে মাসে মুক্তি পাওয়ার কথা অয়ন মুখোপাধ্যায় পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’। অমিতাভ বচ্চন ছাড়া এই ছবিতে অভিনয় করেছেন রিয়েল লাইফ জুটি রণবীর কপূর এবং আলিয়া ভট্ট।

‘জয়েশভাই জোরদার’ ছবিতে অভিনয় করেছেন রণবীর সিংহ। এটিরও মুক্তির দিন এখনও ঠিক হয়নি। এ বছরের বহু তারকাখচিত ছবি ‘তখত’-এর মুক্তির দিনও এখনও অনির্দিষ্ট। কর্ণ জোহরের পরিচালনায় ছবিতে অভিনয় করছেন করিনা কপূর, রণবীর সিংহ, আলিয়া ভট্ট, অনিল কপূর, জাহ্নবী কপূর, ভূমি পেডনেকর এবং ভিকি কৌশল।  (ছবি: ফেসবুক)