Advertisement
০৪ মে ২০২৪
Bollywood Update

হলিউডে অ্যাকশন, বলিউডে প্রেম! রকির রানির পর এ বার কার ‘দুলহনিয়া’ হতে তৈরি আলিয়া?

কলেজ জীবনের প্রেমের ছবির মাধ্যমে বলিউডে হাতেখড়ি আলিয়া ভট্টের। তার পরে অবশ্য একাধিক ঘরানার ছবিতে কাজ করেছেন মহেশ-কন্যা। সদ্য পা রেখেছেন হলিউডেও। সেখানে আবার অ্যাকশনে মন নায়িকার।

Alia Bhatt.

আলিয়া ভট্ট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ২০:৩০
Share: Save:

এই মুহূর্তে বলিউডের অন্যতম জনপ্রিয় ও সফল অভিনেত্রী তিনি। প্রযোজকদের প্রথম পছন্দ, পরিচালকদেরও নয়নের মণি। কর্ণ জোহর তো বটেই, সঞ্জয় লীলা ভন্সালী, ইমতিয়াজ় আলি, অয়ন মুখোপাধ্যায়, জ়োয়া আখতারের মতো ছবি নির্মাতাদেরও পছন্দের তালিকায় উপরের দিকে নাম তাঁর। আলিয়া ভট্ট। বলিউডের এই প্রজন্মের অন্যতম বহুমুখী অভিনেত্রী তিনি। বলিউডে এক দশক পার করে সদ্য হলিউডে পা রেখেছেন আলিয়া। চলতি মাসেই মুক্তি পেতে চলেছে তাঁর প্রথম হলিউড ছবি ‘হার্ট অফ স্টোন’। হলিউডে আত্মপ্রকাশ করলেও বলিউডে নিজের জমি ছাড়তে নারাজ আলিয়া। সম্প্রতি মুক্তি পাওয়া ‘রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবির সৌজন্যে প্রশংসা কুড়িয়েছেন অভিনেত্রী। এর পর বলিউডে কী পরিকল্পনা তাঁর?

Varun Dhawan and Alia Bhatt.

বরুণ ধওয়ান ও আলিয়া ভট্ট। ছবি: সংগৃহীত।

খবর, কর্ণ জোহরের ছবিতে রণবীর সিংহের সঙ্গে জুটি বাঁধার পরে এ বার ফের বরুণ ধওয়ানের দুলহনিয়া হওয়ার প্রস্তুতি নিচ্ছেন আলিয়া। নিজের প্রথম ছবি ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ থেকেই বরুণের সঙ্গে কাজ করেছেন তিনি। ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’-এর পরে ‘হাম্পটি শর্মা কি দুলহনিয়া’, ‘বদ্রিনাথ কি দুলহনিয়া’ ছবিতে জুটি বেঁধেছিলেন আলিয়া ও বরুণ। তার পরে ‘কলঙ্ক’ ছবিতেও তাঁদের একসঙ্গে দেখেছেন দর্শক। আলিয়া ও বরুণ যে এই প্রজন্মের অন্যতম জনপ্রিয় জুটি, তার প্রমাণ মিলেছে ছবির বক্স অফিসের পরিসংখ্যানেই। এ বার শশাঙ্ক খৈতানের ‘দুলহনিয়া’ সিরিজ়ের তৃতীয় ছবি নিয়ে মুখ খুললেন বরুণ। সম্প্রতি এক সাক্ষাৎকারে বরুণ জানান, তৃতীয় ছবির চিত্রনাট্যের জন্য ইতিমধ্যেই ভাবনাচিন্তা শুরু করে দিয়েছেন পরিচালক শশাঙ্ক। বরুণের কথায়, ‘‘আমরা সবাই তৃতীয় ছবিটা নিয়ে কথাবার্তা বলছি। আমরা তো এক বাক্যে রাজি! তবে শশাঙ্ক সময় নিয়ে একটা ভাল গল্প দর্শককে উপহার দিতে চান। সেটা নিয়ে আমরাও খুবই আগ্রহী। আপাতত চিত্রনাট্য লেখার কাজ চলছে। আশা করছি, খুব শিগ্‌গির আমরা ছবির ঘোষণা করতে পারব।’’

অন্য দিকে, নিজের পরবর্তী ছবির জন্য নামজাদা পরিচালক ভসন বালার সঙ্গে জুটি বাঁধতে চলেছেন আলিয়া। ছবির প্রযোজনার দায়িত্বে থাকছেন কর্ণ জোহর ও তাঁর সংস্থা ‘ধর্ম প্রোডাকশন্স’। এই প্রথম বার আলিয়ার সঙ্গে জুটি বাঁধতে চলেছেন নামজাদা পরিচালক ভসন বালা। শোনা যাচ্ছে, ‘অ্যাকশন এন্টারটেনমেন্ট’ ঘরানার একটি ছবি বানাতে চলেছেন তিনি। ইতিমধ্যেই চিত্রনাট্য লেখার কাজ প্রায় শেষ করে এনেছেন পরিচালক। কানাঘুষো শোনা যাচ্ছে, ছবিতে নাকি থাকতে চলেছে একটি ‘জেলব্রেক’-এর দৃশ্যও। প্রি প্রোডাকশনের কাজ শুরু হয়ে গেলেও এখনও পর্যন্ত ছবির নাম চূড়ান্ত হয়নি। খবর, চলতি বছরের সেপ্টেম্বর মাস থেকে শুটিং শুরু হতে চলেছে এই ছবির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Alia Bhatt Varun Dhawan Ranveer Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE