Advertisement
০৪ মে ২০২৪
Vedant Madhavan

দেশের মুখ উজ্জ্বল করার ‘উপহার’! কোটি টাকার গাড়িতে চড়ে তা চালানো শিখছেন মাধবনের ছেলে

বাবা নামজাদা অভিনেতা। তবে আর পাঁচ জন তারকাসন্তানের মতো সেই পথে হাঁটেননি আর মাধবনের ছেলে। বরং ভবিষ্যতের তারকা সাঁতারু হিসাবে নিজেকে প্রতিষ্ঠা করার পথে বেদান্ত।

Vedaant Madhavan and R Madhavan

ছেলে বেদান্ত মাধবনের সঙ্গে অভিনেতা আর মাধবন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
দুবাই শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ১৯:৪৫
Share: Save:

বাবা বলিউডের কৃতী অভিনেতা। তবে আর পাঁচজন তারকাসন্তানের মতো সেই গতে বাঁধা রাস্তায় হাঁটেননি ছেলে। অভিনয়কে পেশা হিসাবে বেছে নেননি তিনি। বিনোদন জগতের হাতছানি এড়িয়ে খেলার দুনিয়ার নিজের যোগ্যতায় নিজেকে প্রতিষ্ঠিত করেছেন আর মাধবনের ছেলে বেদান্ত মাধবন। মাত্র ১৮ বছর বয়সেই কৃতী সাঁতারু তিনি। এই বয়সেই বেদান্তের ঝুলিতে একাধিক পুরস্কার। জাতীয় হোক বা আন্তর্জাতিক— উভয় স্তরেই মেধার ছাপ রেখেছেন বেদান্ত। চলতি বছরেই মালয়েশিয়ায় গিয়ে দেশের মুখ উজ্জ্বল করেছিলেন তিনি। আন্তর্জাতিক স্তরে জিতে নিয়েছিলেন পাঁচটি সোনা। এ বার সেই সাফল্যেরই ‘উপহার’ পেলেন বেদান্ত। জলে সাঁতার কাটতে তিনি পারদর্শী। এ বার স্থলে গাড়ি চালানো শিখতে আগ্রহী বেদান্ত। সেই শিক্ষার জন্য বেদান্ত বেছে নিয়েছেন এক বিলাসবহুল গাড়ি। বেশির ভাগ ক্ষেত্রেই সাধারণ মানের গাড়িতে চড়েই গাড়ি চালানো শেখার হাতেখড়ি হয় সবার। তবে বেদান্ত ব্যতিক্রমী। তাই কোনও সাধারণ মানের গাড়ি নয়, বিলাসবহুল পোর্শে গাড়িতে চড়েই গাড়ি চালানো শেখার সূত্রপাত হল মাধবনের ছেলের। সমাজমাধ্যমের পাতায় ছড়িয়ে পড়ল সেই ছবি ও ভিডিয়ো।

দুবাইয়ের একটি ড্রাইভিং স্কুল গালাদারি মোটর ড্রাইভিং সেন্টারের তরফে সমাজমাধ্যমের পাতায় শেয়ার করা হয়েছে একটি ভিডিয়ো। সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে, নিজের ড্রাইভিং প্রশিক্ষকের পাশের আসনে বসে রয়েছেন বেদান্ত। ধবধবে সাদা একটি বিলাসবহুল পোর্শে গাড়িতে চড়েই গাড়ি চালানো শিখছেন তিনি। ভিডিয়োয় বেদান্ত বলেন, ‘‘আমি বেদান্ত মাধবন, আমি আজ গালাদারি মোটর ড্রাইভিং সেন্টারে রয়েছি। আমি আমার গাড়ি চালানোর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছি। এখন আমি হাতে-কলমে গাড়ি চালানো শিখছি। আমি আপাতত আমার ড্রাইভিং লাইসেন্স পাওয়ার জন্য মুখিয়ে রয়েছি।’’ যে পোর্শে গাড়িতে বসে থাকতে দেখা গিয়েছে বেদান্তকে, তার আনুমানিক দাম ৯০ লক্ষ টাকা থেকে দেড় কোটি টাকা।

এত কম বয়সেই ছেলের সাফল্যে গর্বিত মাধবন। চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই খেলো ইন্ডিয়া ইয়ুথ গেমস ২০২৩-এ টিম মহারাষ্ট্রর হয়ে অংশগ্রহণ করেছিলেন বেদান্ত। ওই টুর্নামেন্টে ৫টি সোনার পদক ও ২টি রুপোর পদক জেতেন তিনি। দল হিসাবে ২টি ট্রফি জিতেছে টিম মহারাষ্ট্র। সাঁতারে পদক জিতে নেয় মহারাষ্ট্রের ছেলেদের টিম। সমগ্র টুর্নামেন্টে পারফরম্যান্সের জন্য আরও একটি চ্যাম্পিয়নশিপ ট্রফি জেতে টিম মহারাষ্ট্র। গোটা টুর্নামেন্টে মোট ১৬১টি পদক জেতে দল। ছেলের এমন সব সাফল্যে গর্বিত বাবা। ছেলেকে যে এমন উপহার দিতে পিছপা হবেন না তিনি, তা বলার অপেক্ষা রাখে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

R Madhavan Bollywood Actor 3 idiots
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE