Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Dilip Kumar

Dilip Kumar: শ্বাসকষ্টে ভুগছেন দিলীপ কুমার, ভর্তি করানো হল মুম্বইয়ের হাসপাতালে

আপাতত চিকিৎসকের পর্যবেক্ষণে রয়েছেন ৯৮ বছরের দিলীপ।

দিলীপ কুমার

দিলীপ কুমার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২১ ১০:২৫
Share: Save:

অসুস্থ অভিনেতা দিলীপ কুমার। শ্বাসকষ্ট শুরু হতেই রবিবার সকালে মুম্বইয়ের হিন্দুজা হাসপাতালে ভর্তি করানো হল বর্ষীয়ান অভিনেতাকে। আপাতত চিকিৎসকের পর্যবেক্ষণে রয়েছেন ৯৮ বছরের দিলীপ।

দিলীপ-জায়া অভিনেত্রী সায়রা বানু জানালেন, বেশ কয়েক দিন ধরেই শ্বাসকষ্ট হচ্ছে দিলীপের। রবিবার সকালে তাই কোভিড রোগীর জন্য নির্দিষ্ট নয় এমন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে তাঁকে। শ্বাসকষ্টের কারণ জানতে রক্ত পরীক্ষার সঙ্গে অন্যান্য পরীক্ষানিরীক্ষাও করা হবে।

সায়রা জানালেন, অতিমারির প্রকোপ বেড়ে যাওয়ার পর থেকে দিলীপ কারও সঙ্গে দেখা সাক্ষাৎ করেননি। কারণ তাঁর শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা কম। এর আগেও একাধিক বার দিলীপকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। তাঁর ফুসফুসে সংক্রমণও হয়েছিল।

কোভিডের হাত থেকে বাঁচার জন্য স্বেচ্ছায় নিভৃতবাসে যান দিলীপ। সেখান থেকেই টুইটে বার্তা দেন, ‘আমার স্ত্রী সায়রা কোনও ঝুঁকি নিতে চায় না। তাই আমি নিভৃতবাসে রয়েছি। আপনারাও খুব প্রয়োজন না হলে বাড়ি থেকে বেরোবেন না’।

‘পদ্মবিভূষণ’-এ সম্মানিত অভিনেতা ‘দেবদাস’, ‘ক্রান্তি’, ‘মোগল-ই-আজম’-এর মতো একাধিক ছবিতে অভিনয় করেছেন। ১৯৯৪ সালে ‘দাদা সাহেব ফালকে’ পুরস্কার পান দিলীপ।

গত বছর নিজের দুই ছোট ভাইকেই হারিয়েছেন বর্ষীয়ান বলিউড অভিনেতা। ৮৮ বছরের আসলাম খান এবং ৯০ বছরের আহসান খান দু’জনেই কোভিডে প্রাণ হারান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE