Advertisement
২০ মে ২০২৪
Dilip Kumar

দিলীপ কুমারের জন্মশতবার্ষিকীতে আবেগপ্রবণ স্ত্রী সায়রা বানু, কী বললেন তিনি?

কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমারের জন্মশতবার্ষিকী। প্রয়াত অভিনেতার স্মরণে আয়োজিত চলচ্চিত্র উৎসব উদ্বোধন করলেন স্ত্রী সায়রা বানু।

রবিবার বলিউডের ‘ট্র্যাজেডি কিং’ দিলীপ কুমারের জন্মশতবার্ষিকী।

রবিবার বলিউডের ‘ট্র্যাজেডি কিং’ দিলীপ কুমারের জন্মশতবার্ষিকী। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২২ ১৬:৩১
Share: Save:

দুই অসমবয়সির প্রেম ইন্ডাস্ট্রিতে সেই সময় আলোড়ন তুললেও, দিলীপ কুমার ও সায়রা বানুর সম্পর্ক, ‘ভঙ্গুর’ বলিউডে ভালবাসার উদাহরণ হিসেবে রয়ে গিয়েছে। ১১ ডিসেম্বর রবিবার বলিউডের ‘ট্র্যাজেডি কিং’-এর জন্মশতবার্ষিকী। এই বিশেষ মুহূর্তে সায়রার চোখের কোনে জল। বর্ষীয়ান অভিনেত্রী স্মৃতিচারণ করলেন তাঁর প্রিয় ‘দিলীপ সাহাব’-এর।

দিলীপ কুমারকে শ্রদ্ধার্ঘ্য জানাতে ‘ফিল্ম হেরিটেজ ফাউন্ডেশন’ মুম্বইতে ‘দিলীপ কুমার-হিরো অব হিরোজ়’ শীর্ষক চলচ্চিত্র উৎসবের আয়োজন করেছে। শনিবার দু’দিন ব্যাপী উৎসবের উদ্বোধন করেন সায়রা। উৎসব প্রাঙ্গনে প্রবেশ করে প্রয়াত স্বামীর ছবিতে আদরমাখা হাত বুলিয়ে দেন তিনি। সায়রার চোখের কোন তখন চিকচিক করছে। বললেন, ‘‘এখনও আমার মনে হয়, যেন তিনি আমার পাশেই আরাম করে ঘুমোচ্ছেন। অসুস্থ থাকাকালীন দীর্ঘ সময় ধরে তিনি ঘুমোতেন। তার পর যখন চোখ খুলতেন, সেটা আমার কাছে কোনও উৎসবের থেকে কম ছিল না।’’

উদ্বোধনী অনুষ্ঠানে  উপস্থিত রমেশ সিপ্পি, সায়রা বানু, শিবেন্দ্র সিংহ দুঙ্গারপুর,  বিশ্বজিৎ, ওয়াহিদা রহমান, আশা পারেখ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত রমেশ সিপ্পি, সায়রা বানু, শিবেন্দ্র সিংহ দুঙ্গারপুর, বিশ্বজিৎ, ওয়াহিদা রহমান, আশা পারেখ। ছবি: সংগৃহীত।

এই উৎসবে দেখানো হয় দিলীপ কুমার অভিনীত চারটি কালজয়ী ছবি— ‘আন’, ‘দেবদাস’, ‘রাম অউর শ্যাম’ এবং ‘শক্তি’। সায়রা ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়াহিদা রহমান, আশা পারেখ, বিশ্বজিৎ, রমেশ সিপ্পি, প্রেম চোপড়া প্রমুখ।

প্রসঙ্গত, ১৯৬৬ সালের অক্টোবরে দিলীপ কুমার সায়রা বানুকে বিয়ে করেন। দীর্ঘকালীন বার্ধক্যজনিত অসুস্থতার জন্য গত বছর ৭ জুলাই প্রয়াত হন এই কিংবদন্তি অভিনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE