Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
Vicky Kaushal

Sardar Udham: ভিকির ভোলবদল

রাশিয়ার বিভিন্ন জায়গায় লন্ডন শহরকে রিক্রিয়েট করা হয়েছে শুটিংয়ের সময়ে। ‘সর্দার উধম’-এ বনিতা সাঁধুকে একটি বিশেষ চরিত্রে দেখা যাবে।

ভিকি

ভিকি

শ্রাবন্তী চক্রবর্তী
মুম্বই শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২১ ০৭:০৩
Share: Save:

সামনেই মুক্তি পেতে চলেছে ‘সর্দার উধম’। এই ছবির জন্য ১২ কেজি ওজন কমিয়ে ফেলেছিলেন ভিকি কৌশল। তাঁর সেই চেহারা অবাক করেছিল সেটের সকলকে। কলার বোন পর্যন্ত দেখা যেত অভিনেতার। এই বায়োপিকে স্বাধীনতা সংগ্রামী সর্দার উধম সিংহর চরিত্রে অভিনয় করেছেন ভিকি। ছবির অনেকটা অংশ শুট করা হয়েছে অমৃতসরে। সেখানকার একটি স্কুল প্রাঙ্গণে জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের অংশটি শুট করা হয়েছিল। প্রায় এক মাস ধরে সেখানে চলেছিল শুটিং। ১৯১৯ সালে যখন এই হত্যাকাণ্ড হয়, তখন উধম সিংহের বয়স ছিল ২১ বছর। সেই নারকীয় ঘটনা যাঁর নির্দেশে ঘটেছিল, সেই জেনারেল ডায়ারকে হত্যা করার জন্য উধম লন্ডনে পৌঁছন ১৯৩৪ সালে। তখন তাঁর ৩৫ বছর বয়স। তার আরও ৬ বছর পরে জেনারেল ডায়ারকে হত্যা করেছিলেন উধম। বিভিন্ন বয়সের উধম সিংহকে পর্দায় ফুটিয়ে তোলার জন্য ভিকিকে একাধিক বার ওজন বাড়াতে ও কমাতে হয়েছে।

১২ কেজি ওজন কমানোর সময়ে ভিকি কঠোর শারীরচর্চার পাশাপাশি লিকুইড ডায়েটেও ছিলেন। তার পরে ফের ওজন বাড়িয়ে রাশিয়ায় গিয়ে ছবির পরবর্তী অংশ শুট করেছেন, যেখানে উধম সিংহকে পরিণত বয়সে দেখা গিয়েছে। রাশিয়ার বিভিন্ন জায়গায় লন্ডন শহরকে রিক্রিয়েট করা হয়েছে শুটিংয়ের সময়ে। ‘সর্দার উধম’-এ বনিতা সাঁধুকে একটি বিশেষ চরিত্রে দেখা যাবে। তাঁর চরিত্রটি মূক ও বধির। আগামী ১৬ অক্টোবর ছবিটি মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজ়ন প্রাইমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.