Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bollywood Update

মুক্তির আগেই ‘জওয়ান’ ঝড়! বাদশার ছবির দাপটে ওলটপালট অন্য ছবির দিনক্ষণ

২ জুন মুক্তি পাওয়ার কথা ছিল শাহরুখ খানের ‘জওয়ান’। সেই তারিখ পিছিয়ে গিয়েছে সেপ্টেম্বরে। বাদশার সঙ্গে প্রতিযোগিতা এড়াতে কী সিদ্ধান্ত অন্য ছবির নির্মাতাদের?

Vicky Kaushal-Sara Ali Khan’s film takes up Jawan’s old slot, Fukrey 3 pushed due to Shah Rukh Khan’s film.

পিছিয়েছে ‘জওয়ান’, বাদশাকে টেক্কা দিতে না চেয়ে মুক্তি পিছোল কোন কোন ছবির? ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২৩ ১৬:২২
Share: Save:

দীর্ঘ জল্পনা শেষে প্রকাশ্যে এসেছে শাহরুখ খানের প্রথম প্যান ইন্ডিয়ান ছবি ‘জওয়ান’-এর মুক্তির তারিখ। ছবির ঘোষণার পর থেকেই দর্শকের মধ্যে চড়ছিল উত্তেজনার পারদ। তবে, অনুরাগীদের মধ্যে উৎসাহ বাড়িয়েও বার বার হোঁচট খেয়েছে ‘জওয়ান’। একাধিক বার ছবি মুক্তির তারিখ নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। কথা ছিল, আগামী ২ জুন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে শাহরুখের ছবি। তবে, নানা কারণে সেই তারিখ পিছিয়ে যাওয়ার কথাও শোনা যাচ্ছিল বহু দিন ধরে। অ্যাটলি পরিচালিত এই ছবি অগস্ট মাসে মুক্তি পেতে পারে বলে শোনা গিয়েছিল। তবে সব জল্পনার অবসান ঘটিয়ে শনিবার ঘোষণা হল ‘জওয়ান’-এর মুক্তির তারিখ। আগামী ৭ সেপ্টেম্বর বড় পর্দায় ‘জওয়ান’ হিসাবে ফিরতে চলেছেন শাহরুখ খান। ছবির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছেন অনুরাগীরা। কিন্তু এখনও অপেক্ষা চার মাসের। তবে তার আগেই বলিপাড়ার অন্দরে ঝড় তুলেছে ‘জওয়ান’। বলিউডের বাদশার আগামী ছবির সঙ্গে প্রতিযোগিতায় যেতে চায় না অন্য কোনও ছবি। তার জেরেই ওলটপালট গিয়েছে সেই সব ছবি মুক্তির দিনক্ষণ। ৭ সেপ্টেম্বর ‘জওয়ান’-এর মুক্তির কথা মাথায় রেখে বদলে যাচ্ছে একাধিক ছবির মুক্তির তারিখ।

জ়রা হটকে জ়রা বাচকে: ভিকি কৌশল ও সারা আলি খান অভিনীত এই ছবির পরিচালক লক্ষ্মণ উটেকর। চলতি বছরের প্রথম দিকেই শেষ হয়েছে ছবির শুটিং। সে কথা সমাজমাধ্যমের পাতায় জানিয়েছিলেন ছবির দুই তারকা ভিকি কৌশল ও সারা আলি খান। ২ জুন থেকে ‘জওয়ান’-এর মুক্তি পিছিয়ে যাওয়ায় এ বার ওই দিন ভিকি ও সারা অভিনীত ছবির মুক্তির সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা। আগামী ১৬ মে ভিকি কৌশলের জন্মদিনে আনুষ্ঠানিক ভাবে নাম ঘোষণা করা হবে ছবির।

ফুকরে ৩: চলতি বছরে জন্মাষ্টমীর সপ্তাহান্তে ৭ সেপ্টেম্বরে মুক্তি পাওয়ার কথা ছিল ‘ফুকরে ৩’ ছবির। শনিবার ‘জওয়ান’-এর মুক্তির তারিখ ঘোষণা করার পর পূর্ব নির্ধারিত তারিখ থেকে পিছিয়ে এসেছেন ফারহান আখতার প্রযোজিত ছবির নির্মাতারা। কোনও ভাবেই শাহরুখ খানের ছবির সঙ্গে প্রতিযোগিতায় যেতে চান না নির্মাতারা। ৭ সেপ্টেম্বরের বদলে এ বার ২৪ নভেম্বর মুক্তি পেতে চলেছে ‘ফুকরে ৩’।

ড্রিম গার্ল ২: আগে ৭ জুলাই মুক্তি পাওয়ার কথা ছিল আয়ুষ্মান খুরানা অভিনীত ছবি ‘ড্রিম গার্ল ২’। পিছিয়ে গিয়েছে ওই ছবির মুক্তিও। এ বার ২৫ অগস্ট মুক্তি পেতে চলেছে ওই ছবি।

যোদ্ধা: চলতি বছরেই মুক্তি পাওয়ার কথা সিদ্ধার্থ মলহোত্র অভিনীত এই ছবির। প্রাথমিক ভাবে সেপ্টেম্বর মাসে মুক্তি পাওয়ার কথা ছিল ‘যোদ্ধা’র। তবে এখন খবর, পাল্টে দেওয়া হচ্ছে ছবির মুক্তির তারিখ।

‘পাঠান’-এর পরে আরও এক বার আদ্যোপান্ত অ্যাকশন ঘরানারা ছবিতে দেখা যেতে চলেছে শাহরুখ খানকে। ‘পাঠান’-এর হাত ধরে দীর্ঘ চার বছরের বিরতির পর পর্দায় ফিরেছিলেন শাহরুখ। সূত্রের খবর, ‘জওয়ান’-এ দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ। ছবিতে শাহরুখ ছাড়াও অভিনয় করছেন নয়নতারা, বিজয় সেতুপতি এবং প্রিয়ামণির মতো একাধিক দক্ষিণী তারকা। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে বলিউড অভিনেত্রী সান্যা মলহোত্রকেও। বিশেষ চরিত্রে দেখা যাবে বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত ও দক্ষিণী তারকা অল্লু অর্জুনকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE