Advertisement
০১ মে ২০২৪
Vir Das

মলদ্বীপ বিতর্কে সমাজমাধ্যম প্রভাবীদের কটাক্ষ বীর দাসের, কী বললেন তিনি?

মলদ্বীপ নিয়ে শুরু হয়েছে বিতর্ক। এর মধ্যেই তারকা এবং সমাজমাধ্যম প্রভাবীদের নিয়ে ঠাট্টা করলেন কৌতূকাভিনেতা বীর দাস।

Vir Das jokes about celebrities and influencers amid ongoing Maldives vs Lakshadweep controversy

কৌতূকাভিনেতা বীর দাস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ১৯:২৯
Share: Save:

বিগত কয়েক দিন ধরে আলোচনার কেন্দ্রে রয়েছে মলদ্বীপ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লক্ষদ্বীপ সফর প্রসঙ্গে মলদ্বীপের কয়েক জন রাজনীতিক সমাজমাধ্যমে কটাক্ষ করেন। তার পর থেকেই এই দ্বীপ রাষ্ট্র এবং ভারতের মধ্যে সম্পর্কের সমীকরণ নিয়ে চর্চা শুরু হয়েছে।

প্রধানমন্ত্রীর সফরের পর সমাজমাধ্যমে সলমন খান, অক্ষয় কুমার, সচিন তেন্ডুলকর থেকে শুরু করে জন আব্রাহাম, শ্রদ্ধা কপূর-সহ আরও অনেকে প্রধানমন্ত্রীর পাশে দাঁড়িয়ে সমাজমাধ্যমে পোস্ট করেছেন। এ দিকে কৌতূকাভিনেতা বীর দাস একটি মজার পোস্ট করেছেন। তাঁর নিশানায় রয়েছেন বর্তমান প্রজন্মের সমাজমাধ্যম প্রভাবীরা। এক্স হ্যান্ডলে তিনি লিখেছেন, ‘‘প্রথমত, লক্ষদ্বীপ যে চর্চায় রয়েছে সেটা দেখে ভাল লাগছে। দ্বিতীয়ত, এই মুহূর্তে মলদ্বীপের কোথাও নিশ্চয়ই কোনও ভারতীয় তারকা বা প্রভাবী রয়েছেন, যিনি দু’সপ্তাহ কার্ব খাননি। ভ্রমণের ছবিতে তাঁদের সেরা দেখতে লেগেছে, কিন্তু সেগুলো পোস্ট করতে ভয় পাচ্ছেন।’’ বীরের ইঙ্গিত স্পষ্ট। ইদানীং বলিউড তারকা থেকে শুরু করে প্রভাবীরা মলদ্বীপে ঘুরতে যেতে পছন্দ করেন। এ রকমও শোনা যায় মলদ্বীপ ভ্রমণের ছবি সমাজমাধ্যমে পোস্ট করে অনেকে নাকি ‘জাতে উঠতে’ চান। কিন্তু এখন মলদ্বীপ নিয়ে যখন বিতর্ক চলছে, তখন স্বাভাবিক ভাবেই আর ছবি পোস্ট করে কেউ সেই বিতর্ক বাড়াতে চাইবেন না। এই বিষয়টিকেই কৌতূকের আকারে তাঁর মন্তব্যের মাধ্যমে পেশ করেছেন বীর।

লক্ষদ্বীপ বনাম মলদ্বীপের বিতর্কে বীরের এই কৌতূকমাখা মন্তব্য নেটাগরিকদের মধ্যে ভাইরাল হতে বেশি সময় নেয়নি। সোমবার বীর আরও একটি পোস্ট করেন। সেখানে তিনি লেখেন, ‘‘এর পর কোনও অভিনেতা যদি মাড আইল্যান্ড থেকে মধুচন্দ্রিমার ছবি পোস্ট করেন তা হলে তিনি নিশ্চিত জাতীয় পুরস্কার পাবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vir Das Comedian Actor Lakshadweep
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE