×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ জুন ২০২১ ই-পেপার

মুম্বইয়ের করোনা পরিস্থিতি নিয়ে মজা করে ক্ষমা চাইলেন দিব্যাঙ্কা

সংবাদ সংস্থা
মুম্বই ১৮ মার্চ ২০২০ ১২:৪১
দিব্যাঙ্কা ত্রিপাঠী। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

দিব্যাঙ্কা ত্রিপাঠী। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

করোনার আতঙ্কে যখন গোটা বিশ্ব ঘর বন্দি হওয়ার পরিস্থিতি,তখন তা নিয়ে অনেকে মজা করে চলেছেন। সেই দলে এবার যোগ হল অভিনেত্রী দিব্যাঙ্কা ত্রিপাঠীর নাম। প্রথমে এক প্রকার মজা করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে পরে তা ডিলিট করে দিয়ে ক্ষমাও চাইলেন তিনি।

করোনা মোকাবিলায় মুম্বইয়ে সবাইকে ঘর থেকে বেরতে বারণ করা হয়েছে। ফলে রাস্তাঘাট একেবারেই ফাঁকা হয়ে গিয়েছে। যা নিয়ে মজার ছলে অভিনেত্রী একটি ইনস্টাগ্রাম ভিডিয়ো পোস্ট করেন। সেখানে তাঁকে ইংরেজি এবং হিন্দিতে বলতে শোনা যায়, “মুম্বইয়ে এমন ফাঁকা রাস্তা, এই সুযোগে দ্রুত মেট্রো, ব্রিজ এবং সুন্দর রাস্তার তৈরির কাজ শেষ করে ফেলা যায়।”

এই পোস্ট চোখে পড়তেই নেটাগরিকরা দিব্যাঙ্কার সমালোচনা শুরু করেন। একের পর এক মন্তব্য আসতে থাকে। সেখানে লেখা হয়, “ইঞ্জিনিয়ার ও নির্মাণকর্মীদের তাহলে জীবনের কোনও দাম নেই। এমন একটা পরিস্থিতিতে অবাস্তবচিত ও অপ্রয়োজনীয় একটি পোস্ট।”এমন আরও সমালোচনামূলক পোস্ট আসতে থাকে।

Advertisement

আরও পড়ুন: করোনার ছোঁয়া এড়িয়ে বাড়িতেই জাহাজের ডেক, ‘বিলাসবহুল’ ছুটি কাটাচ্ছেন দম্পতি

একের পর এক সমালোচনার মুখে প়ড়ে শেষে নিজের পোস্টটি ডিলিট করে দেন দিব্যাঙ্কা। পরে আর একটি টুইট করে লেখেন, “আমরা প্রায়ই ভুল করি। কিন্তু কেউ যদি তাঁর ভুল বুঝতে পেরে ক্ষমা চান, তবে আমরা কী তাঁকে ক্ষমা করে এগিয়ে যেতে পারি না?”

দেখুন সেই পোস্ট:


আরও পড়ুন: মৃত্যু মিছিলের প্রতিফলন সংবাদপত্রে, ১০ পৃষ্ঠা জুড়ে শুধুই মৃতদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন!

তবে তিনি নিজের ইনস্টা থেকে আগের ভিডিয়োটি ডিলিট করে দিলেও, সেটি অন্য অ্যাকাউন্টে সেটি ছড়িয়ে পড়েছে।

দেখুন সেই ভিডিয়ো:


Advertisement