Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

Virendra Sehwag-Amitabh Bachchan: চ্যাপেলের সময়ে সৌরভ ক্যাচ ফেলে দিলে কী গাইতেন সহবাগ? জানালেন অমিতাভ বচ্চনকে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২১ সেপ্টেম্বর ২০২১ ১৬:৩৭
‘বীরু’ যেমন গেয়ে শুনিয়েছেন, তেমনই অমিতাভকে দিয়ে ছবির সংলাপও বলিয়ে নিয়েছেন।

‘বীরু’ যেমন গেয়ে শুনিয়েছেন, তেমনই অমিতাভকে দিয়ে ছবির সংলাপও বলিয়ে নিয়েছেন।

ক্রিকেটে তখন গ্রেগ চ্যাপেলের জমানা। গুরুত্বপূর্ণ কোনও খেলায় ক্যাচ ধরতে পারেননি অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। হয়তো বীরেন্দ্র সহবাগও ক্যাচ ফেলে দিয়েছেন। তার পরেও তিনি নাকি নিশ্চিন্ত মনে থাকতেন। গুনগুনিয়ে গাইতেনও বলিউডি গান! কী গাইতেন বীরেন্দ্র? পাশে বসা প্রাক্তন অধিনায়কের দিকে ইশারা করেই গেয়ে ওঠেন ‘লাওয়ারিশ’ ছবির বিখ্যাত গান, ‘আপনি তো জ্যায়সে ত্যায়সে... কাট জায়েগি, আপ কা ক্যয়া হোগা জনাবে আলি’? ছবিতে গানটি ছিল অমিতাভ বচ্চনের ঠোঁটে। তিনি তখন সহবাগের সামনে বসে। সবটা শুনে হাসিতে ফেটে পড়েছেন অমিতাভ। মুচকি মুচকি হেসেছেন সৌরভ স্বয়ং। সোনি এন্টারটেনমেন্টের ‘কৌন বনেগা ক্রোড়পতি ১৩’-য় খেলতে এসে ক্রিকেটের দুই মহাতারকা বিগ বি-র সঙ্গে এ ভাবেই আসর জমিয়ে দিয়েছিলেন।

খেলার মধ্যেই অমিতাভ ফাঁস করেছেন, গাইতে গাইতে নাকি ব্যাটিং করতেন সকলের প্রিয় ‘বীরু’! তার পর নিজেই জানতে চেয়েছেন, কী করে এ ভাবে খেলতেন তিনি? কী গান গাইতেন? বীরেন্দ্র সহবাগের জবাব, মনকে শান্ত রাখতেই তিনি গাইতেন। উদাহরণ দিয়েছেন, "‘চলা যাতা হুঁ কিসি কে ধুন মে’ গাইতে গাইতেই টুক করে চার মেরে দিতাম।’’ শুনে বিগ বি হতভম্ব! সহবাগ আরও জানান, তিনি যখন গাইতেন তখন বিপক্ষে পাকিস্তান থাকলে সেখানকার ক্রিকেটাররা নাকি তাঁর কাছ থেকে কিশোর কুমারের গান শুনতে চাইতেন। তাঁদের আবদার, এত মেরে খেলছেন সহবাগ। বদলে অনন্ত গান শোনান তাঁদের!

Advertisement

এখানেই শেষ নয়। ‘বীরু’ যেমন গেয়ে শুনিয়েছেন, তেমনই অমিতাভকে দিয়ে ছবির সংলাপও বলিয়ে নিয়েছেন। কী ভাবে? বিগ বি ‘বীরু’র কাছে জানতে চেয়েছিলেন, অস্ট্রেলিয়া কিংবা পাকিস্তানের বিরুদ্ধে জেতার পর কী গান গাইতে ইচ্ছে করত তাঁর? মওকা পেয়েই সহবাগ সঙ্গে সঙ্গে ‘শাহেনশা’ ছবির বিখ্যাত সংলাপ শুনতে চান সঞ্চালকের থেকে। অনুরোধ রাখতে অমিতাভ বলে ওঠেন, “রিস্তে মে তো হাম তুমহারে বাপ লাগতে হ্যায়, নাম হ্যায় শাহেনশা।” বীরুও দেরি না করে বলেন, “বাপ তো আমরা ছিলামই। তাই জয়ের পর গান নয়, এই সংলাপ মানানসই।”

আরও পড়ুন

Advertisement