Advertisement
০৬ মে ২০২৪
Vivek Agnihotri on Pallavi Joshi

বিবেক অগ্নিহোত্রীর সব ছবিতেই স্ত্রী পল্লবী জোশী, স্বজনপোষণ নিয়ে জবাব পরিচালকের

বলিউডের স্বজনপোষণ বির্তকে সরব হয়েছেন বারবার। তবে নিজের বেলায় অন্য নিয়ম করছেন বিবেক! সব ছবিতেই কেন থাকেন তাঁর স্ত্রী পল্লবী?

Vivek Agnihotri Reveals why she casts his wife pallavi joshi in every film

বিবেক অগ্নিহোত্রী-পল্লবী জোশী।। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৩৫
Share: Save:

‘দ্য কাশ্মীর ফাইল্‌স’-এর পর বিবেক অগ্নিহোত্রীর নতুন ছবি ‘দ্য ভ্যাকসিন ওয়ার’। এ ছাড়াও মুক্তি পাবে ‘দ্য দিল্লি ফাইল্‌স’। এ ছাড়াও এর আগে মুক্তি পেয়েছে তাঁর ‘দ্য তাসকন ফাইল্‌স’ ও ‘বুদ্ধা ইন আ ট্র্যাফিক জ্যাম’-এর মতো ছবি। পরিচালকের প্রতিটি ছবিতেই যে অভিনেতা থাকেবনই তিনি হলেন পল্লবী জোশী। পরিচালক বিবেক অগ্নিহোত্রীর স্ত্রী। তিনি নিজে বরাবরই বলিউডের স্বজনপোষণ বির্তকে সরব হয়েছেন। তবে নিজের বেলায় অন্য নিয়ম করছেন বিবেক!

এমনিতেই প্রচারসর্বস্ব ছবির করার বদনাম রয়েছে তাঁর উপর। এর মধ্যে আবার স্বজনপোষণ! পরিচালক বলেন, ‘‘আসলে আমি আমার ছবিতে মধ্যমানের অভিনেতাদের নিই না। যাঁরা আমার ছবিতে কাজ করেন তাঁদের বেশির ভাগই জাতীয় পুরস্কার প্রাপ্ত। আর সেই কারণেই পল্লবীকে নেওয়া। এ ছাড়াও এই ইন্ডাস্ট্রিতে আমার আগের থেকে কাজ করছে। একটা চরিত্র দিলে কী ভাবে তা ফুটিয়ে তুলতে হয় তা পল্লবী জানে। ও ভীষণ বুদ্ধিমতী। আর বুদ্ধিমান লোকেদের সঙ্গে কাজ করার মজাটাই আলাদা।’’

বিবেকের আগামী ছবি ‘দ্য ভ্যাকসিন ওয়ার’ কোভিডকে কেন্দ্র করে। অতিমারির পরিস্থিতিতে দেশ জুড়ে যে টিকাকরণ কর্মসূচি চলেছে, তা নিয়ে নানাবিধ বিতর্ক এবং চ্যালেঞ্জ এ ছবির বিষয়বস্তু। যা জনবহুল দেশের নিরিখে বিশ্বের বৃহত্তম টিকাকরণ অভিযান, তাই ছবির নামেও রয়েছে যুদ্ধের ইঙ্গিত। এই ছবির চিত্রনাট্য লিখতে লেগেছে ৩২০০ পৃষ্ঠা! ৮২ জন সৃষ্টিশীল মানুষ মিলে দিনরাত ধরে লিখেছেন সেই গল্প। গবেষণা চলেছে দীর্ঘ সময় ধরে। বিবেকের মতে, এটি তাঁর করা সবথেকে কঠিন ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE