Advertisement
০৬ মে ২০২৪
Vivek Agnihotri

নরেন্দ্র মোদীকে সমর্থন করি বলে মানুষ আমাকে বলিউডে দেখতে চায় না: বিবেক অগ্নিহোত্রী

‘পাঠান’-এর প্রচার করেছে কংগ্রেস। ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ যদি বিজেপির নীতি সমর্থন করে, তবে সমস্যা কেন? বলছেন বিবেক।

বলিউডে কাজ করলে কি রাজনীতিবিদদের ঘনিষ্ঠ হওয়া যায় না? প্রশ্ন বিবেকের

বলিউডে কাজ করলে কি রাজনীতিবিদদের ঘনিষ্ঠ হওয়া যায় না? প্রশ্ন বিবেকের ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৩ ১২:০৯
Share: Save:

বরাবরই সোজাসাপটা কথা বলেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী। ২০২২ সালে ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ মুক্তি পাওয়ার পর থেকে কঠোর সমালোচনার মুখোমুখি হতে হয়েছে বিবেককে। সিনেমা বানিয়ে রাজনৈতিক প্রোপাগান্ডা চালানোর অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। নতুন দু’টি ছবির কাজে হাত দেওয়ার পরও ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ নিয়ে বিতর্ক পিছু ছাড়ে না বিবেকের।

বিশ্ব জুড়ে যখন ‘পাঠান’-এর জয়জয়কার, সম্প্রতি এক সাক্ষাৎকারে ক্ষোভ উগরে দিলেন পরিচালক। শাহরুখ খানের সাফল্যে কি ঈর্ষা হচ্ছে বিবেকের? জানালেন, একেবারেই না। বয়কট প্রবণতার মধ্যে শাহরুখের ছবি যে সবার মন জিতে নিয়েছে, এতে বিবেকের ভালই লাগছে বলে জানান। তবে তাঁর আক্ষেপ, মানুষ তাঁকে ভুল বুঝেছে।

বিবেক বললেন, “শাহরুখ খুবই প্রতিভাবান এবং বিচক্ষণ মানুষ। তাঁকে নিয়ে আমার কোনও সমস্যা নেই। শুধু বলতে চাই, আমাকে নিয়ে এত লোকের এত সমস্যার কারণ আমি বুঝি না। বলিউডের অনেকেই আমায় পছন্দ করেন না। তাঁরা ভাবেন, আমি নরেন্দ্র মোদীকে সমর্থন করি। কিন্তু বলিউডে কাজ করলে কি রাজনীতিবিদদের ঘনিষ্ঠ হওয়া যায় না? অমিতাভ বচ্চন রাজীব গান্ধীর সবচেয়ে কাছের বন্ধু ছিলেন না? মিস্টার খান সোনিয়া কিংবা প্রিয়ঙ্কা গান্ধীর কাছের মানুষ নন? নর্মদা কাণ্ডের সময় আমির খান মেধা পাটকরের পরামর্শ নেননি? আমায় এক জন তারকা কিংবা পরিচালকের নাম বলুন, যিনি রাজনীতিবিদদের সঙ্গে সম্পর্কিত নন।”

চলচ্চিত্র নির্মাতা আরও বলেছেন যে, শাহরুখ সম্পর্কে কেউ যখন নেতিবাচক কিছু বলে, তখন তাঁকে যাঁরা বাঁচাতে আসেন , ধরে নিতে হবে তাঁরা কংগ্রেসের। বিবেকের কথায়, “খান সাহেব সম্পর্কে একটি কথা বলুন এবং দেখুন কে বলিউডের বাদশাকে সমর্থন করতে আসে। কংগ্রেস। কে 'পাঠান'-এর প্রচার করছে? কংগ্রেস। ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ যদি বিজেপির নীতি সমর্থন করে, তবে সমস্যা কেন? কাশ্মীরি পণ্ডিতদের জন্য কিছু করতে হয়েছে? এই মুহূর্তে মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুষ্ঠানে কে গিয়েছিল? আমি কি সেখানে গিয়েছিলাম?”

‘দ্য কাশ্মীর ফাইল্‌স’-এর জন্য আগে থেকে বিপুল সংখ্যক বুকিং ছিল, এমন অভিযোগেরও জবাব দিয়েছেন বিবেক।

তিনি বলেন, “মুজফফরপুর, চারমিনার, ভোপাল, লখনউতে ‘পাঠান’-এর ব্যাপক গ্রুপ বুকিং হয়েছে। দেখা যাবে, সেই সমস্ত এলাকায় কংগ্রেসই সংখ্যাগরিষ্ঠ বা মুসলিম সংখ্যাগরিষ্ঠ। তার পর অন্য পক্ষকেও কয়েকটি প্রশ্ন করা উচিত। আমি তাদের ভয় পাই না, কারণ আমার বিবেক পরিষ্কার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE