Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Vivek Agnihotri

‘কিছু মানুষ খুবই বিরক্তিকর’, কী কারণে নাসিরুদ্দিন শাহকে নিয়ে এমন মন্তব্য বিবেকের?

বিবেক অগ্নিহোত্রীর ছবি ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’কে অস্বস্তিকর ছবির তকমা দেন অভিনেতা নাসিরুদ্দিন শাহ। তাতেই পরিচালকের রোষের মুখে বলিউডের এই অভিনেতা।

(বাঁ দিকে) নাসিরুদ্দিন শাহ (ডান দিকে) বিবেক অগ্নিহোত্রী।

(বাঁ দিকে) নাসিরুদ্দিন শাহ (ডান দিকে) বিবেক অগ্নিহোত্রী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১১:১৬
Share: Save:

বলিউডের অন্যতম কৃতী অভিনেতা পাশাপাশি, রাজনৈতিক ভাবে সজাগ নাগরিক। তিনি নাসিরুদ্দিন শাহ। স্পষ্টবক্তা বলে বেশ দুর্নাম রয়েছে তাঁর। বরাবরই তিনি সমাজে ঘটে যাওয়া ঘটনাকে প্রশ্ন করেছেন। আর তাতেই অনেকের চক্ষুশূলও হয়েছেন। তাঁর মন্তব্যের জেরে সরগরম হয়েছে রাজনীতির ময়দান। তবে তাতে খুব বেশি তোয়াক্কা করার পাত্র নন তিনি। মাস খানেক আগে এক সাক্ষাৎকারে চলতি বছরের অন্যতম বিতর্কিত ছবি ‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে মুখ খুলছিলেন নাসির। তার আগে বিবেক অগ্নিহোত্রীর ছবি ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’কে অস্বস্তিকর ছবির তকমা দেন। এ বার সানির সুপারহিট ছবি ‘গদর ২’দেখে নিজের অস্বস্তির কথা জানান অভিনেতা। নাসির বলেন, ‘‘এই ধরনের ছবি সমাজের জন্য আদপে ভীষণই ক্ষতিকর।’’ ব্যস, অভিনেতার এই মন্তব্য শুনে বেজায় চটেছেন ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’-এর পরিচালক বিবেক অগ্নিহোত্রী।

মাস কয়েক আগে বিবেকের বহুলচর্চিত ছবি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন অভিনেতা। সেই সময় বিবেক নাসিরুদ্দিনকে দু-চার কথা বলতে ছাড়েননি। এ বার ‘গদর ২’র ব্যবসায়িক সাফল্য সম্পর্কে ওয়াকিবহাল থাকলেও, এই ছবিকে ‘ক্ষতিকারক’ বলেছেন অভিনেতা। এ বার নাসিরুদ্দিনের এ হেন মন্তব্যের পাল্টা দিলেন বিবেক। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘‘আমি জানি না, কোনটা ভাল ছবি কোনটা খারাপ ছবি সেটা কি উনি নির্ধারণ করবেন? আমি নিশ্চিত, ওঁর সেই ধরনের ছবিই ভাল লাগে, যে সব ছবি দেশকে সমালোচনা করে। কিছু মানুষ এতটাই বিরক্তিকর। আমি জানি না নাসিরভাই সত্যি কী পছন্দ করেন! আমি ওঁর অভিনয়ের ভক্ত। নিজের ছবিতে নিয়েছিলাম ওঁকে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE