Advertisement
২৩ জুলাই ২০২৪
Vivek Oberoi

‘সাথিয়া’র বাজেট কম ছিল, তার জন্য শুটিংয়ের সময় বিবেককে নাকি অনেক কিছু সহ্য করতে হয়েছিল

ছবির প্রযোজনার দায়িত্বে ছিল ‘যশরাজ ফিল্মস’। কিন্তু ছবির বাজেট কম থাকায় এমন কিছু সমস্যার সম্মুখীন হতে হয়েছিল বিবেককে, যে তা নিয়ে কথা বলতে নাকি এক সময় অস্বস্তি হত। সম্প্রতি সে বিষয়ে মুখ খুলেছেন অভিনেতা।।

Vivek Oberoi Slept On Benches, Changed In Restaurant Toilets During Saathiya Shoot

বিবেক ওবেরয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:০০
Share: Save:

রাম গোপাল বর্মা পরিচালিত ‘কোম্পানি’ ছবিটির হাত ধরে বলিউডে অভিষেক হয় বিবেক ওবেরয়ের। এর পর ‘রোড’ বলে একটি ছবিতে অভিনয় করেন বিবেক। কিন্তু এই দু'টি ছবিতেই পার্শ্বচরিত্রে ছিলেন তিনি। কিন্তু রাতারাতি জনপ্রিয়তা পান রানি মুখোপাধ্যায়ের বিপরীতে ‘সাথিয়া’ ছবিতে নায়ক হয়ে। রানি-বিবেকের জুটি দর্শকের ভালবাসা পেয়েছিল। সেই ছবির ‘কভি নিম নিম, কভি শহদ শহদ’ গানটি এখনও জনপ্রিয়। ছবির প্রযোজনার দায়িত্বে ছিল বলিউডের প্রথম সারির প্রযোজনা সংস্থা ‘যশরাজ ফিল্মস’। কিন্তু ছবির বাজেট কম থাকায় এমন কিছু সমস্যার সম্মুখীন হতে হয়েছিল বিবেককে, যে তা নিয়ে কথা বলতে নাকি একসময় লজ্জা পেতেন তিনি। তবে সম্প্রতি সে বিষয়ে মুখ খুলেছেন অভিনেতা।

‘সাথিয়া’র শুটিং যখন চলছিল বিবেকের প্রথম ছবি ‘কোম্পানি’ তখনও মুক্তি পায়নি। ফলে বিবেকের সেই অর্থে কোনও পরিচিতি তৈরি হয়নি। ফলে বাজেট কম থাকলেও বিবককে দিয়ে শুটিং পর্ব উতরে দিতে পেরেছিলেন নির্মাতারা। বিবেক জানান, মেকআপ ভ্যান তো দূর, পোশাক বদলানোর জন্য রেস্তরাঁর শৌচালয়ে যেতে হত। ঘুম পেলেও আরামে ঘুমোনোর উপায় ছিল না। বেঞ্চে ঘুমোতে হত। এ প্রসঙ্গে বিবেক বলেন, ‘‘দিনে ১৮-২০ ঘণ্টা শুটিং চলত। শুটিংয়ের কাজে প্রয়োজনীয় জিনিসগুলি আমি নিজেই বহন করতাম। সাহায্য করার কেউ ছিল না।’’ তবে শুটিংয়ের সময় যতটা কষ্ট করতে হয়েছে, তার ফলও পেয়েছেন বিবেক। ‘সাথিয়া’ মুক্তির পর বিবেক বলিউডে পরিচিতি পান। আলাদা জনপ্রিয়তাও তৈরি হয় বিবেকের। তার পর বলিউ়ডে কয়েক দশক কাটিয়ে দিয়েছেন বিবেক। কেরিয়ারের ঝুলিতে জমা হয়েছে অনেকগুলি ছবিও। কিন্তু এখনও পুরনো স্মৃতি মনে রয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE