Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Oindrila Sen

Bengal Polls: ‘বুদ্ধিমানের মতো ভোট’ দেওয়ার আর্জি ঐন্দ্রিলার, ‘দিদি টিকিট দেননি তোমায়’? বক্রোক্তি নেটাগরিকের

রাজনৈতিক মত বা কোনও পোস্ট শেয়ার করলেই ট্রোলড হচ্ছেন টলিউডের তারকারা। সম্প্রতি এমনই পরিস্থিতির শিকার ঐন্দ্রিলা সেন।

ঐন্দ্রিলা সেন।

ঐন্দ্রিলা সেন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২১ ১৫:৫৭
Share: Save:

রাজনৈতিক মত বা কোনও পোস্ট শেয়ার করলেই ট্রোলড হচ্ছেন টলিউডের তারকারা। সম্প্রতি এমনই পরিস্থিতির শিকার ঐন্দ্রিলা সেন। মঙ্গলবার রাতে মলদ্বীপ থেকে একটি পোস্ট শেয়ার করেছেন অভিনেত্রী। ইনস্টাগ্রামে সেই পোস্টে রয়েছে প্রচলিত একটি রূপক গল্প। সেই গল্পেও নির্বাচনের গন্ধ। এবং প্রকারান্তরে নাগরিকদের বলা হয়েছে, ‘বুদ্ধিমানের মতো ভোট দেবেন’। পোস্ট শেয়ার হতেই না হতেই ব্যঙ্গোক্তি, বক্রোক্তির বন্যা! ঐন্দ্রিলার উপরে খড়্গহস্ত নেটাগরিকেরা।

কী পোস্ট শেয়ার করেছেন অভিনেত্রী? নেটমাধ্যম বলছে, এক সিংহ জঙ্গলে নির্বাচনের আগে প্রতিশ্রুতি দিয়েছিল, সে জিতলে সবাইকে বিনামূল্যে পশমের শাল উপহার দেবে! সবাই প্রতিশ্রুতি পেয়ে দারুণ খুশি। কেবল এক ভেড়া প্রশ্ন তোলে, পশম কোথা থেকে আসবে? উত্তর নেই! বদলে সিংহ শুধুই হেসেছে। এখানেই গল্পের শেষ। সঙ্গে মন্তব্য, ‘বুদ্ধিমানের মতোই ভোট দেবেন’। কোনও ক্যাপশনও দেননি ঐন্দ্রিলা। তাতেও ছাড় পাননি তিনি। নির্বাচনের সময় এমন একটি পোস্ট শেয়ার করতেই নেটাগরিকেরা রে রে করে উঠেছেন। একজন স্পষ্ট জানতে চেয়েছেন, ‘দিদি টিকিট দেননি তোমায়’? আরেকজন রীতিমতো হুমকি দিয়েছেন, অঙ্কুশ-ঐন্দ্রিলা রাজনীতিতে এলে তাঁদেরও আনফলো করা হবে!

ওই নেটাগরিকের কটাক্ষ, ‘আগামী দিনে ওই সিংহের পাশেই না আবার তোমাদের দেখা যায়!’ তার পরেই জানতে চেয়েছেন, ‘তোমরা নিজেদের জনপ্রিয়তা কেন রাজনীতিতে নেমে নষ্ট করছ? বুঝতে পারছি না'। তার পরেই সাবধানবাণী, ‘তোমাদের দু'জনকেই পছন্দ করি। ভবিষ্যতে রাজনীতিতে এলে মিমি-নুসরতের মতো তোমাদেরও আনফলো করব'। একজন বিরক্ত অভিনেত্রীর উপর, ‘তুমি শিল্পী। শিল্পীর মতোই থাক। সাধারণ মানুষকে জ্ঞান দিতে হবে না। সাধারণ মানুষ ঠিক জানে কাকে ভোট দিতে হবে'। পাশাপাশি আবার অনেকের সমর্থনও পেয়েছেন ঐন্দ্রিলা।

এই জায়গা থেকেই প্রশ্ন উঠেছে। ইদানীং রাজনৈতিক মত প্রকাশ করলেই ব্যঙ্গোক্তি শুনতে হচ্ছে শিল্পীমহলকে। কখনও হুমকি আসছে রাজনৈতিক মহল থেকে। কখনও নেটাগরিকদের বক্রোক্তি। ২০২১ সালের নির্বাচনে তারকাদের প্রত্যক্ষ রাজনীতিতে আসা, চোখে বেঁধার মতো তাঁদের দলবদলই কি এর জন্য দায়ী? জানতে আনন্দবাজার ডিজিটাল যোগাযোগ করার চেষ্টা করেছিল অভিনেত্রীর সঙ্গে। ফোনে সাড়া মেলেনি করোনা আক্রান্ত ঐন্দ্রিলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE