Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

WB Polls: ‘চপ মুড়ি কোল্ড-ড্রিঙ্ক নিয়ে টিভির সামনে বসলে, নেটফ্লিক্স ফেল’, বিতর্কে বিরসার পোস্ট

সমালোচনায় পদপিষ্ট পরিচালক। অধিকাংশের প্রশ্ন, এমন রক্তাক্ত ভোটপর্বের পরে এমন ব্যঙ্গাত্মক লেখা তিনি লিখলেন কী করে?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১০ এপ্রিল ২০২১ ২৩:০৮
বিরসা দাশগুপ্তর পোস্ট

বিরসা দাশগুপ্তর পোস্ট

বাংলায় চতুর্থ দফার ভোট শেষ হল। রক্তপাত, প্রাণহানি দিয়ে শেষ হল এই ভোটপর্ব। শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে ৪ ব্যক্তির প্রাণ গেল। তৃণমূল ও বিজেপি-র সংঘর্ষেও প্রাণ হারালেন বাংলার মানুষ। চার দিকে রাজনৈতিক তরজা তুঙ্গে। হাহাকার চলছে নেটমাধ্যম।

এমনই সময়ে টলিউডের পরিচালক বিরসা দাসগুপ্তর একটি পোস্ট ঘিরে তুমুল চর্চা শুরু হয়েছে ফেসবুকে। যেটি আপাতত তিনি সরিয়ে দিয়েছেন।

শনিবার সন্ধ্যেবেলা বিরসা দাসগুপ্ত তাঁর ফেসবুকে লিখেছিলেন, ‘কী ক্যালাকেলি চলছে। চপ মুড়ি কোল্ড-ড্রিঙ্ক নিয়ে টিভির সামনে বসলে, নেটফ্লিক্স ফেল’।

Advertisement
বিরসার পোস্টে মন্তব্যের ভিড়

বিরসার পোস্টে মন্তব্যের ভিড়


তিনি যে বাংলার নির্বাচন প্রসঙ্গেই এই পোস্টটি করেছিলেন, তার প্রমাণ পাওয়া গিয়েছে মন্তব্যের বাক্সে। কয়েক মুহূর্তেই সেই পোস্টে নেটাগরিকদের ভিড়। সমালোচনায় পদপিষ্ট পরিচালক। অধিকাংশের প্রশ্ন, এমন রক্তাক্ত ভোটপর্বের পরে এমন ব্যঙ্গাত্মক লেখা তিনি লিখলেন কী করে?

কেউ লিখলেন, ‘হ্যাঁ ঠিক। এসি ঘরে বসে গোদার দেখে সময় কাটানো বাবুসোনারা আনন্দ পাবে বলেই তো এমন রক্তের উৎসব’। কারও বক্তব্য, ‘না। বিরসা আপনি ঠিক বলেননি। যার পরিবারের ক্ষতি হয়, সেই কেবল বোঝে। আপনার কাছ থেকে এই ধরনের পোস্ট প্রত্যাশিত নয়’। কেউ আবার পরিচালকের ছবির প্রসঙ্গ তুলে নিন্দা করলেন বিরসার। বললেন, পুরো আপনার ছবির মতোই বাজে সেন্স অফ হিউমর’।

পোস্টেই একটি মন্তব্যের জবাবে নিজের মতামত দিয়েছিলেন পরিচালক। তাঁর দাবি, তিনি এই অসহায় বাস্তবের প্রতি কটাক্ষ করেই এই পোস্ট করেছেন। কিন্তু তাঁর বক্তব্যটা কেউ বুঝতেই পারেননি’। সমালোচনায় জর্জরিত বিরসা শেষ পর্যন্ত পোস্টটি উড়িয়ে দিলেন ফেসবুক থেকে।

আরও পড়ুন

Advertisement