×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ মে ২০২১ ই-পেপার

Bengal Polls: ‘মেয়েদের ওরা এ ভাবেই দেখে’, তথাগতর ‘নটী’-টুইট নিয়ে মুখ খুললেন নুসরত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৪ মে ২০২১ ১৫:০৪
নুসরত জাহান।

নুসরত জাহান।

টলিউডের অভিনেত্রী -বিজেপি তারকা প্রার্থী তনুশ্রী চক্রবর্তী, পায়েল সরকার এবং শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে টিকিট দেওয়া নিয়ে এবং ‘নগরের নটী’ বলে সম্বোধন করা তথাগত রায়ের টুইটের বিরুদ্ধে কড়া জবাব দিলেন অভিনেত্রী সাংসদ নুসরত জাহান। এই প্রসঙ্গে তনুশ্রী, পায়েল এবং শ্রাবন্তী কোনও প্রতিক্রিয়া দিতে রাজি না হলেও এগিয়ে এলেন নুসরত। তিনি আনন্দবাজার ডিজিটালকে বললেন, “আমি বরাবরই বলে এসেছি বিজেপি নারীর প্রধান শত্রু । এই দল কখনওই নারীকে সম্মান করতে পারেনি, পারবেও না। মেয়েদের ওরা এ ভাবেই দেখে। তাঁদের যে সম্মান করা উচিত, সেই শিক্ষাটাই ওদের মধ্যে নেই। সেই জন্যই যোগী আদিত্যনাথ পশ্চিমবঙ্গে রোমিও স্কোয়াডের কথা বলতে পেরেছিলেন।”

এই বিজেপিকেই সমূলে উৎখাত করতে ২০২১-এর বিধানসভা নির্বাচনীর প্রচারে গিয়েছেন নুসরত। প্রার্থী না হয়েও চষে বেরিয়েছেন পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকা। নুসরত এ প্রসঙ্গে আনন্দবাজার ডিজিটালকে বললেন, “বাংলার মানুষ জানে বিজেপি কেমন। নির্বাচনের ফলই তার প্রমাণ। তবে বাংলার মহিলারা বিজেপি-কে ব্যালট বাক্সে যা জবাব দেওয়ার দিয়ে দিয়েছে। বিজেপি-তে যোগ দিয়ে নিজেকে লজ্জিত করার কোনও মানেই হয় না।’’

গত জানুয়ারি মাসে বিজেপি-র বিরুদ্ধে এক প্রতিবাদ সভায় মেয়েদের প্রতি অন্যায় আচরণের বিরুদ্ধে আওয়াজ তুলেছিলেন নুসরত। কড়া ভাষায় জানিয়েছিলেন, বাংলার মেয়েদের ভয় দেখিয়ে দমন করা সম্ভব নয়। এর পরেও একাধিকবার একই সুর শোনা গিয়েছে তাঁর গলায়। প্রচারেও বারবার মহিলাদের প্রতি বিজেপি-র আচরণকে তিরস্কার করেছেন তিনি। তাই স্বভাবতই তথাগত রায়ের টুইটের উদ্দেশে তিনি যে কড়া জবাব দেবেন, তা প্রত্যাশিত।

Advertisement

Advertisement