Advertisement
১১ মে ২০২৪
Aishwarya Rai Bachchan

ছুরি-কাঁটায় শিঙাড়াকে বাগে আনতে পারছিলেন না সাহেব, ঐশ্বর্যা শেখালেন ‘দেশি স্টাইল’!

মুম্বইয়ে এসে ঐশ্বর্যার সাক্ষাৎকার নিচ্ছিলেন ব্রিটিশ সাংবাদিক। ঐশ্বর্যা তাঁকে জানিয়েছিলেন, ভারতীয় খাবার খেতেই তিনি পছন্দ করেন এবং কখনওই ডায়েট করেন না। এর পরই ভারতীয় খাবার চেখে দেখলেন সাংবাদিক।

When Aishwarya Rai taught a British journalist how to eat samosa with hand

ঐশ্বর্যা এক বিদেশি সাংবাদিককে শেখাচ্ছেন কী ভাবে ছুরি, কাঁটাচামচ সরিয়ে হাত দিয়ে শিঙাড়া খেতে হয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১২ মে ২০২৩ ২০:০৫
Share: Save:

শুধু ভাল অভিনেত্রী নন, ভাল শিক্ষকও বটে ঐশ্বর্যা রাই। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া একটি পুরনো ভিডিয়োয় প্রমাণ পাওয়া গেল তার। ছুরি, কাঁটাচামচ সরিয়ে হাত দিয়ে কী ভাবে শিঙাড়া খেতে হয়, ঐশ্বর্যা এক বিদেশি সাংবাদিককে শেখাচ্ছেন। দেখে কেউ কেউ স্মৃতিমেদুর হয়ে পড়লেন, কেউ বা বললেন, “খুব মজার!”

ভিডিয়োটি ২০১২ সালের। মুম্বইয়ের এক বিলাসবহুল রেস্তরাঁয় খাওয়াদাওয়া করছিলেন ঐশ্বর্যা এবং এক প্রবীণ ব্রিটিশ সাংবাদিক। দেখা গেল, ঐশ্বর্যা তাঁর প্লেট থেকে শিঙাড়ার টুকরো তুলে নিলেন, ব্যাখ্যা করলেন কী ভাবে সেটি হাত দিয়ে খেতে হয়। সাংবাদিক এর আগে কাঁটাচামচ দিয়ে খাওয়ার চেষ্টা করছিলেন।এবং কিছুতেই বাগে আনতে পারছিলেন না শিঙাড়াটিকে।

ভিডিয়োটিতে দেখা গেল, মৃদু হেসে ঐশ্বর্যা বলছেন, “বিকেলের জলখাবার হিসাবে দারুণ, তবে এটা কিন্তু হাত দিয়ে খাওয়ার জন্য। এটা কাঁটাচামচ, ছুরি দিয়ে খাওয়া সোজা নয়।”

ঐশ্বর্যার সঙ্গে যে ব্রিটিশ সাংবাদিক ছিলেন, কৌতুকাভিনেতা, লেখক হিসাবেও তাঁর পরিচিতি রয়েছে। ২০১৩-এ প্রয়াত সেই মানুষটির নাম ডেভিড ফ্রস্ট। তিনিই মুম্বইয়ে এসে সাক্ষাৎকার নিচ্ছিলেন ঐশ্বর্যার। ঐশ্বর্যা তাঁকে জানিয়েছিলেন, ভারতীয় খাবার খেতেই তিনি পছন্দ করেন এবং কখনওই ডায়েট করেন না।

অনুরাগীরা তাঁর রসবোধের প্রশংসা করেছেন। বিদেশি সাংবাদিককে ‘দেশি স্টাইলে’ শিঙাড়া খাওয়ার পথ যে ভাবে বাতলে দিয়েছেন অভিনেত্রী, তাতে মুগ্ধ হয়েছেন অনেকে।

ইনস্টাগ্রাম এবং ইউটিউবে বিপুল ভাবে ছড়িয়ে পড়েছে সেই পুরনো ভিডিয়োটি। কেউ লিখলেন, “ঐশ্বর্যাই একমাত্র এটা করতে পারেন বিদেশি সাংবাদিকের সঙ্গে। কেমন অনায়াসে বললেন, ‘হাত দিয়ে খাও’। খুব মজাদার।”

ঐশ্বর্যাকে শেষ দেখা গিয়েছে ‘পোন্নিয়ান সেলভান ২’-এ। মণি রত্নম পরিচালিত এই ছবি মুক্তি পেয়েছে এই বছর ২৮ এপ্রিল। নন্দিনী ও তার মা মন্দাকিনী দেবী— দু’টি চরিত্রেই দেখা গিয়েছে ঐশ্বর্যাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE