Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Alia Bhatt

ভ্যালেন্টাইনস্‌ ডে-র অভিজ্ঞতা ভাল নয়! প্রেম দিবসে কী ঘটেছিল আলিয়ার সঙ্গে?

বহু বছর আগের ভ্যালেন্টাইনস্‌ ডে-র কথা মনে পড়লে এই দিনটি নিয়ে হতাশ হয়ে পড়েন আলিয়া ভট্ট। কী এমন ঘটেছিলে ‘গঙ্গুবাঈ’-এর সঙ্গে?

When Alia Bhatt Revealed Why She Finds Valentine\\\'s Day Overrated

আলিয়া ভট্ট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৫৯
Share: Save:

পর্দায় তিনি রোম্যান্টিক নায়িকা। ‘বদ্রীনাথ কি দুলহানিয়া’ হোক কিংবা ‘রকি অউর রানি’— চরিত্রের প্রয়োজনে রোম্যান্টিকতায় কোনও ঘাটতি নেই। অথচ ব্যক্তিজীবনে ভ্যালেন্টাইনস্‌ ডে নিয়ে একেবারেই কোনও উন্মাদনা নেই আলিয়া ভট্টের। ভ্যালেন্টাইনস্‌ ডে-এর এই উদ্‌যাপন তাঁর কাছে নাকি আতিশয্য ছাড়া অন্য কিছু মনে হয় না। বলিউডের ‘চকোলেট বয়’ রণবীর কপূরের সঙ্গে প্রেমের পর মনের মতো করে বিয়ে করেছেন। ঘরে এসেছে তাঁদের সন্তান রাহা। জনসমক্ষে একে-অপরকে আগলে রাখা দেখে অনেকেরই রণবীর-আলিয়াকে ‘মেড ফর ইচ আদার’ বলে মনে হয়েছে। তবে আলিয়া যে প্রেমদিবস নিয়ে এমন একটি ধারণা পোষণ করেন, তা অনেকেরই অজানা।

বহু বছর আগে ‘কফি উইথ করণ’-এ ভ্যালেন্টাইনস্‌ ডে নিয়ে নিজের মতামত খোলাখুলি জানিয়েছিলেন আলিয়া। শোনা যায়, সেই সময় আলিয়া নাকি কোনও সম্পর্কে ছিলেন না। আলিয়ার জীবনে প্রেম নেই কেন? প্রশ্ন করেছিলেন কর্ণ জোহর। আলিয়ার উত্তর ছিল ‘‘প্রেমিক নেই বলে কোনও আক্ষেপ নেই। কিন্তু অন্যদের প্রেম করতে দেখলে মনখরাপ হয়। তবে ‘ভ্যালেন্টাইনস্ ডে’-পালন আমার বাড়াবাড়ি মনে হয়।’’ আলিয়ার উত্তরে কর্ণ মজা করে বলেছিলেন, ‘‘প্রেমিক নেই বলেই তো এমন মনে হয় বোধহয়!’

আলিয়া কর্ণকে থামিয়ে দিয়েছিলেন। তার পর পুরনো স্মৃতির পাতার খুলে বলেন, ‘‘শুধু ভ্যালেন্টাইনস্ ডে নয়। নিউ ইয়ার পালনের ক্ষেত্রেও আমার একইরকম মনে হয়। তা ছাড়া আমার ভ্যালেন্টাইনস্‌ ডে-র অভিজ্ঞতা খারাপ। অনেক আগে একজন প্রেমিক ছিল। সে আমাকে নিয়ে এক বার ভ্যালেন্টাইনস্‌ ডে-র দিন বেরিয়েছিল। কিন্তু কোনও কথা বলেনি। সারা দিন আমায় চুপ করে বসে থাকতে হয়েছিল। তার পর থেকেই আমার মনে এই দিনটি নিয়ে জাঁকজমকই বেশি হয়। আদতে কোনও ভালবাসা জড়িয়ে নেই এর উৎসবের সঙ্গে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE