Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bollywood gossip

৭ দিনের আলাপে মাত্র ১৬ বছর বয়সে কেন রাজেশকে বিয়ে করেছিলেন ডিম্পল?

রাজেশকে বিয়ে করার দিন থেকেই সব শান্তি চলে গেল সংসারের, এমনই জানান ডিম্পল। রাজেশই নাকি ডিম্পলকে অভিনয় থেকে সরে আসতে বাধ্য করেছিলেন।

When Dimple Kapadia Opened Up On \\\'Farce\\\' Marriage With Rajesh Khanna

১৯৮২ সালে আলাদা হয়ে যান রাজেশকে খন্না এবং ডিম্পল কপাডিয়া। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ১৯:০৬
Share: Save:

মাত্র ষোলো বছর বয়সে অভিনেত্রী ভিম্পল কপাডিয়া বিয়ে করেন রাজেশ খন্নাকে। নায়ক রাজেশ তখন খ্যাতির মধ্যগগনে। ইতিমধ্যে ডিম্পল ঘোষণা করেছিলেন, বিয়ের পর আর অভিনয় করবেন না। ১৯৭৩ সালে বিয়ে হয় রাজেশ-ডিম্পলের। এর মাসখানেক পরেই মুক্তি পায় ডিম্পল অভিনীত বিপুল জনপ্রিয় ছবি ‘ববি’। ডিম্পল পরে একাধিক বার জানিয়েছিলেন, তিনি জানতেন রাজেশের সঙ্গে বিয়ে টিকবে না।

ভালবেসে বিয়ে করেছিলেন যদিও, কিন্তু অল্প দিনের আলাপেই বিয়ে সেরে ফেলেন তাঁরা। ডিম্পলের কথায়, “সাত দিন খুব নিবিড় ভাবে চিনেছিলাম ওকে। আমদাবাদে একটা শো করতে গিয়েছিলাম চাটার্ড বিমানে। রাজেশ আমার পাশে বসেছিল, কিন্তু একটা শব্দও উচ্চারণ করেনি। যখন বিমান অবতরণ করবে, ও হঠাৎ ঘুরে আমার চোখের দিকে তাকাল। বলল, ও চায় যে আমি ওকে বিয়ে করি।”

কিন্তু রাজেশকে বিয়ে করার দিন থেকেই সব শান্তি চলে গেল সংসারের, এমনই জানান ডিম্পল। রাজেশই নাকি ডিম্পলকে অভিনয় থেকে সরে আসতে বাধ্য করেছিলেন। ডিম্পল বলেন, “তখন বয়স অল্প ছিল। ‘ববি’ হিট করেছিল, কিন্তু সেটা যে কত গুরুত্বপূর্ণ আমার কেরিয়ারে, বুঝিনি। রাজেশের বাড়ি ‘আশীর্বাদ’- এ পা রাখার পর পরই মনে হয়েছিল, বিয়েটা টিকবে না।” ডিম্পলের কথায়, “বিয়েটা ছিল একটা প্রহসন।”

১৯৮২ সালে আলাদা হয়ে যান তাঁরা। ডিম্পল মা-বাবার কাছে ফিরে আসেন। যদিও আইনত বিবাহবিচ্ছেদ হয়নি তাঁদের। রাজেশ প্রয়াত হন ২০১২ সালে। অভিনেতাও এক সময় বলেছিলেন, “আমরা আলাদা থাকি বটে, কিন্তু আমাদের তো বিচ্ছেদ হয়নি কখনও।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajesh Khanna Dimple Kapadia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE