Advertisement
১৯ জুন ২০২৪
Samantha Ruth Prabhu

‘দক্ষিণ আবার কী? তুমিই বা কে?’ পোশাক কিনতে গিয়ে চরম অপমানিত হতে হয়েছে সামান্থাকে

পোশাকশিল্পীদের কাছে পোশাক কিনতে গিয়ে কয়েক বছর আগেও অসম্মানিত হয়েছেন সামান্থা রুথ প্রভু। অপমানিত হয়েছেন তাঁর সহকর্মীরাও।

When Samantha struggled to get clothes from designers

সামান্থা এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, পোশাকশিল্পীদের কাছ থেকে ডিজ়াইনার পোশাক কিনতে গিয়ে কয়েক বছর আগেও ছোট হতে হয়েছে তাঁকে। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১৮:৪৩
Share: Save:

দক্ষিণের ছবি অস্কার এনেছে। বিশ্বের দরবারে উজ্জ্বল করেছে দেশের নাম। বলিউডের সঙ্গে দক্ষিণী ইন্ডাস্ট্রির দূরত্বও ঘুচেছে অনেকটাই। তবে, দক্ষিণের সঙ্গে বলিউডের চাকচিক্য, জাঁকজমকের তফাত দীর্ঘ দিন ছিল। দক্ষিণী তারকারা উপযুক্ত খাতিরও পেতেন না। এক রকম অবজ্ঞাই করা হত তাঁদের।

দক্ষিণের অভিনেত্রী সামান্থা রুথ প্রভু এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, পোশাকশিল্পীদের কাছ থেকে ডিজ়াইনার পোশাক কিনতে গিয়ে কয়েক বছর আগেও ছোট হতে হয়েছে তাঁকে। অপমানিত হয়েছেন তাঁর সহকর্মীরাও।

সামান্থার কথায়, “একটা সময় ছিল, যখন পোশাকশিল্পীদের কাছ থেকে পোশাক কিনতে পারতাম না আমরা। তাঁদের ভঙ্গিটা ছিল এ রকম: ‘তোমরা কারা? দক্ষিণের অভিনেতা? ও আচ্ছা, দক্ষিণ কী?’” এই ধরনের তাচ্ছিল্যের বিরুদ্ধে লড়তে হয়েছে সামান্থাদের। এখন অবশ্য সময় বদলেছে।

সামান্থার আসন্ন ছবি ‘শকুন্তলম’-এর অভিনেতা, সহকারী কুশলী এবং কনিষ্ঠ শিল্পীদের জন্য ৩ হাজারের বেশি পোশাক তৈরি করেছেন পোশাকশিল্পী নীতা লুল্লা। দারুণ খুশি হয়ে সামান্থা বলেন, “আমরা অনেকটা পথ পেরিয়ে এসেছি, তাই না? এই একতাবোধ কিন্তু সত্যিই চমৎকার। এখন আমরা সেখানে রয়েছি, যেখানে আমাদের থাকা উচিত।”

গত কয়েক বছরে ‘আরআরআর’, ‘কেজিএফ’ ফ্র্যাঞ্চাইজ়ি, ‘পুষ্পা: দ্য রাইজ়’, ‘কান্তারা’-র মতো দক্ষিণী ছবি বক্স অফিসের সাফল্যের বিচারে অনেক হিন্দি ছবিকেও টেক্কা দিয়েছে। দক্ষিণী অভিনেতা-অভিনেত্রীরাও সর্বভারতীয় তারকার মর্যাদা পাচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE