Advertisement
০৪ মে ২০২৪
Shah Rukh Khan

মুম্বইয়ে এসে নিজের ‘সারোগেট মা’কে খুঁজে পেয়েছিলেন শাহরুখ! কে তিনি?

অল্প বয়সেই নিজের মা-বাবাকে হারিয়েছিলেন শাহরুখ। যখন তিনি মুম্বই শহরে স্বপ্নপূরণের লক্ষ্যে আসেন, কেউ ছিল না পাশে। একজনকেই মা বলতেন ‘বাদশা’।

Shah Rukh Khan described Pam Chopra as his surrogate mother

শাহরুখ জানান, মুম্বইয়ের গোটা চলচ্চিত্র জগতের দত্তক পুত্র তিনি, বিশেষত, যশরাজ পরিবারের। ছবি—সংগৃহীত

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ১৩:৩৬
Share: Save:

যশরাজ ফিল্মসের প্রযোজনায় অনেক ছবি করেছেন শাহরুখ খান। দীর্ঘ দিনের যোগাযোগ তাঁর, এই পরিবারের সঙ্গে। যশ চোপড়ার স্ত্রী পামেলা চোপড়ার সঙ্গে শাহরুখের সম্পর্ক ছিল অত্যন্ত নিবিড়। পামেলাকে ‘মা’ বলতেন শাহরুখ। জন্ম দেননি, তবু যেন তাঁর নাড়ির টান অনুভব করতেন অভিনেতা। স্নেহ-মমতায় ঘিরে তাঁর জীবনে পামেলা মায়ের জায়গা নিয়েছিলেন।

অল্প বয়সেই নিজের মা-বাবাকে হারিয়েছিলেন শাহরুখ। যখন তিনি মুম্বই শহরে স্বপ্নপূরণের লক্ষ্যে আসেন, কেউ ছিল না পাশে। ২০১৭ সালে যখন ‘জাতীয় যশ চোপড়া স্মারক পুরস্কার’ নিয়েছিলেন শাহরুখ, তখন বলেছিলেন, মুম্বইয়ের গোটা চলচ্চিত্র জগতের দত্তক পুত্র তিনি, বিশেষত, যশরাজ পরিবারের। ‘দিল তো পাগল হ্যায়’, ‘বীর জ়রা’, ‘যব তক হ্যায় জান’- এর মতো ছবিতে যশরাজ ফিল্মসের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন শাহরুখ। এমনকি, তাঁর সাম্প্রতিক নজিরভাঙা ছবি ‘পাঠান’- এরও প্রযোজনায় সেই যশরাজ ফিল্মস।

একটি বক্তৃতায় শাহরুখ বলেন, “প্যাম আন্টি আমার কাছে মাতৃস্থানীয়া ছিলেন। আমি তাঁর ছত্রছায়াতেই বেড়ে উঠেছি। যাঁরাই যশজির সঙ্গে কাজ করেছেন, সকলকেই তিনি সন্তানের মতো দেখতেন। আমার সৌভাগ্য যে, তাঁর সঙ্গে সবচেয়ে বেশি ছবি করতে পেরেছি, এমনকি তাঁর শেষ ছবিটাও।”

জন্ম দেননি, তবু যেন পামেলার নাড়ি থেকে ছিন্ন হওয়ার মতোই টান অনুভব করতেন শাহরুখ।

জন্ম দেননি, তবু যেন পামেলার নাড়ি থেকে ছিন্ন হওয়ার মতোই টান অনুভব করতেন শাহরুখ।

পামেলাও সব সময় শাহরুখ সম্পর্কে প্রশংসা করেছেন। এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, “আমার আর শাহরুখের মধ্যে খুবই ভাল সম্পর্ক। যখন ও আপনার সঙ্গে আছে, তখন ও পুরোপুরি আপনার। যখন ঘর থেকে বেরিয়ে গেল, আর আপনাকে চেনে না।” এই বলে হেসে উঠেছিলেন পামেলা। তাঁর কথায়, “শাহরুখ খুবই মিষ্টি ছেলে। যখনই ওকে আসতে বলি, এসে পড়ে।”

গত ২০ এপ্রিল মুম্বইয়ের লীলাবতী হাসপাতালে ৭৪ বছর বয়সে প্রয়াত হন পামেলা চোপড়া। বলিউডের জনপ্রিয় প্লেব্যাক গায়িকা ছিলেন তিনি। স্বামী যশ চোপড়ার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে গিয়েছেন, লিখেছেন ছবির চিত্রনাট্যও। তাঁর পুত্র আদিত্য এখন যশরাজ ফিল্মসের কর্ণধার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Pamela Chopra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE