Advertisement
১৮ মে ২০২৪
Shah Rukh Khan

গৌরীকে নিয়ে শরীরচর্চা থেকে শুরু করে কিশোরীর স্বপ্নের নায়ক, সবেতেই ছিলেন আর আছেন শাহরুখ?

কখনও স্ত্রীকে শরীরচর্চা শেখাচ্ছেন, কখনও আদর করছেন পোষ্যকে। আবার কখনও অনুরাগীদের মাঝে— সব সময়েই তিনি ‘বাদশা’। শাহরুখ খান। পুরনো ভিডিয়োই ঘুরিয়ে-ফিরিয়ে দেখছেন সকলে।

ধারাবাহিক দিয়ে অভিনয় জগতে যাত্রা শুরু শাহরুখের। ১৯৯২-তে ‘দিওয়ানা’ ছবির মাধ্যমে বড় পর্দায় কাজ শুরু করেন তিনি।

ধারাবাহিক দিয়ে অভিনয় জগতে যাত্রা শুরু শাহরুখের। ১৯৯২-তে ‘দিওয়ানা’ ছবির মাধ্যমে বড় পর্দায় কাজ শুরু করেন তিনি। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
মুম্বই শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৩ ১২:২৯
Share: Save:

‘মন্নত’-এর ছাদ থেকে দুই খুদে ভক্তের উদ্দেশে হাত নাড়ছেন শাহরুখ খান। তারাও হাত নাড়ছে, ছুড়ে দিচ্ছে চুম্বন। এ দৃশ্য খুবই চেনা। যদিও ছবিটি আজকের নয়, নব্বই দশকের। তখন থেকেই যে তিনি মানুষের চোখে নায়ক, তা বর্তমানে একই দৃশ্যের পুনরাবৃত্তি দেখে বোঝা যায়।

সেই সময়ের কিছু খণ্ড খণ্ড মুহূর্তের কোলাজ দিয়েই ভিডিয়োটি তৈরি, যা সম্প্রতি ঘুরছে সমাজমাধ্যমে। সেখান দেখা যায়, স্ত্রী গৌরী খানকে শাহরুখ শেখাচ্ছেন, যন্ত্রের সাহায্যে কী করে শরীরচর্চা করতে হয়। প্রথমে তিনি গৌরীকে দেখিয়ে দেন পদ্ধতি, পরে দু’জন মিলে শরীরচর্চা করতে থাকেন।

পরের দৃশ্যে শাহরুখকে দেখা যায় তাঁর পোষ্য সারমেয়টির সঙ্গে। তাঁর কোলে বসে থাকা পোষ্যকে আদর করেন শাহরুখ, চুম্বন করেন। এক ঝলক দেখা যায় ১৯৯৪-এ শাহরুখের ছবি ‘কভি হাঁ, কভি না’-র পোস্টারও।

এর পর ভিডিয়োটিতে শাহরুখকে দেখা যায় মুম্বইয়ের পথে তাঁর লাল রঙের এসইউভি-তে। নিজেই চালাচ্ছিলেন তিনি। পাশে বসা কাউকে তিনি প্রশ্ন করেন, ‘‘ তুমি কি সিনেমা দেখতে চাও?’’ গাড়িতে চলতে থাকা সুর-তালের ছন্দে ছন্দে আঙুল নাড়তে থাকেন অভিনেতা। এর পর গাড়ির গতি কমালে ভক্তরা ঘিরে ধরেন তাঁকে। শাহরুখের সঙ্গে তাঁরা হাত মেলান। শাহরুখকে বলতে শোনা যায়, ‘‘একটু পরেই আসব। ন’টা নাগাদ।’’ এর পরও ছাড়তে চান না অনুরাগীরা। ‘বাদশা’ তাঁর গাড়ির সামনে থেকে নিরাপদ দূরত্বে সরে যেতে অনুরোধ করেন সকলকে। শেষমেশ জনতার উদ্দেশে হাত নেড়ে আস্তে আস্তে গাড়ি নিয়ে বেরিয়ে যান তিনি।

এক কিশোরীর সঙ্গেও হাত মেলাতে দেখা যায় শাহরুখকে। তাকে জিজ্ঞাসা করেন অভিনেতা, ‘‘ আমার ছবি দেখবে, না কি আমার সঙ্গে অভিনয় করবে?’’ কিশোরীটি তাঁর সঙ্গে কাজ করার ইচ্ছে প্রকাশ করে। ভিডিয়োটির ক্যাপশন ‘ কিং ফর এ রিজ়ন’।

ভিডিয়োটিতে দেখা যায় শাহরুখ পরে আছেন লাল টি-শার্ট, ডেনিম জ্যাকেটের সঙ্গে মানানসই প্যান্ট ও চটি। গৌরীর পরনে কালো টপের সঙ্গে মানানসই শর্টস ও স্নিকার।

ধারাবাহিক দিয়ে অভিনয় জগতে যাত্রা শুরু শাহরুখের। ১৯৯২-তে ‘দিওয়ানা’ ছবির মাধ্যমে বড় পর্দায় কাজ শুরু করেন তিনি। গত তিন দশকে অজস্র ছবিতে অনুরাগীদের হৃদয় জিতে নিয়েছেন মধ্য পঞ্চাশ পেরোনো এই অভিনেতা। আর এখন ‘পাঠান’ নিয়ে উন্মাদনার মাঝেও তিনিই ‘বাদশা’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE