Advertisement
০৪ মে ২০২৪
TRP Rating

এককালে পয়লা নম্বরে থাকা ‘শ্যামা’, ‘মোহর’রা ক্রমশ পিছিয়ে পড়ছে টিআরপি প্রতিযোগিতায়!

শেষ কয়েক মাসে টিআরপি তালিকায় খুব বেশি পরিবর্তন হয়নি। প্রথম তিনে রয়েছে দীপা, ফুলকিরাই। নতুনদের ভি়ড়ে ক্রমশ হারিয়ে যাচ্ছে পুরনোরা।

(বাঁ দিকে) তিয়াসা লেপচা। সোনামণি সাহা (ডান দিকে)।

(বাঁ দিকে) তিয়াসা লেপচা। সোনামণি সাহা (ডান দিকে)। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ১৫:২১
Share: Save:

সময় যে দুরন্ত গতিতে পরিবর্তিত হয়ে চলেছে, তা প্রতি বৃহস্পতিবার আরও বেশি করে মনে করিয়ে দেয়। এককালে টিআরপি তালিকায় পয়লা নম্বরে থাকা নায়িকাদের এখন আর হদিসই পাওয়া যায় না। তাঁদের পরিবর্তে এসেছেন নতুন নতুন নায়িকারা। শেষ এক বছরে তাঁদেরই শুধু রাজত্ব। এই মুহূর্তে প্রথম তিনে দর্শক দেখছেন ‘অনুরাগের ছোঁয়া’ সিরিয়ালের স্বস্তিকা ঘোষ, ‘জগদ্ধাত্রী’ সিরিয়ালের অঙ্কিতা মল্লিক এবং ‘ফুলকি’ সিরিয়ালের দিব্যাণী মণ্ডলকে। একটা সময় এখানেই দেখা যেত সোনামণি সাহা, তিয়াসা রায়-সহ অন্য নায়িকাদের। এখনও তিয়াশা এবং সোনামণিদের সিরিয়াল সম্প্রচারিত হচ্ছে। কিন্তু সেই তালিকায় অনেকটাই পিছিয়ে এককালীন ফার্স্ট গার্লরা। অগস্ট মাসের দ্বিতীয় সপ্তাহেও প্রথম স্থানে রয়েছে ‘অনুরাগের ছোঁয়া’। সূর্য আর দীপার জীবনের জট কাটছে। ফলে দর্শকের আগ্রহও দিনে দিনে বেড়ে চলেছে। এই সপ্তাহে তাদের প্রাপ্ত নম্বর ৮.৪। গত কয়েক মাসে প্রথম তিনের জায়গায় খুব একটা পরিবর্তন হয়নি। এক মাস হল শুরু হয়েছে নতুন সিরিয়াল ‘ফুলকি’। ‘গৌরী এল’র জায়গা নিয়েছে যে সিরিয়াল। কিন্তু খুব কম সময়ের মধ্যে প্রথম দশ থেকে ছিটকে গিয়েছে ঈশান এবং গৌরীর গল্প।

এই সপ্তাহেও দ্বিতীয় স্থানে রয়েছে ‘জগদ্ধাত্রী’। প্রথম এবং দ্বিতীয়ের নম্বরের মধ্যে খুব একটা ফারাক নেই। সমুদ্রে বেড়াতে গিয়েছে জগদ্ধাত্রী এবং স্বয়ম্ভু। সেখানে গিয়েও বিপদের শেষ নেই। টানটান উত্তেজনা চলছে। যে উত্তজনা পরতে পরতে উপভোগ করছে দর্শক। এ সপ্তাহে তারা পেয়েছে ৮.৩। অন্য দিকে ভোল বদলে দর্শকের সামনে দেখা দিয়েছে ফুলকি। সাজপোশাক দেখে বোঝার উপায় নেই তাকে। বর্ষাকালে সিরিয়ালে জমজমাট ইলিশ উৎসব নজর কেড়েছে সবার। এই সপ্তাহে ‘ফুলকি’ সিরিয়াল পেয়েছে ৮.১। চতুর্থ স্থানে আবারও ‘রাঙা বউ’। সদ্য ২০০ পর্ব অতিক্রম করেছে তারা। কেক কেটে উদ্‌যাপনও হয়েছে সেই বিশেষ দিন। তারা এ সপ্তাহে পেয়েছে ৭.৭। আর ৭. ৩ পেয়ে পঞ্চম স্থানে ‘নিমফুলের মধু’। এই মুহূর্তে তিয়াসা অভিনীত ‘বাংলা মিডিয়াম’ এবং সোনামণি অভিনীত ‘এক্কা দোক্কা’ সিরিয়াল ছোট পর্দায় দেখছে দর্শক। কিন্তু দুই নায়িকার নতুন সিরিয়াল ক্রমশই যেন পিছিয়ে পড়ছে প্রতিযোগিতায়। বাকিরা কে কোথায় রয়েছে? সবিস্তার রইল চার্টে—

গ্রাফিক : শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengali Serial Tollywood Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE