Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Met gala

Met Gala 2021: ফ্যাশন ইন্ডাস্ট্রির অস্কার মেট গালার মঞ্চে নজর কাড়লেন কারা?

জেনিফার এবং ইমান

জেনিফার এবং ইমান

শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২১ ০৬:৪৭
Share: Save:

মেট গালা মানেই নিছক ফ্যাশন নয়। অনেক বারই বিতর্ক, প্রতিবাদের মঞ্চ হয়ে উঠেছে মেট গালা। এ বারও তার ব্যতিক্রম হয়নি। নিউ ইয়র্কের মেট্রোপলিটন মিউজ়িয়াম অফ আর্ট’স কস্টিউম ইনস্টিটিউটের উদ্যোগে প্রতি বছরই এই শো আয়োজিত হয়। সংস্থার জন্য টাকা জোগাড় করার উদ্দেশ্যে সেলেব্রিটিরা নিজেদের ফ্যাশন স্টেটমেন্ট তুলে ধরেন, যেখানে প্রথা ভেঙে কিছু করাটাই দস্তুর।

করোনার জেরে দু’বছর বন্ধ ছিল এই অনুষ্ঠান। সোমবার আয়োজিত এই ফ্যাশন ইভেন্টের শর্ত ছিল, প্রতিষেধক নেওয়া থাকলেই অংশ নেওয়া যাবে। করোনা যে সকলের জীবনে চিরস্থায়ী কালো দাগ ফেলে গিয়েছে, তার প্রভাব ছিল মেট গালার সাজসজ্জাতেও। রিহানা বেছে নিয়েছিলেন বালেনসিয়াগার ব্ল্যাক ভলিউমিনাস গাউন এবং বিনি ক্যাপ। বুলগারির ডায়মন্ডের ভারী নেকলেস এবং হেড অ্যাকসেসরিতে সকলের চোখ ধাঁধিয়ে দিয়েছেন গায়িকা। খোলামেলা পোশাকে কিম কার্দাশিয়ানকে দেখতেই অভ্যস্ত সকলে। সেই তিনি-ই শরীর, এমনকি মাথা-মুখও ঢেকে ফেললেন! কিমের পরনেও ছিল বালেনসিয়াগার পোশাক। তাঁর সাজের মধ্যে আলাদা করে চোখে পড়েছে ৭৫ ইঞ্চি লম্বা পনিটেল। গায়িকা এরিকা বাদু বেছেছিলেন টম ব্রাউনের কালো লেদারের পোশাক। তাঁর লম্বা হ্যাট এবং ব্যাগ চর্চিত হয়েছে।

এমিলি, কেন্ডল ও কারা

এমিলি, কেন্ডল ও কারা

বেন অ্যাফ্লেকের সঙ্গে নতুন করে গড়ে ওঠা সম্পর্কের কারণে জেনিফার লোপেজ় এখন পাপারাৎজ়ির নয়নের মণি। মেট গালায় জেনিফােরর পোশাকে চমক ছিলই। পাশাপাশি রেড কার্পেটে বেন-জেনিফার মাস্ক পরে একে অপরকে চুমুও খান। র‌্যাল্ফ লরেনের যে পোশাকটি গায়িকা পরেছিলেন, মেট গালার অনুপাতে সেটিকে স্টেটমেন্ট বলা যায় না। কিন্তু অ্যাটিটিউডে তাঁকে হার মানানো কঠিন। পোশাকের সঙ্গে মানানসই চোকার এবং নেকপিস, হ্যাট নজর কেড়েছে। শিয়ার ড্রেসে আগেও দেখা গিয়েছে কেন্ডল জেনারকে। তবে মেট গালায় জিভঁশির এমবেলিশড শিয়ারিং ফিশটেল গাউন কেন্ডলের সাম্প্রতিক সময়ের সেরা সাজ। তাঁর নেকপিস ছিল ‘মাই ফেয়ার লেডি’ ছবিতে অড্রে হেপবার্নের আইকনিক নেকলেসের আদলে।

তবে সকলকে ছাপিয়ে গিয়েছেন মডেল-অতঁপ্রনর ইমান। হ্যারিস রিডের সোনালি স্টেটমেন্ট গাউনকে সঙ্গত করছে ইমানের হেড অ্যাকসেসরিটিও। ইমানের হ্যাটের মতো না হলেও এমিলি ব্লান্টের হেড অ্যাকসেসরি চর্চিত হয়েছে। ফ্যাশন ব্র্যান্ড মিউ মিউ-এর পোশাক ও হেডপিসে অভিনেত্রীর সৌন্দর্য মুগ্ধ করেছে সকলকে।

সাজ দিয়ে না হলেও ক্যাপশনে বাজিমাত করেছেন কারা ডেলভিন। তাঁর ডিয়রের পোশাকে লেখা ছিল ‘পেগ দ্য পেট্রিয়ার্কি’। আমেরিকার রাজনীতিবিদ অ্যালেকজ়ান্দ্রিয়া ওকাশিয়ো কটেস হাজির ছিলেন মেট গালায়। তাঁর সাদা গাউনের পিছনে লেখা ছিল ‘ট্যাক্স দ্য রিচ’। এ দিন লিল ন্যাস, সেরেনা মিলার, লিলি রেনহার্টের ফ্যাশনও নজর কেড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE