Advertisement
০৩ মে ২০২৪
Saswata Chatterjee and Partha Bhowmick

রাজনীতি ছেড়ে দাও পার্থ, সেচমন্ত্রীকে ফোনে অনুরোধ অভিনেতা শাশ্বতের, হাসিমুখে প্রস্তাব ফেরালেন মন্ত্রী

২০১১ সালে নৈহাটি বিধানসভা থেকে তাঁর বিধায়ক জীবন শুরু। আর ২০২২ সালের অগস্ট মাস থেকে হয়েছেন রাজ্যের সেচমন্ত্রী। সেই মন্ত্রীকেই এ বার সরাসরি রাজনীতি ছাড়ার প্রস্তাব দিয়ে বসলেন শাশ্বত।

Why did Actor Saswata Chatterjee ask minister Partha Bhowmick to leave politics

(বাঁ দিকে) সেচমন্ত্রী পার্থ ভৌমিক, শাশ্বত চট্টোপাধ্যায় (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৩ ১৬:২৪
Share: Save:

‘‘রাজনীতি ছেড়ে দাও পার্থ!’’ রাজ্যের সেচমন্ত্রীকে ফোন করে এমনই অনুরোধ জানালেন অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়। ছাত্রজীবন থেকে রাজনীতিই ধ্যানজ্ঞান মন্ত্রী পার্থ ভৌমিকের। ২০১১ সালে নৈহাটি বিধানসভা থেকে তাঁর বিধায়ক জীবন শুরু। আর ২০২২ সালের অগস্ট মাস থেকে হয়েছেন রাজ্যের সেচমন্ত্রী। সেই মন্ত্রীকেই এ বার সরাসরি রাজনীতি ছাড়ার প্রস্তাব দিয়ে বসলেন রুপোলি পর্দার নায়ক।

কিন্তু, কেন এমন প্রস্তাব? সম্প্রতি শ্বাশত-পার্থ দু’জনেই একসঙ্গে অভিনয় করেছেন পরিচালক রাজ চক্রবর্তী পরিচালিত প্রথম ওয়েব সিরিজ ‘আবার প্রলয়’-এ। যেখানে ‘দবং’ পুলিশ অফিসার অনিমেষ দত্তের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে শাশ্বতকে। সেখানেই এক পুলিশ আধিকারিকের চরিত্রে অভিনয় করেছেন মন্ত্রী পার্থ। সেই ওয়েব সিরিজ়টি মন্ত্রীমশাইয়ের এখনও অদেখা হলেও, দেখেছেন শাশ্বত। আর তা দেখার পরেই চলতি সপ্তাহে পার্থকে ফোন করেন ওয়েব সিরিজের নায়ক। বলেন, ‘‘রাজনীতি ছেড়ে দাও। মন্ত্রিত্ব থেকেও সরে এসো।’’ অভিনেতার এমন অনুরোধ শুনে হেসেই ফেলেন পার্থ। জানতে চান, কেন? মোবাইলের ও পার থেকে জবাব মেলে,‘‘‘আবার প্রলয়’-এ তোমার কাজ দেখলাম। তার পর মনে হল, রাজনীতি নয়, তোমার আসল কাজ হল অভিনয় জগতে। তুমি মন দিয়ে অভিনয় করলে, কাজ করে কুলোতে পারবে না। তাই বলছি, রাজনীতি ছেড়ে মন দিয়ে অভিনয় করো।’’ দীর্ঘ অভিজ্ঞতাসম্পন্ন অভিনেতার কাছ থেকে এমন প্রশংসা পেয়ে পাল্টা ধন্যবাদ জানান পার্থ। বললেন, ‘‘না না! অভিনয় করতে আমি ভালবাসি। আর রাজনীতি আমার কাছে নেশার মতো। তাই ছাড়তে পারব না। আজ যতটুকু পরিচয় পেয়েছি, তা রাজনীতিক হিসেবেই। এখন আর কোনও সিনেমা বা ওয়েব সিরিজে অভিনয় করব না। পরে সময় পেলে ভাবা যাবে।’’

ওয়েব সিরিজ়ের ট্রেলার মুক্তি পাওয়ার পরেই পর পর দু’টি ছবিতে অভিনয়ের প্রস্তাবও পেয়েছিলেন নৈহাটির বিধায়ক। কিন্তু নিজের প্রথম প্রেম রাজনীতি ও তার সঙ্গে যুক্ত দায়বদ্ধতার জন্যই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন পার্থ। সে কথাও শাশ্বতকে জানিয়েছেন মন্ত্রী। বিধানসভায় সতীর্থ রাজের পরিচালনায় কৌতুকময় অথচ গুরুত্বপূর্ণ, এমন এক পুলিশ আধিকারিকের চরিত্রকে প্রাণবন্ত করে টিজারেই মন্ত্রীমশাই টলিপাড়ার বহু অভিনেতা ও নামজাদা পরিচালকের প্রশংসা কুড়িয়ে নিয়েছেন।

মন্ত্রী হিসেবে গত অগস্ট মাসে দায়িত্ব নেওয়ার পরেই ‘আবার প্রলয়’-এ অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন পার্থ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের থেকে চার দিনের ছুটি নিয়ে সুন্দরবনে গিয়ে ওয়েব সিরিজের শুটিং করেন। আগামী ১১ অগস্ট ওটিটিতে মুক্তি পাবে এই ওয়েব সিরিজের নয়টি এপিসোড। পার্থ জানিয়েছেন, এখন ছবি বা ওয়েব সিরিজ, কোনও ক্ষেত্রেই অভিনয় করবেন না লোকসভা ভোট পর্যন্ত। তবে থিয়েটারে অভিনয় চালিয়ে যাবেন আগামী বছর ১২ মার্চ অবধি। তার পর লোকসভা ভোটের জন্য ব্যস্ত হয়ে পড়বেন তিনি। তাই নিজের থিয়েটাইইর দলকেও সে কথা জানিয়ে দিয়েছেন তিনি। আপাতত, অভিনয় বলতে দেবশঙ্কর হালদার ও খরাজ মুখোপাধ্যায়ের সঙ্গে দু’টি পৃথক নাটকে মঞ্চ ভাগ করে নিতে দেখা যাবে মন্ত্রী পার্থকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE