Advertisement
০১ মার্চ ২০২৪
Huma Qureshi

কোন কারণের জন্য বড় প্রযোজকের ছবিতে ‘না’ করেছিলেন হুমা কুরেশি?

তরলা দালালের চরিত্রে এ বার দেখা যাবে হুমা কুরেশিকে। ছবির প্রচারে ব্যস্ত নায়িকা। তার মাঝে ডুব দিলেন স্মৃতিতে।

image of Huma Kureshi.

শুধু পর্দায় নয়, ব্যক্তি হুমা কুরেশিও কম সাহসী নন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ১৯:৪১
Share: Save:

নতুন ছবির প্রচার নিয়ে তুমুল ব্যস্ত হুমা কুরেশি। খুব শীঘ্রই মুক্তি পাবে তাঁর নতুন ছবি ‘তরলা’। প্রচারের কারণে বিভিন্ন সময়ে বিভিন্ন সাক্ষাৎকার দিতে দেখা যাচ্ছে নায়িকাকে। কাজের ফাঁকে কখনও আবার স্মৃতিতে ডুব দিয়েছেন তিনি। তথাকথিত নায়িকাদের মতো চেহারার গঠন না হওয়ায় বেশ কসরত করতে হয়েছিল নায়িকাকে। তার পর অবশ্য বিভিন্ন আইটেম গানেও কোমর দোলাতে দেখা গিয়েছে হুমাকে। কিন্তু এমনও হয়েছে এক মিনিটে বড় প্রযোজক, বড় সিনেমার সুযোগ ছেড়ে দিয়েছেন তিনি। যে সিদ্ধান্ত নেওয়া মোটে সহজ ছিল না নায়িকার পক্ষে।

এর আগেও এমন ঘটনা ঘটেছে। যেখানে নায়ক-নায়িকারা নিজেদের নৈতিকতার জন্য বহু বিজ্ঞাপন ছেড়ে দিয়েছেন। হুমার ক্ষেত্রেও খানিকটা তেমনই ঘটেছিল। গানের শব্দ মোটেই পছন্দ হয়নি নায়িকার। প্রায় দশ দিন নাচের মহড়া দিয়েছিলেন। তাঁর মাপের জামাও তৈরি করে ফেলেছিল ডিজ়াইনার। কিন্তু শেষ পর্যন্ত কিছুতেই মেনে নিতে পারেননি। যে ভাষা ব্যবহার করা হয়েছিল সেই গানে, তা সম্মানে লেগেছিল নায়িকার। তিনি এক মিনিটে তা না করার সিদ্ধান্ত নেন।

হুমাকে খুব শীঘ্রই দেখা যাবে তরলা দালালের চরিত্রে। তিনিই প্রথম মহিলা যিনি রন্ধনশিল্পের জন্য বিশেষ ভাবে সম্মানিত হয়েছিলেন এ দেশে। সেই তরলার চরিত্রেই এ বার দেখা যাবে হুমাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE