Advertisement
১২ জুন ২০২৪
Priyanka Chopra

কেন বার বার শিশুদের উপর হামলা! জম্মু-কাশ্মীরে জঙ্গি হানায় প্রশ্ন তুললেন ‘বিধ্বস্ত’ প্রিয়ঙ্কা

‘‘...কেন সাধারণ মানুষ এবং শিশুদের উপর এই হামলা?! সারা বিশ্বে যে ভাবে ঘৃণা ছড়াচ্ছে তা আমার বোধগম্যতার বাইরে।’’ লিখেছেন ইউনিসেফের শুভেচ্ছা-দূত

Image of Priyanka Chopra

জঙ্গি হামলার নিন্দায় প্রিয়ঙ্কা সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২৪ ১১:১১
Share: Save:

বিধ্বস্ত প্রিয়ঙ্কা চোপড়া জোনাস।

রিয়াসির জঙ্গি হামলার ঘটনায় এ ভাবেই প্রতিক্রিয়া জানালেন ইউনিসেফের শুভেচ্ছা-দূত। প্রিয়ঙ্কা প্রশ্ন তুলছেন কেন সারা বিশ্ব জুড়ে ছড়িয়ে পড়া ঘৃণার ঘটনায় বার বার বলি হতে হবে সাধারণ মানুষ এবং শিশুদের?

রবিবার জম্মু-কাশ্মীরে ফের এক বার ভয়াবহ জঙ্গি হামলার ঘটনা ঘটে। ওই দিন রিয়াসির দিক থেকে জম্মুর কাটরায় বৈষ্ণো দেবী মন্দিরের দিকে যাচ্ছিল পুণ্যার্থীদের একটি বাস। সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ সেই বাসেই হামলা চালায় জঙ্গিরা। মৃত্যু হয় ১০ জনের, আহত ৩০ জনেরও বেশি। ঘটনার তদন্ত শুরু করেছে এনআইএ। প্রাথমিক ভাবে সন্দেহ করা হচ্ছে পাক-মদতপুষ্ট জঙ্গি গোষ্ঠীই এই হামলার পিছনে রয়েছে।

এই প্রসঙ্গেই প্রিয়ঙ্কা ইনস্টাগ্রামে একটি স্টোরি ভাগ করেছেন। তিনি লিখেছেন, ‘‘বিধ্বস্ত আমি। নিরপরাধ তীর্থযাত্রীদের উপর জঘন্য হামলা চালানো হয়েছে। কেন সাধারণ মানুষ এবং শিশুদের উপর এই হামলা?! সারা বিশ্বে যে ভাবে ঘৃণা ছড়াচ্ছে, তা আমার বোধগম্যতার বাইরে।’’

তবে এই প্রথম নয়। সারা বিশ্ব জুড়ে চলা সন্ত্রাসের বিপক্ষে বার বার মতপ্রকাশ করেছেন অভিনেত্রী। ইতিমধ্যেই প্রিয়ঙ্কা প্যালেস্তাইনের পাশে দাঁড়িয়েছেন। রাফায় ইসরায়েলি হানার পরই সমাজমাধ্যমে তিনি নিজের মত ব্যক্ত করেছিলেন। এর আগে রাশিয়া-ইউক্রেন সংঘর্ষের সময়ও প্রিয়ঙ্কাকে দেখা গিয়েছে পোল্যান্ডে গিয়ে উদ্বাস্তু পরিবারের শিশুদের সঙ্গে সময় কাটাতে। সে বারও শিশুদের নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন তিনি। প্রাক্তন বিশ্বসুন্দরী এবং অভিনেত্রী দীর্ঘ দিন ধরেই ইউনিসেফের সঙ্গে যুক্ত। ২০১৬ সাল থেকে তিনি শুভেচ্ছা-দূত হিসেবে কাজ করছেন সংস্থার সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE