Advertisement
০৪ মে ২০২৪
Jawan in Kolkata

প্রিয়ায় ‘জওয়ান’ থাকছে কি? জল্পনা প্রসঙ্গে মুখ খুললেন প্রেক্ষাগৃহের কর্ণধার

শহরের একাধিক প্রেক্ষাগৃহে ‘জওয়ান’-এর প্রথম দিনের টিকিট বিক্রি শেষের পথে। এ দিকে এখনও পর্যন্ত প্রিয়া সিনেমায় ‘জওয়ান’ অনিশ্চিত।

Why will Priya not run Shah Rukh Khan’s Jawan, owner Arijit Dutta shares his thought

প্রিয়া সিনেমার কর্ণধার অরিজিৎ দত্ত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১৯:০১
Share: Save:

দু’দিন পর মুক্তি পাচ্ছে ‘জওয়ান’। শহরে এই ছবি নিয়ে উন্মাদনার পারদ ক্রমশ ঊর্ধ্বমুখী। একে একে বিভিন্ন প্রেক্ষাগৃহে অগ্রিম বুকিংয়ে টিকিট শেষ হয়ে যাচ্ছে। পরিবেশকরা শোয়ের সংখ্যা বাড়াচ্ছেন। এমনকি শহরের একটি মাল্টিপ্রেক্সে ভোর পাঁচটায় শাহরুখ খান অভিনীত এই ছবির প্রথম দিনের প্রথম শোয়ের পরিকল্পনা করা হয়েছে। কিন্তু দুঃখের বিষয়, মঙ্গলবার বিকেল পর্যন্ত শহরের উল্লেখযোগ্য প্রেক্ষাগৃহ প্রিয়ায় এই ছবির কোনও শো নেই। যা দেখে সমাজমাধ্যমেও বিস্তর আলোচনা চোখে পড়ছে।

এর আগে বাংলা ছবির পরিবর্তে ‘পাঠান’ চালানোর জন্য প্রিয়া কর্তৃপক্ষকে সমালোচনার সম্মুখীন হতে হয়। প্রিয়ার কর্ণধার অরিজিৎ দত্ত তখন বলেছিলেন, লকডাউনের পর থেকে তাঁর সিনেমাহলের যা ক্ষতি হয়েছে, সেখান থেকে বেরিয়ে আসার জন্য ‘পাঠান’-এর মতো ছবি তাঁকে দেখাতেই হবে। মজার বিষয়, সেই প্রিয়াতেই ‘জওয়ান’-এর শো নেই। এই নিয়ে ইন্ডাস্ট্রির অন্দরে নানা মত ঘুরছে। এ রাজ্যে ছবিটির পরিবেশনার দায়িত্বে রয়েছে এসভিএফ। ইন্ডাস্ট্রির একাংশের মতে, অরিজিতের সঙ্গে এসভিএফের সুসম্পর্ক না থাকায় এই ঘটনা ঘটেছে। আবার অনেকের মতে, এসভিএফ তাদের পুজোর ছবি ‘দশম অবতার’ প্রিয়াতে দেখানোর জন্য বিশেষ শর্ত আরোপ করতে চেয়েছে, যা অরিজিতের পছন্দ হয়নি। আবার দীপাবলির মরসুমে মুক্তি পাওয়ার কথা এসভিএফ প্রযোজিত ‘বগলা মামা’ ছবিটির। এই ছবি নিয়েও নাকি প্রিয়াকে বিশেষ শর্ত দেওয়া হয়েছে। কিন্তু সেই শর্ত না মানায় প্রিয়াকে ‘জওয়ান’ ছবিটি প্রদর্শনের অনুমতি দিতে চাইছে না তারা।

মঙ্গলবার ‘জওয়ান’ প্রসঙ্গে একটি টুইট করেন এসভিএফ-এর অন্যতম কর্ণধার মহেন্দ্র সোনি। সেখানে তিনি জানান, ‘জওয়ান’ নিয়ে প্রিয়ার সঙ্গে আলোচনা চলছে। তাই শেষ পর্যন্ত প্রিয়াতে ‘জওয়ান’ যে দেখানো হবে, সেই সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

বিষয়টা নিয়ে কী ভাবছেন প্রিয়ার কর্ণধার? মঙ্গলবার আনন্দবাজার অনলাইনকে অরিজিৎ বললেন, ‘‘সকালেও আমার ওঁদের সঙ্গে কথা হয়েছে। ওঁরা আমাকে বিকেলে জানাবেন বলেছেন। তাই এখনও কিছু চূড়ান্ত নয়।’’ গত শুক্রবার থেকে শুরু হয়েছে ‘জওয়ান’-এর অগ্রিম বুকিং। সেখানে প্রিয়ায় ‘জওয়ান’ মুক্তির বিষয়ে মঙ্গলবার সন্ধ্যাতেও কোনও খবর নেই। কেন হল এ রকম? অরিজিৎ বললেন, ‘‘দুঃখের বিষয়। প্রিয়া আর শাহরুখ খানের ছবি সমার্থক। সেখানে এ রকম কেন হল, জানি না। তবে আমি এখনও আশাবাদী।’’ এখন প্রিয়াতে শেষ পর্যন্ত ‘জওয়ান’-এর প্রদর্শন হবে কি না, তা জানার অপেক্ষা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE