Advertisement
০৫ মে ২০২৪
Jawan Update

গোটা দেশ কাবু ‘জওয়ান’ জ্বরে, অথচ রাজধানীতেই শাহরুখের প্রথম প্যান ইন্ডিয়ান ছবি প্রদর্শনে বাধা!

আর মাত্র দিন কয়েকের অপেক্ষা। তার পরেই প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে শাহরুখ খানের বহুচর্চিত ছবি ‘জওয়ান’। বড় পর্দায় বলিউডের বাদশাকে দেখতে মুখিয়ে রয়েছেন গোটা দেশের দর্শক ও অনুরাগীরা।

Jawan.

‘জওয়ান’-এ শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২৭
Share: Save:

বছরের প্রথমে ‘পাঠান’-এর মুক্তি ও সাফল্যের পর থেকেই শুরু হয়ে গিয়েছিল কাউন্টডাউন। ‘পাঠান’-এর বক্স অফিস সাফল্যে ‘জওয়ান’ নিয়ে আরও বেড়ে গিয়েছিল উন্মাদনা। গত কয়েক মাসের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে গত ৩১ অগস্ট মুক্তি পেয়েছে শাহরুখ খানের আসন্ন ছবির ট্রেলার। ১০ জুলাই ছবির প্রিভিউ প্রকাশ্যে আসার পরেই তা নজর কেড়েছিল দর্শক ও অনুরাগীদের। ট্রেলার দেখে সেই উৎসাহ দ্বিগুণ হয়ে গিয়েছে। ৩১ অগস্ট ট্রেলার মুক্তির পরে শুরু হয়েছিল ‘জওয়ান’-এর অগ্রিম টিকিট বুকিং। দেশ জুড়ে ব্যাপক সাড়াও নিলেছে অগ্রিম বুকিংয়ে। এমনকি, শাহরুখের আগের ছবি ‘পাঠান’-এর অগ্রিম বুকিংকেও টপকে গিয়েছে ‘জওয়ান’। নিজের গড়া নজির নিজেই ভাঙছেন শাহরুখ। ৭ সেপ্টেম্বর যে হইহই করে উদ্‌যাপন করতে চলেছেন বাদশার অনুরাগীরা, তা নিয়ে কোনও সন্দেহ নেই। তবে, সেই উদ্‌যাপনে শামিল হচ্ছে না দেশের রাজধানী। ছবি মুক্তির সপ্তাহান্তে দিল্লির বেশির ভাগ জায়গাতেই দর্শক ও অনুরাগীরা দেখতে পাবেন না শাহরুখের ছবি। কেন?

আগামী ৯ ও ১০ সেপ্টেম্বর নয়াদিল্লিতে অনুষ্ঠিত হতে চলেছে চলতি বছরের জি২০ সম্মেলন। সম্মেলনের নিরাপত্তার স্বার্থে ৮ থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত দিল্লির বেশির ভাগ জায়গাতেই থাকবে কড়াকড়ি। রাজধানীর একাধিক এলাকায় যাতায়াতেও থাকতে চলেছে বেশ কিছু বিধিনিষেধ। তার প্রভাব পড়তে চলেছে দিল্লির বেশির ভাগ প্রেক্ষাগৃহেও। ফলে ৭ সেপ্টেম্বর মুক্তি পেলেও সেই সপ্তাহান্তে দিল্লিবাসীর পক্ষে ‘জওয়ান’ দেখতে প্রেক্ষাগৃহে যাতায়াত করতে পারার সম্ভাবনা খুব একটা নেই। ফলে, প্রথম সপ্তাহান্তেই যে দর্শক ও অনুরাগীরা বড় পর্দায় দেখতে পাবেন শাহরুখকে, সেই আশা বেশ ক্ষীণ বললেই চলে।

দিল্লির প্রগতি ময়দানে ভারত মণ্ডপম কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হতে চলেছে জি২০ সম্মেলন। যার ফলে সপ্তাহান্তে বন্ধ রাখা হয়েছে স্কুল, কলেজ, শপিং মল ইত্যাদি। এমনকি, সুপ্রিম কোর্টও সাধারণ মানুষের জন্য সাময়িক ভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সপ্তাহান্তে ‘জওয়ান’-এর শো রাখতে অপারগ পিভিআর প্লাজ়া, আইনক্স ওডিয়ন, পিভিআর রিভোলি, পিভিআর ইসিএক্স চাণক্যপুরীর মতো মাল্টিপ্লেক্স। তবে ৮ থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকছে এই প্রেক্ষাগৃহগুলি। অবশ্য ‘জওয়ান’ মুক্তির দিন, অর্থাৎ ৭ সেপ্টেম্বর বিনা বাধায় শাহরুখের প্রথম প্যান ইন্ডিয়ান ছবি দেখার সুযোগ পাবেন দর্শক ও অনুরাগীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE