Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Ayan Mukerji

অর্থের জন্যই ‘ধর্ম’ত্যাগ? ‘যশ’লাভ হয়ে এখন কত টাকা পাচ্ছেন ‘ব্রহ্মাস্ত্র’ ছবির পরিচালক?

কর্ণ জোহরের প্রযোজনা সংস্থা ছেড়েছেন সদ্য। এখনও তা নিয়ে গুঞ্জন তুঙ্গে। যশরাজের সঙ্গে হাত মিলিয়ে ‘ওয়ার ২’ পরিচালনা করতে চলেছেন পরিচালক অয়ন মুখোপাধ্যায়।

With a deal to direct War 2 under the banner of YRF, Ayan Mukerji becomes the second highest paid director of YRF.

সিদ্ধার্থ আনন্দের পরে অয়ন মুখোপাধ্যায়ই এখন যশরাজের সবথেকে দামি পরিচালক। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ১৫:৫৯
Share: Save:

পরিচালক হিসাবে বলিউডে পা রেখেছিলেন কর্ণ জোহরের হাত ধরে। কর্ণ জোহরের প্রযোজনা সংস্থা ‘ধর্ম প্রোডাকশন্স’-এর সৌজন্যেই পরিচালনায় হাতেখড়ি অয়ন মুখোপাধ্যায়ের। সহকারী পরিচালক হিসাবে কর্ণের পরিচালিত ছবি ‘কভি অলবিদা না কেহনা’-এ কাজ করেছেন অয়ন। তার পর নিজের পরিচালিত প্রথম ছবি ‘ওয়েক আপ সিড’-এ প্রযোজক হিসাবে পেয়েছিলেন কর্ণকে। পরের ছবি ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’-রও প্রযোজনা করেছিলেন কর্ণই। গত বছর মুক্তি পাওয়া ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান— শিব’ ছবিতেও প্রযোজক ছিল কর্ণের প্রযোজনা সংস্থা ‘ধর্ম প্রোডাকশন্স’। প্রায় দু’দশক একসঙ্গে পথ চলার পরে এ বার আলাদা আলাদা রাস্তায় অয়ন ও কর্ণ। খবর, ‘ধর্ম’ত্যাগ করেছেন অয়ন মুখোপাধ্যায়। ‘ধর্ম প্রোডাকশন্স’ ছেড়ে এ বার ‘যশরাজ ফিল্মস’-এর দিকে ঝুঁকছেন অয়ন। ইতিমধ্যেই ‘ওয়ার ২’ ছবি পরিচালনার জন্য ওয়াইআরএফের সঙ্গে চুক্তি হয়েছে অয়নের। হৃতিক রোশনের সঙ্গে জুটি বেঁধে ওই ছবিতে কাজ করতে চলেছেন পরিচালক। ‘ওয়ার ২’ ছবির জন্য আকাশছোঁয়া পারিশ্রমিক পেতে চলেছেন অয়ন। শোনা যাচ্ছে, সেই পারিশ্রমিকের অঙ্ক প্রায় ৩২ কোটি টাকা!

‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান- শিবা’ ছবি মুক্তি পাওয়ার পর থেকেই যশরাজ কর্তা আদিত্য চোপড়ার নজরে রয়েছেন অয়ন মুখোপাধ্যায়। অয়নের মধ্যে নতুন প্রজন্মের অ্যাকশন ছবি পরিচালনা করার দক্ষতা দেখেই তাঁকে নিয়ে ভাবনা চিন্তা শুরু করেছিলেন ওয়াইআরএফ কর্তা। তার পরেই ‌‘ওয়ার ২’ ছবির জন্য অয়নের কাছে প্রস্তাব পাঠানো হয় ওয়াইআরএফের তরফে। এই মুহূর্তে যশরাজের সবচেয়ে দামি পরিচালক সিদ্ধার্থ আনন্দ। ‘পাঠান’-এর সাফল্যের পর আরও পোক্ত হয়েছে সিদ্ধার্থের জায়গা। ‘ওয়ার ২’-র রাশ অয়নের হাতে চলে গেলেও ‘টাইগার ভার্সেস পাঠান’ ছবির দায়িত্ব পেয়েছেন সিদ্ধার্থ।

‘ওয়ার ২’-এর পরে ‘ব্রহ্মাস্ত্র’ ফ্র্যাঞ্চাইজ়ির বাকি দু’টো ছবিও পরিচালনা করতে চলেছেন অয়ন। দিন কয়েক আগেই সমাজমাধ্যমের পাতায় ‘ব্রহ্মাস্ত্র’ ফ্র্যাঞ্চাইজ়ির দ্বিতীয় ও তৃতীয় ছবির ঘোষণা করেন তিনি। ওই ঘোষণায় উল্লেখ ছিল না ধর্ম প্রোডাকশন্স বা কর্ণ জোহরের। গুঞ্জন শোনা যায়, ধর্ম প্রোডাকশন্স ছেড়ে অন্য প্রযোজনা সংস্থার দিকে ঝুঁকছেন অয়ন। ‘ব্রহ্মাস্ত্র’-র গল্পের স্বত্ব সম্পূর্ণ ভাবে অয়নেরই, তাই এ নিয়ে এখনও কোনও সাফাই দেননি পরিচালক। অয়নের এই সিদ্ধান্ত কর্ণ কী ভাবে গ্রহণ করবেন, এখন সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE