Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

Covid: অতিমারিতে আক্রান্তদের পাশে ‘সৌমিত্র’, চিকিৎসা পরিষেবা দিতে একজোট আর্টিস্ট ফোরাম-দেবাশিস কুমার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২১ মে ২০২১ ২০:৫৩
দেবাশিস কুমার এবং লেক গার্ডেন্স মিলন সংঘের সহায়তায় ২২ মে খুলতে চলেছে অস্থায়ী কোভিড চিকিৎসা কেন্দ্রটি।

দেবাশিস কুমার এবং লেক গার্ডেন্স মিলন সংঘের সহায়তায় ২২ মে খুলতে চলেছে অস্থায়ী কোভিড চিকিৎসা কেন্দ্রটি।

২০২০-তে কমবেশি ৭০০ অভিনেতা-কলাকুশলীকে ন্যূনতম আর্থিক সাহায্য করেছিল আর্টিস্ট ফোরাম। চলতি বছরে চিকিৎসা পরিষেবার প্রচণ্ড আকাল। তাই অর্থের বদলে অস্থায়ী সেবা কেন্দ্র খোলার উদ্যোগ নিল সংগঠন। নাম ‘সৌমিত্র’। করোনা সংক্রমিত অভিনেতা, কলাকুশলী এবং তাঁদের পরিবার যাতে চিকিৎসা পরিষেবা থেকে বঞ্চিত না হন তার জন্যই এই আয়োজন বলে জানিয়েছেন সংগঠনের সহ-সম্পাদক দিগন্ত বাগচী। বিধায়ক দেবাশিস কুমার এবং লেক গার্ডেন্স মিলন সংঘের সহায়তায় ২২ মে খুলতে চলেছে অস্থায়ী কোভিড চিকিৎসা কেন্দ্রটি। সংগঠনের নিয়ম অনুযায়ী, সম্পূর্ণ বিনামূল্যে এই সহায়তা নিতে পারবেন কেবলমাত্র ৮৯ ও ৯৩ নং ওয়ার্ডে বসবাসকারী অভিনেতা, কলাকুশলীরা।


অস্থায়ী চিকিৎসা কেন্দ্রের নাম ‘সৌমিত্র’ কেন? দিগন্তের কথায়, ‘‘সুমিত্র অর্থাৎ ‘ভাল বন্ধু’র সামান্য হেরফের ঘটিয়ে ‘সৌমিত্র’ নামটি ঠিক করে সংগঠন। কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় আর্টিস্ট ফোরামের আজীবন সভাপতি ছিলেন। তাঁকে কেড়ে নিয়েছে কোভিড। তাঁর নামে চিকিৎসা কেন্দ্রের নামকরণ আসলে তাঁকেই শ্রদ্ধা জানানো।’’


যিশু সেনগুপ্ত, ইন্দ্রদীপ দাশগুপ্তের সৌজন্যে তৈরি ৮৭ নম্বর ওয়ার্ডের ‘সেফ হোম’-এর মতোই এখানেও থাকবে ২৫টি শয্যা। মাইল্ড থেকে মডারেট কোভিড রোগীরা হাসপাতালে খালি শয্যা না পাওয়া পর্যন্ত চিকিৎসা পাবেন এখানে। ভর্তির সময় রোগীকে পজিটিভ রিপোর্টের একটি নকল এবং আধার কার্ডের নকল ফোটোকপি জমা দিতে হবে। শয্যা ফাঁকা থাকলে স্থানীয়রাও পরিষেবার নেওয়ার সুযোগ পাবেন।

Advertisement

আরও পড়ুন

Advertisement